Advertisement

‘রাজনীতিতে যোগ দাও’, স্বরা ভাস্করকে পরামর্শ মমতা বন্দ্যোপাধ্যায়ের

05:36 PM Dec 01, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বরা ভাস্করকে (Swara Bhasker) রাজনীতিতে যোগ দেওয়ার পরামর্শ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মতো দৃঢ়চেতা মানুষদের রাজনীতিতে প্রয়োজন বলেও জানান তিনি। 

Advertisement

মুম্বই সফরের দ্বিতীয় দিনে বিশিষ্টজনেদের সঙ্গে সাক্ষাৎ সারেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। উপস্থিত ছিলেন জাভেদ আখতার, মহেশ ভাট, সুধীর কুলকর্নি, স্বরা ভাস্কর, কুবরা সৈত, রিচা চড্ডা-র মতো তারকারা। সেখানেই বক্তব্য পেশ করতে গিয়ে মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন স্বরা। বাংলায় বলেন, “খেলা হয়ে গেছে। দিদি দেখিয়ে দিয়েছে।” 

[আরও পড়ুন: Vicky Kaushal-Katrina Kaif Wedding: বিয়েতে প্রচার চান না ভিকি-ক্যাটরিনা, অতিথিদের জন্য জারি একাধিক বিধিনিষেধ ]

এরপরই স্বরা জানান, তাঁর মতো সংস্কৃতি জগতের মানুষদের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। কারণ তাঁরা স্বেচ্ছাচারের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। অনেকে কাজ পর্যন্ত পাচ্ছেন না। এই কথা বলেই তিনি সভায় উপস্থিত কয়েকজনের সঙ্গে কমেডিয়ান মুনওয়ার ফারুকিরও আলাপ করিয়ে দেন। হিন্দু দেবদেবীকে অপমান করার অভিযোগে জেল খাটতে হয় মুনওয়ারকে। দোষ প্রমাণিত হওয়ায় ছাড়া পান। কিন্তু তারপরও তাঁর ১২টি শো বাতিল হয়েছে বলে অভিযোগ করেন মুনওয়ার। স্বরা জানান, প্রতি মূহূর্তে প্রতিবাদী শিল্পীদের কঠিন পরিস্থিতির শিকার হতে হচ্ছে।

এরপর UAPA আইন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মতামত জানতে চান স্বরা। সেই প্রসঙ্গে কথা বলতে গিয়েই মুখ্যমন্ত্রী জানান, UAPA নাগরিক সমাজের জন্য নয়। যদি তাঁর দল ক্ষমতায় আসে, তাহলে আইনের অপব্যবহার হতে দেবেন না। নিজের বক্তব্য শেষ করার পরই আবার মাইক হাতে তুলে নেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্বরার উদ্দেশ্যে বলেন, “তুমি রাজনীতিতে যোগ দাও। তোমার মতো দৃঢ়চেতা মেয়েদেরই তো প্রয়োজন।” এদিন নিজের বক্তব্যের মাঝেই তৃণমূল সুপ্রিমো আবার বলেন, “খেলা হয়ে গেছে নয়, খেলা আবার হবে।”

[আরও পড়ুন: ‘পরিস্থিতি ঠিক করে দেবে কে প্রধানমন্ত্রী হবেন’, মুম্বইয়ে বিশিষ্টজনদের সঙ্গে বৈঠকে বার্তা মমতার]

Advertisement
Next