Advertisement

ফের পর্দায় দেশপ্রেমের জোয়ার, এবার কিংবদন্তি ভারতীয় সেনার ভূমিকায় ‘গোর্খা’অক্ষয় কুমার

09:22 AM Oct 16, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় সেনার (Indian Army) কিংবদন্তি ‘কার্তুজ সাহিবে’র চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার (Akshay Kumar)। বিজয়া দশমীতেই দিলেন এই খবর। প্রকাশ করলেন নিজের নতুন ছবি ‘গোর্খা’র ফার্স্ট লুক পোস্টার।

Advertisement

মেজর জেনারেল ইয়ান কার্ডোজো (Ian Cardozo)। প্রাক্তন এই সেনা অফিসারকেই ‘কার্তুজ সাহিব’ বলা হয়। ভারতীয় সেনার প্রথম অফিসার যিনি যুদ্ধে অঙ্গহানি হওয়ার পরও ব্রিগেড ও ব্যাটালিয়ানের নেতৃত্ব দিয়েছেন। সেনার এমন একজন কিংবদন্তির জীবন বড়পর্দায় ফুটিয়ে তুলতে মুখিয়ে রয়েছেন অক্ষয় কুমার। পোস্টার শেয়ার করে অভিনেতা লিখেছেন, “কখনও কখনও এমন কাহিনি আসে যা শুনেই সিনেমা তৈরি করতে ইচ্ছে করে। কিংবদন্তি মেজর জেনারেল ইয়ান কার্ডোজোর বায়োপিক গোর্খা এমন একটি ছবি। এমন একজন মানুষের চরিত্রে অভিনয় করে আমি গর্বিত।”

 

[আরও পড়ুন: Aryan Khan Case: ছেলে বাড়িতে না ফেরা পর্যন্ত মিষ্টি ছোঁবেন না, আরিয়ানের জন্য কঠিন ব্রত শাহরুখপত্নী গৌরীর!]

অক্ষয়ে ‘গোর্খা’ (Gorkha) ছবির পরিচালনার দায়িত্বে থাকছেন সঞ্জয় পূরণ সিং চৌহান। দু-দু’টি জাতীয় পুরস্কার রয়েছে তাঁর ঝুলিতে। একটি প্রথম ছবি ‘লাহোর’-এর জন্য, অন্যটি ২০২১ সালে মুক্তি পাওয়া ‘বাহাত্তর হুরেঁ’র জন্য।  ছবিটি প্রযোজনা করছেন আনন্দ এল. রাই এবং হিমাংশু শর্মা। 

ছবির দু’টি পোস্টাই খুকরি হাতে দেখা যাচ্ছে অক্ষয়কে। শোনা যায়, একাত্তরের যুদ্ধে ল্যান্ডমাইনে পা পড়ে গিয়েছিল ইয়ান কার্ডোজোর। গুরুতর জখম হন তিনি।  গ্যাংরিন হওয়া আটকাতে খুকরি দিয়ে নিজের পা কেটে দিয়েছিলেন। পরে তাঁর ব্যাটালিয়ান পাক সেনার সার্জন মেজর মহম্মদ বশিরকে ধরে আনেন। তাঁকে দিয়ে কার্ডোজোর চিকিৎসা করানো হয়। হয়তো সেই কারণেই খুকরি হাতে পোস্টারের জন্য পোজ দিয়েছেন অক্ষয়। স্বাধীনতা দিবসের অবসরে মুক্তি পাবে ছবিটি।

[আরও পড়ুন: ২০ বছর পর ফিরছে সানি দেওল-আমিশা প্যাটেল জুটি, প্রকাশ্যে ‘গদর ২’ ছবির মোশন পোস্টার]

Advertisement
Next