Advertisement

নতুন গান বাঁধলেন ভুবন বাদ্যকর, ‘বাদাম কাকু’র পাশে দাঁড়িয়ে গান শেয়ার স্যান্ডি সাহার

05:09 PM Dec 06, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম’, সোশ্যাল মিডিয়ায় এখন সবচেয়ে বেশি জনপ্রিয় এই দুই লাইন। ফেসবুক হোক কিংবা রিলস সর্বত্র কান পাতলে শোনা যাচ্ছে ভুবন বাদ্যকরের এই গান। ভাইরাল ‘কাঁচা বাদাম’ গানের স্রষ্টার বাড়িতেই পৌঁছলেন জনপ্রিয় ইউটিউবার স্যান্ডি সাহা। তাঁর সামনেই দ্বিতীয় গান বাঁধলেন ভুবন বাদ্যকর।

Advertisement

কাঁচা বাদামের পর এবার ‘বাদাম কাকু’র দ্বিতীয় গান ‘আমি বাদাম বেচে খাই।’ সোশ্যাল মিডিয়ায় নিজের পেজে স্যান্ডি সাহা এই গানটি শেয়ার করেছেন। জনপ্রিয় ইউটিউবার সকলকে ‘আমি বাদাম বেচে খাই’ গানটি ভাইরাল করার আরজিও জানিয়েছেন। এবার কপিরাইটের টাকা যাতে ‘বাদাম কাকু’ পান, সেই প্রার্থনাও করেছেন স্যান্ডি। একে তো ‘বাদাম কাকু’র গান, তার উপর আবার জনপ্রিয় ইউটিউবারের পেজে সেটি শেয়ার হয়েছে, তাই স্বাভাবিকভাবেই তা ভাইরাল হতে বিশেষ সময় লাগেনি। এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত প্রায় ৬ হাজারের কাছাকাছি লাইক হয়ে গিয়েছে। শেয়ারও হয়েছে কমপক্ষে ৪৫০ বার। তাই এই গানটিও যে নেটদুনিয়া কাঁপাবে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: Priyanka Sarkar: হাসপাতাল থেকে খোলা চিঠি আহত প্রিয়াঙ্কার, অনুরাগীদের বিশেষ বার্তা অভিনেত্রীর]

দু’বেলা দু’মুঠো অন্ন জোগাড়ের জন্য ঘুরে ঘুরে বাদাম বিক্রি করেন ভুবন বাদ্যকর। বিক্রি বাড়ানোর লক্ষ্যে গানকে হাতিয়ার করেছিলেন তিনি। তবে তাঁর অজান্তেই গান ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। তবে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলেও বিশেষ কোনও সুবিধা মোটেই পাচ্ছেন না তিনি। উলটে তাঁর জীবনে তৈরি হচ্ছে একাধিক জটিলতা। যা মোটেও চাননি ভুবন বাদ্যকর। শিল্পীর ছেলের দাবি, ভুবন বাদ্যকরের গান শুনেই সকলে চলে যাচ্ছেন। কেউ আর বাদাম কিনছেন না। তার ফলে আয় বন্ধ হয়ে যাচ্ছে। এদিকে,গানের কপিরাইটও পাননি। তাই সংসার চালানোই এখন দায়।

বাধ্য হয়ে তাই বীরভূমের দুবরাজপুরের ফেরিওয়ালা ভুবন বাদ্যকর পুলিশের দ্বারস্থ হন। তিনি দুবরাজপুর থানায় অভিযোগ দায়ের করেন। তাঁর দাবি “বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম”, এই গানটি অবলীলায় চুরি করছেন অনেকেই। তাঁরা সৌজন্য না দিয়ে গানটি চুরি করে আয় করছেন কেউ কেউ। তবে দ্বিতীয় গানকে কেন্দ্র করে যাতে আবারও না বিড়ম্বনায় পড়তে হয় তাঁকে, সেটাই চান ভুবন বাদ্যকর।

[আরও পড়ুন: জমকালো আয়োজন নয়, সাবেকি বাঙালি সাজে বিয়ে করলেন ‘নাগিন’ খ্যাত অভিনেত্রী সায়ন্তনী]

Advertisement
Next