Advertisement

দামি গয়নায় সেজেও এত মনমরা কেন? এবার মডেলদের নিয়ে প্রশ্নের মুখে ডিজাইনার সব্যসাচী

05:10 PM Nov 28, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও নেটদুনিয়ায় সমালোচিত জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায় (Sabyasachi Mukherjee)। এবারের বিজ্ঞাপনে তাঁর মডেলদের নিয়ে প্রশ্ন তুললেন নেটিজেনরা। সব্যসাচীর একটি গয়নার বিজ্ঞাপনে দেখা গিয়েছে, তিন মহিলার গলায় বহুমূল্য রত্নখচিত ভারী হার। পরনে ঘি রঙা শাড়ি। তবে প্রায় মেক-আপহীন সাধারণ লুক তাঁদের। আর তাতেই শুরু হয়েছে সমালোচনা। প্রশ্ন উঠছে, দামি গয়নায় সেজেও কেন মডেলরা এত মনমরা? তাঁদের অভিব্যক্তিতে এত বিষণ্ণতা কেন?

Advertisement

সম্প্রতি ‘সব্যসাচী জুয়েলারি’র (Sabyasachi Jewellery)নতুন বিজ্ঞাপন প্রকাশ্যে এসেছে। ২২ ক্যারেট সোনার গয়নায় তিনি সাজিয়েছেন তিন কন্যাকে। তিনজনের পরনেই সোনার হার। হীরে, মুক্তো, ওপাল, নীলা, পান্না দিয়ে অপূর্ব ডিজাইনে তৈরি ভারী হার পরানো হয়েছে মডেলদের। তিনটি হারের ধাঁচ তিন ধরনের। একেকটি হারে একেকটি রত্নের আধিক্য বেশি। সব্যসাচী নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে সেই ছবি শেয়ার করেছেন। আর তারপরই তাঁকে নেটিজেনদের প্রশ্নের মুখে পড়তে হয়।

[আরও পডুন: Sreelekha Mitra: ‘প্রেমে কী দিলাম, আর কী পেলাম’, পাঞ্জাবি গানের সুরে ফ্যাশন ভিডিও পোস্ট শ্রীলেখার]

এত দামি গয়না গলায়, তবু তাঁদের মুখ এত বিষণ্ণ কেন? মডেলদের মুখের অভিব্যক্তি দেখে এসব প্রশ্ন তুলছেন অনেকেই। সব্যসাচীর ডিজাইন এমনিতেই বিখ্যাত, বিপুল প্রশংসিত। এই তিনটি হারও নিঃসন্দেহে নজর কেড়েছে। ফলে তাঁর কাজ নিয়ে বিশেষ সমালোচনার জায়গা নেই। তাই অন্য কোনও সূত্র ধরে সমালোচনার সুযোগ খোঁজেন নিন্দুকরা। তাই এখন মডেলদের নিয়ে ত্রুটি খুঁজে বের করা হয়েছে বলে অভিযোগ সব্যসাচীর অনুরাগীদের।

এর আগে সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা মঙ্গলসূত্রের বিজ্ঞাপনও বিতর্ক তৈরি হয়েছিল। মঙ্গলসূত্র নাকি অন্তর্বাসের বিজ্ঞাপন? নতুন বিজ্ঞাপনটি সামনে আসতে এমনই প্রশ্নের মুখে পড়তে হয়েছিল বিখ্যাত ফ্যাশন ডিজাইনারকে। নেটিজেনদের একাংশের তুমুল নিন্দা রোষের শিকার হয়েছিলেন তিনি। কারণ, এই বিজ্ঞাপনে কালো অন্তর্বাস পরিহিত মডেলের শরীরের অনেকটা অংশই খোলামেলা ছিল। বিজেপি শাসিত মধ্যপ্রদেশের (Madhya Pradesh) মন্ত্রীর হুঁশিয়ারি, আইনি নোটিস। এত রকমের প্রতিকূলতার চাপে পড়ে পিছু হঠতে কার্যত বাধ্য হন ডিজাইনার সব্যসাচী। বিতর্কিত বিজ্ঞাপনটি সরিয়ে নেয় তাঁর টিম। এবার মডেলদের নিয়ে নতুন করে সমালোচনার মুখে সব্যসাচী।

[আরও পডুন: হিন্দু দেবদেবীর ‘অবমাননা’য় বাতিল বহু শো, কমেডিকে বিদায় হতাশ মুনোয়ার ফারুকির]

Advertisement
Next