Sreelekha Mitra: ‘হয়তো ছিলে পাশে’, বাবার স্মৃতিতে ‘অভিযাত্রিক’ছবির প্রিমিয়ারে একটি সিট খালি রাখলেন শ্রীলেখা

06:53 PM Dec 02, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রিয় মানুষ না থাকলেও তাঁর স্মৃতি থেকে যায়। এই স্মৃতি জড়িয়ে থাকে জীবনের প্রতিটি মুহূর্তে। এই মুহূর্তগুলি নিয়েই তো বেঁচে থাকা। ঠিক তেমনটাই করছেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। প্রয়াত বাবার স্মৃতিতে ‘অভিযাত্রিক’  ছবির প্রিমিয়ারে নিজের পাশের আসনটি খালি রাখেন অভিনেত্রী।

Advertisement

 
Advertising
Advertising

৬০ বছর পর বড়পর্দায় ফিরেছে অপু। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা ‘অপরাজিত’ উপন্যাসের শেষাংশ নিয়ে তৈরি হয়েছে ‘অভিযাত্রিক’ (Avijatrik)। সত্যজিৎ রায় তৈরি করেছিলেন অপু ট্রিলজি। তার এতবছর পর ‘অভিযাত্রিক’ তৈরি করেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। মধুর ভান্ডারকর প্রযোজিত ছবিতে অপুর চরিত্রে অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী (Arjun Chakrabarty)। অপর্ণা হয়েছেন দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। আর এই ছবিতেই রানুদি’র চরিত্রে অভিনয় করেছেন শ্রীলেখা। 

[আরও পড়ুন: আট বছরের সম্পর্কে ইতি টানছেন দেবলীনা-তথাগত? টলিপাড়ায় জোর গুঞ্জন]

সেজেগুজেই বুধবার ছবির প্রিমিয়ারে গিয়েছিলেন অভিনেত্রী। সেই ছবি আপলোড করেছেন সোশ্যাল মিডিয়ায়। বৃহস্পতিবার অভিনেত্রী লেখেন, “কাল শোয়ে আমার পাশের সিটটা খালি রেখেছিলাম। বাবা আমার সব ছবির প্রিমিয়ার শোয়ে সবার আগে পৌঁছে যেত। হয়তো কাল ছিলে আমার পাশে। গর্বিত পিতা মোর। আর একটু বাঁচতে পারতে বাবা…এখনও মানতে পারি না।” 

৭৮ তম ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয় আদিত্য বিক্রম সেনগুপ্তর ‘ওয়ানস আপন এ টাইম ইন কলকাতা’। তার জন্য ভেনিস গিয়েছিলেন শ্রীলেখা। প্রায় একমাস বিদেশে কাটিয়ে দেশে ফেরেন তিনি। এর কিছুদিন পরই পিতৃহারা হন। 

বাবাকে হারিয়ে ভেঙে পড়েছিলেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়া থেকে বেশ কিছুদিনের বিরতি নিয়েছিলেন। কাউকে ফোন করতেও বারণ করেছিলেন। একটু একটু করে নিজেকে সামলান। আবার কাজে ফেরেন অভিনেত্রী। কিন্তু বাবাকে এখনও মিস করেন শ্রীলেখা। তাঁর স্মৃতিকে সম্বল করেই নতুন করে বাঁচতে শিখছেন অভিনেত্রী।  

[আরও পড়ুন: লাল রঙে চুল রাঙালেন টলিউড অভিনেত্রী, চিনতে পারছেন?]

Advertisement
Next