Advertisement

ফের প্রযোজক-ফেডারেশন তরজা, বন্ধ হতে পারে একাধিক ধারাবাহিকের শুটিং

06:00 PM Sep 22, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টলিপাড়ায় (Tollywood) ধারাবাহিকের (Bengali Serial Shooting) শুটিংয়ের জট কেটেও যেন কাটছে না। আবার প্রকাশ্যে চলে এল ফেডারেশন ও প্রযোজকদের তরজা। পারিশ্রমিক বৃদ্ধি-সহ একাধিক দাবি নিয়ে মতবিরোধ শুরু হয়েছে দুই সংগঠনের মধ্য়ে। জানা গিয়েছে, এর সমাধান খুঁজতেই আগামী শনিবার বৈঠকে বসতে চলেছে ফেডারেশন।

Advertisement

সংবাদমাধ্যমকে এক প্রযোজক জানিয়েছেন, বৈঠক যদি সফল হয়, তাহলে কাজ ঠিকভাবে চলবে, যদি সমস্যার সুরাহা না হয় তাহলে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে যেতে পারে ধারাবাহিকের শুটিং। তবে এই নিয়ে টলিপাড়ায় কানাঘুষো শোনা গেলেও, ফেডারেশনের তরফ থেকে কোনওরকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: রাজা হলে কীভাবে চালাতেন রাজত্ব? একান্ত সাক্ষাৎকারে অকপট ‘হবুচন্দ্র রাজা’ শাশ্বত]

জানা গিয়েছে, পারিশ্রমিক বাড়ানো, রাতে কাজ বন্ধ রাখা, ফেডারেশনের টেকনিশিয়ানদের বাধ্যতামূলক কাজে নেওয়ার মতো দাবি রয়েছে ফেডারেশনের। এই দাবিগুলিই মেনে নিতে নারাজ প্রযোজকরা। গতবছরে করোনার কারণে বহুদিন ধরে টলিপাড়ায় শুটিং বন্ধ ছিল। করোনাবিধি মেনে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরেছিল টলিউড। তারই মাঝে ফের সমস্যা। কলাকুশলীদের আশা খুব শীঘ্রই এই সমস্যার জট কেটে ফের স্বাভাবিক ছন্দে শুটিং হবে। শনিবারের বৈঠকের দিকেই তাকিয়ে সবাই।

গতবছর লকডাউনে প্রযোজকদের তরফে কাজ বন্ধ থাকা সত্ত্বেও টাকা পেয়েছিলেন কুশীলবরা। এমনকী, শ্যুট ফ্রম হোমে যোগ না দেওয়া টেকনিশিয়ানদের টাকা ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছিল ফেডারেশন। কাজ না করে অর্থ নেওয়া যাবে না, নিদান দিয়েছিল ফেডারেশন। প্রযোজনা সংস্থা জানিয়েছিল, প্রতি মাসে নির্দিষ্ট অর্থ কেটে নেবেন প্রযোজকরা। কিন্তু তা বাস্তবে হওয়ার পরই সমস্যা শুরু হয়েছিল টেলিপাড়ার অন্দরে।

[আরও পড়ুন: Manike Mage Hithe-এর সুরে ‘মমতা বন্দনা’, গাইলেন মেদিনীপুরের বাবা-মেয়ে]

Advertisement
Next