shono
Advertisement

ভেঙে ফেলা হল ‘মনোজদের অদ্ভুত বাড়ি’, মন খারাপ পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়ের

এ বাড়িতে নাকি একসময় বাঘ পোষা হত।
Posted: 12:38 PM Sep 25, 2021Updated: 02:23 PM Sep 25, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময় বড় নিষ্ঠুর। পুরনোর কদর একদিন কমে যায়। নতুনকে ছেড়ে দিতে হয় জায়গা। ঠিক তেমনটাই ঘটেছে কন্দর্পনারায়ণের রাজবাড়ির ক্ষেত্রে।  রাজবাড়ির একাংশ ভেঙে দেওয়া হল। এই বাড়িতেই ‘মনোজদের অদ্ভুত বাড়ি’র শুটিং করেছিলেন অনিন্দ্য চট্টোপাধ্যায় (Anindya Chatterjee)। বাড়ি ভাঙার খবর পেয়ে মন খারাপ পরিচালকের।

Advertisement

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের জনপ্রিয় উপন্যাসকে ২০১৮ সালে বড় পর্দায় তুলে ধরেন অনিন্দ্য চট্টোপাধ্যায়। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেন প্রয়াত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। তাঁর বিপরীতে ছিলেন সন্ধ্যা রায়। এছাড়াও ‘মনোজদের অদ্ভুত বাড়িতে’ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন ব্রাত্য বসু, আবির চট্টোপাধ্যায়, রজতাভ দত্ত, শিলাজিৎ মজুমদার, অপরাজিতা আঢ্য, সোহম মৈত্র ও পূরব শীল আচার্য।

[আরও পড়ুন: দীর্ঘ অসুস্থতা, তীব্র অর্থকষ্টে আমির খানের কাছে হাত পাতলেন ‘লগান’ ছবির সহ-অভিনেত্রী]

ছবির বেশ কিছুটা অংশের শুটিং হয় রাজা কন্দর্পনারায়ণের এই বাড়িতেই। বাড়ির প্রতিটা অংশের স্মৃতি এখনও অনিন্দ্য চট্টোপাধ্যায়ের মনে টাটকা। টাটকা সেই শুটিংয়ের মুহূর্তও।  সেই কথা স্মরণ করে ফেসবুকে পরিচালক  লেখেন, “ওপেন টি বায়োস্কোপ -এ বৈশাখী-ফোয়ারার বাড়িটি শুটিংয়ের পরপরই ভেঙে দেওয়া হয়েছিল।  এখন সেখানে চারতলা ফ্ল্যাটবাড়ি। এবার ভাঙা পড়ল কন্দর্প নারায়ণের রাজবাড়ি। স্থানীয় শিক্ষক সন্তু জানা খবর পাঠালেন আমায়। মনোজদের অদ্ভুত বাড়ির শুটিং হয়েছিল। মহিষাদলের পুরনো রাজবাড়ি। বাড়ির নীচের এক প্রকোষ্ঠে একদা বাঘ থাকত এ বাড়িতে। একরাত শুটিং করেছিলাম এখানে। অনেক স্মৃতি জড়িয়ে ছিল এর সঙ্গে। তারও কিছুটা ভেঙে পড়ল বই কি! একটার পর একটা বাড়ি ভাঙে, আর অনেকগুলো মন।”

পুরনোকে আগলে রাখা কঠিন। পুরনো বাড়ি ভেঙে ইদানীং তৈরি হচ্ছে আকাশছোঁয়া ফ্ল্যাট, শপিং মল। মুছে যাচ্ছে অতীত। এসব দেখে শুনে মন ভারাক্রান্ত হয় অনেকের। মহিষাদলের রাজবাড়ি ভাঙার খবরে ঠিক সেই অবস্থাই হয়েছে অনিন্দ্য চট্টোপাধ্যায়ের।

[আরও পড়ুন: নতুন পেশার সন্ধান! বুটিক খুলে শাড়ি বিক্রি শুরু করলেন রচনা বন্দ্যোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement