Advertisement

নুসরতের পাশে দাঁড়িয়ে শ্রীলেখাকে তোপ অভিনেতা তথাগতর, পালটা দিলেন অভিনেত্রীও

02:07 PM Jun 15, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নুসরত কাণ্ড নিয়ে কথার লড়াইয়ে জড়ালেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) এবং তথাগত মুখোপাধ্যায় (Tathagata Mukherjee)। নুসরত মিথ্যে কথা বলে থাকলে নিজের ব্যক্তিগত জীবন নিয়েই বলেছেন। একজন মহিলাকে নিয়ে কাঁটাছেঁড়া করা উচিত নয়। এমনই মন্তব্য করেছিলেন অভিনেতা তথাগত মুখোপাধ্যায়। তাঁর সেই মন্তব্যের কড়া জবাব দিয়ে শ্রীলেখা মিত্র বলেন, “অপরাধীকে যেমন অপরাধী বলা যাবে, একজন মিথ্যেবাদীকে মিথ্যেবাদীও বলা যাবে।”

Advertisement

এর আগে নুসরত (Nusrat Jahan) প্রসঙ্গে কথা বলতে গিয়ে শ্রীলেখা মিত্র জানিয়েছিলেন, নুসরত জাহান একজন জনপ্রতিনিধি। সংসদে গিয়ে মিথ্যে কথা বলা তাঁর শোভা পায় না। তাঁর সেই মন্তব্যের সমালোচনা করেই তথাগত উপরের মন্তব্যটি করেছিলেন। এবিষয়ে সংবাদ প্রতিদিনের সঙ্গে কথা বলতে গিয়ে শ্রীলেখা মিত্র বলেন, “মহিলা বলে বেচারি সাজাটা বন্ধ হোক। মহিলা বলেই কাউকে ছেড়ে দেওয়া হবে, আর পুরুষ বলেই ধরা হবে, তা হতে পারে না। অনেক পুরুষও নিগ্রহের শিকার হন। মহিলা, পুরুষ কিংবা তৃতীয় লিঙ্গের হওয়াটা ম্যাটার করে না। অপরাধীকে যেমন অপরাধী বলা যাবে, একজন মিথ্যেবাদীকে মিথ্যেবাদীও বলা যাবে। মহিলা বলে আলাদা কিছু নয়। একজন জনপ্রতিনিধি সংসদে দাঁড়িয়ে মিথ্যে কথা বলেছিলেন। তার বিরুদ্ধে আমি কথা বলেছিলাম। সেটা যদি বিয়ে না হয়ে জন্মের সাল বা শিক্ষাগত যোগ্যতা নিয়ে হতো তাহলেও একই কথা বলতাম। মহিলা বলে আলাদা কিছু নয়। লিঙ্গ নিয়ে বৈষম্য আমি করি না।”

[আরও পড়ুন: ‘এত দুঃসাহস কোথা থেকে আসে?’ বাংলাদেশি অভিনেত্রী নিগ্রহের ঘটনায় তোপ জয়া আহসানের]

অভিনেত্রী এও জানান, সাংসদ হিসেবে স্পিকারকে নিজের বিয়ের কথা বলে স্বামীর জন্য সংসদে ঢোকার বিশেষ পাস নিয়েছিলেন নুসরত জাহান। সেই পাস নিয়ে সংসদের সেন্ট্রাল হলেও যাওয়া যায়। তাহলে কি নুসরতের এই বিয়ে বিয়ে খেলা শুধুই লাভের জন্য ছিল? প্রশ্ন শ্রীলেখার। এরপরই আবার এই প্রসঙ্গে টাকা ছাপার মেশিনের উদাহরণ দিয়ে বলেন, “বাড়িতে টাকা ছাপার মেশিন পাওয়া গেলে কিন্তু আমি টাকা না ছাপলেও অ্যারেস্ট হব। কারণ, সেখানে উদ্দেশ্য খারাপ হওয়ার সম্ভাবনা প্রবল।”

শ্রীলেখা মিত্রের মন্তব্যের প্রেক্ষিতে বিজেপির প্রসঙ্গও টেনে এনেছিলেন তথাগত। তিনি বলেছিলেন, “এমন কাজ বিজেপি করে থাকে। বিজেপি ছা়ড়া অন্য রাজনৈতিক দলের সমর্থকরাও যদি তাই করেন, তবে তা ন্যক্কারজনক। এর ফলে তাঁরাও ক্রমশ বিজেপি হয়ে উঠবেন নিজের অজান্তে।” সেই মন্তব্যের পালটা জবাব দিয়ে শ্রীলেখা মিত্র বলেন, “বামপন্থাটাই আলাদা। তার তুলনা কখনওই বিজেপির সঙ্গে হতে পারে না। আর এটা লিবারেল, সফট টিএমসি বা বিজেপি সমর্থকরা বুঝবেন না।” মানুষ এবং ‘ডগ লাভার’ হিসেবে তথাগতকে পছন্দ করেন বলেই জানান শ্রীলেখা মিত্র। কিন্তু নুসরত বিতর্কে অভিনেতার সঙ্গে তিনি একমত নন। পরিষ্কার করেই তা জানিয়ে দেন।

[আরও পড়ুন: সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ১ বছর পরও মেলেনি এই ৮টি গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর]

Advertisement
Next