Advertisement

সুশান্তের বাবার আবেদন খারিজ, ‘ন্যায়: দ্য জাস্টিস’ছবির রিলিজে স্থগিতাদেশ দিল না আদালত

08:55 PM Jun 10, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) জীবন নির্ভর সিনেমা ‘ন্যায়: দ্য জাস্টিস’-এর মুক্তিতে স্থগিতাদেশ চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন তাঁর বাবা কে কে সিং (KK Singh)।  তাঁর সেই আবেদন খারিজ করে দিল দিল্লি হাই কোর্ট (Delhi High Court)।

Advertisement

[আরও পড়ুন: শেষ জীবনযুদ্ধ, প্রয়াত পরিচালক বুদ্ধদেব দাশগুপ্ত]

গত বছরের ১৪ জুন সুশান্তের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তারপর সুশান্তের জীবন নিয়ে একাধিক সিনেমা তৈরির কথা শোনা গিয়েছিল। সেই সমস্ত সিনেমার বিরুদ্ধেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন কে কে সিং। এই তালিকাতেই ছিল ‘ন্যায়: দ্য জাস্টিস’ ছবিটি। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন জুবের খান, শ্রেয়া শুক্লা। এছাড়াও আসরানি, শক্তি কাপুর, অমন বর্মা, সুধা চন্দ্রণ, অরুণ বক্সী, মিলিন্দ গুণাজির মতো অভিনেতা রয়েছেন ছবিতে। ১১ জুন অর্থাৎ শুক্রবারই ছবিটির মুক্তি পাওয়ার কথা। তাই সবার আগে এই ছবির রিলিজের উপর স্থগিতাদেশ চেয়েছিলেন সুশান্তের বাবা কে কে সিং। তাঁর অভিযোগ ছিল, সুশান্তের মৃত্যুর তদন্ত এখনও চলছে। তা নিয়ে ছবি তৈরি হতে পারে না। ছবিতে প্রয়াত অভিনেতার মানহানির জন্য ২ কোটি টাকা ক্ষতিপূরণেরও দাবি করা হয়েছিল।  কিন্তু তাঁর সেই আবেদন খারিজ হয়ে যায়। 

বৃহস্পতিবার দিল্লির উচ্চ আদালতের বিচারপতি জানিয়ে দেন, ‘ন্যায়: দ্য জাস্টিস’ ছবিটি যে বায়োপিক তার কোনও নির্দিষ্ট প্রমাণ নেই। তাতে সুশান্তের নামও কোথাও ব্যবহার করা হয়নি। তাতে প্রয়াত অভিনেতাকে কোনওরকম বিদ্রুপও করা হয়নি। ফলে ছবির মুক্তির উপর নিষেধাজ্ঞা এখনই দেওয়া সম্ভব নয়। তবে সামগ্রিক মামলার রায় আপাতত সুরক্ষিত রেখেছে বিচারপতি সঞ্জীব নারুলার (Justice Sanjeev Narula) সিঙ্গল বেঞ্চ।

[আরও পড়ুন: নুসরতের বিবৃতির পরই ইঙ্গিতপূর্ণ পোস্ট যশের, কাকে কটাক্ষ করলেন অভিনেতা?]

Advertisement
Next