shono
Advertisement

Call My Agent Bollywood: গ্ল্যামার দুনিয়ার অন্দরের কাহিনি ‘কল মাই এজেন্ট বলিউড’, কতটা মুখরোচক হল এই সিরিজ?

একগুচ্ছ পোড় খাওয়া অভিনেতা রয়েছেন নেটফ্লিক্সের এই সিরিজে।
Posted: 05:41 PM Oct 30, 2021Updated: 10:42 PM Oct 30, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মায়ানগরী মুম্বইয়ের প্রাণভোমরা বলিউড (Bollywood)। গ্ল্যামারের এই আঁতুরঘর নিয়ে কৌতূহলের অন্ত নেই। সময় পালটেছে, সিনেমা দেখার মাধ্যম পালটেছে। ওয়েব সিরিজের জোয়ার এসেছে।এতকিছুর মধ্যেও বলিউড আছে বলিউডেই। শাহরুখ খানের ছেলে আরিয়ান মাদক মামলায় জামিন পেয়ে বাড়ি ফিরলে তা নিয়ে মানুষের উচ্ছ্বাসের অন্ত নেই। এই বলিউড কি শুধু তারকাদেরই? নাহ, নেপথ্যের এমন কিছু কারিগর রয়েছে যাঁদের শক্ত কাঁধের উপর বি-টাউনের কাঠামো দাঁড়িয়ে। পরিচালক, প্রযোজক, কলাকুশলী যেমন রয়েছেন, তেমনই রয়েছেন তারকাদের এজেন্টরা। এই এজেন্টদের কাহিনিই ‘কল মাই এজেন্ট: বলিউড’ (Call My Agent Bollywood) সিরিজে তুলে ধরেছেন পরিচালক শাদ আলি।

Advertisement

‘সাথিয়া’, ‘বান্টি অউর বাবলি’র মতো সিনেমা তৈরি করেছেন শাদ আলি। এবার ফরাসি সিরিজ ‘ডিক্স পোর সেন্ট’-এর (টেন পার্সেন্ট) অফিশিয়াল রিমেক হিসেবে ‘কল মাই এজেন্ট: বলিউড’ তৈরি করলেন। একগুচ্ছ পাওয়ার হাউস অ্যাক্টর – রজত কাপুর, সোনি রাজদান, আহানা কুমরা, লিলেট দুবে, নন্দিতা দাস, জ্যাকি শ্রফ, ফারহা খান, টিনু আনন্দ, সারিকা, অক্ষরা হাসান। এঁদের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন আয়ুষ মেহরা, দিয়া মির্জা, লারা দত্ত, আলি ফজল, রিচা চড্ডা, অনুষ্কা সাহানে।

[আরও পড়ুন: পাশে নেই জুহির মতো জামিনদার, আরিয়ান কারামুক্ত হলেও বান্ধবী মুনমুনের বাড়ি ফেরা অনিশ্চিত]

কাহিনির কেন্দ্রবিন্দুতে ‘আর্ট’ নামের একটি সংস্থা। যার এজেন্টরা বলিউড তারকাদের বাণিজ্যিক চুক্তিতে সাহায্য করেন। সিনেমার স্ক্রিপ্ট বাছা থেকে শুরু করে বিজ্ঞাপন, সিনেমা, সিরিজের কাজ পাইয়ে দেওয়া — সবই করেন এজেন্টরা। সাফল্যের পারিশ্রমিক হিসেবে তারকার আয়ের ১০ শতাংশ পান। এভাবেই চলে এজেন্টদের জীবন। কিন্তু আচমকা আর্টের ডিরেক্টরের মৃত্যুতে সমস্ত কিছু পালটে যায়। কোম্পানির কঙ্কালসার চেহারা বেড়িয়ে পড়ে। তার সঙ্গে গোদের উপর বিষফোঁড়ার মতো হয়ে ওঠে মন্টি (রজত কাপুর), আমাল (আহানা কুমরা), মেহেরের (আয়ুষ মেহরা) ব্যক্তিগত জীবনের টানাপোড়েন। বাকি কাহিনি না হয় নেটফ্লিক্সের পর্দায় দেখে নিলেন। তার আগে কয়েকটি বিষয় জেনে রাখা প্রয়োজন।

কাহিনিতে আগাগোড়া কমেডির ছোঁয়া রেখেছেন শাদ আলি।বাস্তবের চরিত্রদের সঙ্গে তিনি কাল্পনিক চরিত্র মিশিয়ে দিয়েছেন। কিছুটা মেটাসিনেমার মতো। যেখানে বাস্তব ও পরাবাস্তব মিলে মিশে একাকার হয়ে যায়। বাস্তবই হয়ে ওঠে কল্পনা আবার কল্পনা হয়ে যায় বাস্তব। প্রত্যেক তারকা নিজেদের চরিত্রকে সুন্দরভাবে ক্যামেরার সামনে বিশ্বাসযোগ্য করে তুলেছেন। কাল্পনিক চরিত্রদের মধ্যে নজর কাড়েন আহানা কুমরা। তবে তাঁর সমাকামিতাকে কখনও কখনও একটু বেশিই অতিরঞ্জিত করে দেখানো চেষ্টা হয়েছে।

রজত কাপুরের মতো অভিনেতাকে একটু ম্লান লেগেছে। মন্টির চরিত্রে অসহায়তা দেখাতে গিয়ে তিনি নিজে যে কখন অসহায় হয়ে গিয়েছেন, তা বোধহয় খেয়াল করেননি। বাকিরা নিজের ভূমিকা পালন করেছেন মাত্র। ‘পেজ থ্রি গসিপ’ নিয়ে যাঁদের উৎসাহ রয়েছে, তাঁরা এ সিরিজ একবার দেখে নিতেই পারেন।

  • সিরিজ: কল মাই এজেন্ট বলিউড
  • অভিনয়ে: রজত কাপুর, সোনি রাজদান, আহানা কুমরা, লিলেট দুবে, নন্দিতা দাস, জ্যাকি শ্রফ, আয়ুষ মেহরা। 
  • পরিচালনায়: শাদ আলি

[আরও পড়ুন: প্রয়াত সিদ্ধার্থ শুক্লার বিরহে কাতর শেহনাজ, ভিডিও দেখে মুখ খুললেন আফগান তারকা রশিদ খান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement