Advertisement

লালপেড়ে শাড়ি পরে মায়ের পুজো শুরু করলেন স্বস্তিকা, মিস করছেন কাছের মানুষকে

03:20 PM Oct 10, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লালপেড়ে সাদা শাড়ি পরেই বাড়ির পুজো শুরু করলেন স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)।  উৎসবের দিনে মাকে বড্ড মিস করছেন তিনি। মায়ের দেওয়া গরদের শাড়িটা খুঁজে না পেলেও লাল-সাদা শাড়ি পরে মাতৃবন্দনায় মাতলেন অভিনেত্রী। ছবি পোস্ট করলেন সোশ্যাল মিডিয়ায়। 

Advertisement

২০১৫ সালে মাকে হারিয়েছেন স্বস্তিকা।  সেকথা জানিয়ে অভিনেত্রী লিখেছেন, “আমাদের বাড়িতে মা দুর্গা পুজো আরম্ভ করেন ঘটে। মা আমাদের ছেড়ে চলে গেলেন ২০১৫ সালে। তার পর থেকে ঘটে পুজো করার দায়িত্বটা নিজের কাঁধে তুলে নিই। কাজটা মোটেও সহজ ছিল না। এক এক সময় মনে হয়েছে ছেড়ে দিই, মায়ের মতো তো পারি না কিছু করতে। তবে শিখেছি অনেক কিছু তাঁরই কাছে।”

[আরও পড়ুন: Nusrat Jahan: বার্থডে বয় যশকে ভালবাসায় ভরালেন নুসরত, কী করলেন তিনি?]

মায়ের মৃত্যুর পর বাবা সন্তু মুখোপাধ্যায় সঙ্গে ছিলেন। ২০২০ সালের ১১ মার্চ প্রয়াত হন প্রখ্যাত অভিনেতা। এখনও বাবা-মায়ের সম্পর্কে ‘ছিলেন’ শব্দ লিখতে বিরক্ত লাগে স্বস্তিকার। আবার দু’জনের জন্য গর্বও বোধ করেন অভিনেত্রী। কারণ ‘সব কা মালিক এক’ মন্ত্রটি মা-বাবাই শিখিয়ে গিয়েছেন তাঁকে।  অভিনেত্রী লেখেন, “গত পাঁচ বছর ধরে মায়ের কাজটা মায়ের হয়ে আমিই করছি। কারণ ওই দু’জনের চলে যাওয়ার পর থেকে ওঁদের অভ্যেসগুলোকে খড়কুটোর মতন ধরে রাখতে চেষ্টা করে যাচ্ছি। মা… তুমি যেমনটা দেখিয়ে গিয়েছিলে সেরকমটা করার চেষ্টা করছি। ‘চেষ্টা’… তোমার গরদের শাড়িটা আজও খুঁজে পেলাম না। কোথায় যে তুলে দিয়ে গেছো তুমিই জানো। তুমি যা গোছনদার ছিলে! যাক গে, একদিন না একদিন ঠিক খুঁজে পাব। আপাতত ওটার কাছাকাছি সাদা আর লালের একটা পরলাম।
কাকলি, তোমার দেওয়া শাড়িটা পুজোর কাজে লেগে গেল।”

[আরও পড়ুন: F.I.R Movie Review: এবার ‘সিংহম’ অবতারে অঙ্কুশ, কেমন হল এফআইআর?]

Advertisement
Next