shono
Advertisement

বাংলাদেশের সিনেমায় প্রীতিলতা ওয়াদ্দেদারের কাহিনি, বিপ্লবীর লুকে চমকে দিলেন পরীমণি

অবিকল যেন প্রীতিলতা ওয়াদ্দেদার, ছবিটি দেখে বলছেন অনেকে।
Posted: 04:01 PM Jul 22, 2021Updated: 08:25 PM Jul 22, 2021

সুকুমার সরকার, ঢাকা: ঝাঁসির রানি লক্ষ্মীবাঈয়ের কাহিনি শুনেই নাকি উদ্বুদ্ধ হয়েছিলেন। ব্রিটিশ সরকারের অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন প্রীতিলতা ওয়াদ্দেদার (Pritilata Waddedar)। হয়েছিলেন শহিদ। বাংলার সেই বিপ্লবীর কাহিনি পর্দায় ফুটিয়ে তুলছেন পরিচালক রাশিদ পলাশ। তার পরিচালনাতেই প্রীতিলতা ওয়াদ্দেদারের চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেত্রী পরিমণি (Pori Moni)। প্রকাশ্যে এসেছে তাঁর সেই লুক। বাংলার বিপ্লবীর লুকে চমকে দিয়েছেন অভিনেত্রী। অবিকল যেন প্রীতিলতা ওয়াদ্দেদার, এমনটাই বলছেন অনেকে।

Advertisement

ইউফোরসি লিমিটেডের প্রযোজনায় ‘প্রীতিলতা’ ছবির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন গোলাম রাব্বানি। আগস্ট মাসে ছবির দ্বিতীয় দফার শুটিং শুরু হবে। তার আগেই এই লুক প্রকাশ্যে এসেছে। বাংলার বিপ্লবীর চরিত্রে অভিনয় করতে পারে দারুণ খুশি পরিমণি। অভিনেত্রীর কথায়, “সত্যিই খুব শান্তি লাগছে। নিজেকে দেখে নিজেই চিনতে পারছিলাম না। শুটের আগে কিছুটা টেনশনে ছিলাম। আমি একজন কিংবদন্তি বিপ্লবীকে নিজের মধ্যে ধারণ করে ঘুরে বেড়াচ্ছি। এই ফিল বলে বোঝানো যাবে না। মনে হচ্ছে প্রীতিলতার আত্মা ভর করেছে।”

[আরও পড়ুন: ভালবাসায় মজে অন্তঃসত্ত্বা নুসরত, ক্যানভাসে ফুটিয়ে তুললেন Lovebirds-এর ছবি]

১০ আগস্ট থেকে দ্বিতীয় দফার শুটিং হবে বলে জানা গিয়েছে। পরিচালক রাশিদ জানান, চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে শুটিং করা হবে। শুটিংয়ে কোভিডবিধি মানা হবে, সুরক্ষার ক্ষেত্রে কোনও আপস করা হবে না বলেও জানিয়েছেন তিনি। পরীমণি ছাড়াও ছবিতে অভিনয় করছেন তানভির, মামুন বিশ্বাস, রাজু খান, আফরিনা বুলবুল, সাইফ চন্দন, মুকুল সিরাজি, রিপার মতো বাংলাদেশের একগুচ্ছ শিল্পী। পোশাক পরিকল্পনার দায়িত্বে রয়েছেন বাংলাদেশের প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল। ছবির সংগীত পরিচালনা করছেন কবীর সুমন (Kabir Suman)। প্রীতিলতা ওয়াদ্দেদারের লুক, চরিত্র উপস্থাপন, শিল্প পরিচালনা ও কোরিওগ্রাফির দায়িত্ব পালন করেছেন বিপ্লব সাহা। সিনেম্যাটোগ্রাফার অনীক চন্দ্র।

[আরও পড়ুন: মালদ্বীপ থেকে ফিরেই ‘কিশমিশ’-এ মন দিলেন দেব-রুক্মিণী! নতুন ছবির মহরতে একঝাঁক তারকা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement