shono
Advertisement

‘ইসলামের পথে হাঁটতে শিখুন’, কেদারনাথ গিয়ে কট্টরপন্থীদের তোপের মুখে সারা আলি খান

সারা মুসলিম কিনা, সে নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন।
Posted: 05:33 PM Nov 03, 2021Updated: 05:33 PM Nov 03, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় সেলিব্রিটিদের অশালীন ভাষায় আক্রমণ করা বর্তমানে রীতিমতো ট্রেন্ডিংয়ে পরিণত হয়েছে। পান থেকে চুন খসলেই তীব্র বাক্যবাণে বিদ্ধ করা হয় পরিচিত মুখেদের। ধর্ম-বর্ণ-জাতপাতের দোহাই দিয়ে কটাক্ষ করা হয়। অনেক সময় তো খুন কিংবা ধর্ষণের হুমকিও দেওয়া হয়। যার সর্বশেষ উদাহরণ বিরাট কোহলি (Virat Kohli)। চলতি বিশ্বকাপে টিম ইন্ডিয়া খারাপ পারফর্ম করায় কোহলির ৯ মাসের মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। আর এবার নতুন করে কট্টরপন্থীদের তোপের মুখে পড়তে হল সারা আলি খানকে (Sara Ali Khan)।

Advertisement

তা এবার কী ‘অপরাধ’ করে ফেললেন তিনি? আসলে বন্ধু জাহ্নবী কাপুরের সঙ্গে কেদারনাথ (Kedarnath Temple) দর্শনে গিয়েছিলেন সইফকন্যা। মন্দিরে পুজো দেন, সেলফি তোলেন। যে সব ছবি পোস্ট করেন নিজের সোশ্যাল অ্যাকাউন্টেও। আর তাতেই যত গন্ডগোল। সারার ‘ইসলামবিরোধী’ মনোভাব কিছুতেই মেনে নিতে পারছেন না কট্টরপন্থীরা। সোশ্যাল মিডিয়ায় কড়া ভাষায় তোপ দাগেন তাঁরা। অনেকে লিখেছেন, ‘ইসলামের পথে হাঁটতে শিখুন।’ কেদারনাথে সারার ছবি দেখে অনেকে আবার হিন্দু ধর্মকে কটাক্ষ করে লেখেন, “পাগল লোকগুলো পাথরের পুজো করে।” নেটিজেনদের একাংশ আবার সারা মুসলিম কিনা, সে নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন।

[আরও পড়ুন: হাতে রক্তমাখা ছুরি, কপালে ক্ষত, জন্মদিনে এ কেমন ছবি শেয়ার করলেন শুভশ্রী!]

তবে এই প্রথমবার নয়। এর আগেও সারা কেদারনাথ গিয়েছেন। মহাদেবের পুজো দিয়েছেন বেনারসেও। তাঁকে কখনও দেখা গিয়েছে সিদ্ধি বিনায়ক তো কখনও কামাখ্যা মন্দিরে। সারার এই মনোভাব যেমন নেটদুনিয়ার একাংশের প্রশংসা কুড়িয়েছিল, তেমনই কটাক্ষও হজম করতে হয়েছে অভিনেত্রীকে। মুসলিম হয়ে কেন তিনি বিভিন্ন মন্দিরে যাবেন? বারবার প্রশ্ন তুলেছেন কট্টরপন্থীরা।

সম্প্রতি আবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) জন্মদিনের শুভেচ্ছা জানিয়েও সারাকে শুনতে হয়েছে অশালীন মন্তব্য। টুইটারে সারার শুভেচ্ছা জানানোর পরই ট্রোলের পালা শুরু হয়ে যায়। কেউ লেখেন, “আর কোনও এনসিবি হানা হবে না, এবার তুমি নিরাপদ।” আবার অনেকে লেখেন, “সারা আলি খান নিজেকে সেফ করে নিলেন”। সারা অবশ্য এসবে কান দেন না। তিনি রয়েছেন খোশমেজাজেই।

[আরও পড়ুন: হুমা কুরেশিকে আইনি নোটিসের হুমকি সোনাক্ষীর! কী এমন করলেন অভিনেত্রী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement