‘ফেলুদা’কার? SVF প্রযোজনা সংস্থার করা মামলায় জানিয়ে দিল আদালত

02:25 PM Dec 25, 2021 |
Advertisement

দুলাল দে: তদন্তে নামার আগেই আটকে গেলেন ফেলুদা। মানে, আইনের ফস্কা গেরোয় আটকে গিয়ে ফেলুদার (Feluda) তদন্তে স্থগিতাদেশ। তবে আলিপুর ডিভিশনের কমার্শিয়াল কোর্টে ফেলুদাকে নিয়ে ‘ফিকশনাল’ স্টোরির উপর স্থগিতাদেশ এসেছে অশোক ধানুকার এসকে ভিডিও প্রাইভেট লিমিটেড এবং জি এন্টাইটেনমেন্টের উপর। আবেদনকারী অবশ্যই এসভিএফ এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড।

Advertisement

কিছুদিন আগেই প্রকাশিত হয়, Zee5 প্ল্যাটফর্মে আসতে চলেছে ফেলুদাকে নিয়ে নতুন সিরিজ। যার পরিচালনার কথা ছিল অরিন্দম শীলের। শোনা যাচ্ছিল, ফেলুদার চরিত্রে থাকতে পারেন পরমব্রত চট্টোপাধ্যায় ( Parambrata Chatterjee)। এবং তোপসের ভূমিকায় ঋতব্রত মুখোপাধ্যায় ( Rwitobroto Mukherjee)।

Advertising
Advertising

[আরও পড়ুন: প্রাপ্তবয়ষ্ক দু’জনের প্রেম কি শাস্তিযোগ্য অপরাধ? গৃহবধূ ও রাজমিস্ত্রির সম্পর্ক নিয়ে প্রশ্ন ঊষসীর]

Zee এন্টারটেইনমেন্টের পাশাপাশি ফেলুদাকে নিয়ে পরিকল্পনা ইতিমধ্যেই সাজিয়ে ফেলেছে এসভিএফ। কিছুদিনের মধ্যেই বড়পর্দার জন্য ফেলুদাকে নিয়ে এসভিএফের ব্যানারে শ্যুটিং শুরু করার কথা সত্যজিৎপুত্র সন্দীপ রায়ের (Sandip Ray)। সৃজিত মুখোপাধ্যায়ও (Srijit Mukherji) ফেলুদার সিরিজ করার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন হইচইতে (Hoichoi)। একই সঙ্গে দু’টি প্ল্যাটফর্মে যখন ফেলুদাকে নিয়ে হইচই, তখন ফেলুদার স্বত্বের দাবিতে আলিপুর ডিভিশনের কমার্শিয়াল কোর্টে আবেদন করা হয় এসভিএফ এন্টারটেইনমেন্টের পক্ষ থেকে। সেই আবেদনের উপর ভিত্তি করেই আপাতত স্থগিতাদেশের নির্দেশ এসেছে আদালত থেকে।

ফলে আপাতত এসকে ভিডিও প্রাইভেট লিমিটেডের হয়ে তদন্তে নামা আটকে গেল ফেলুদার। এদিকে এদিনই এসভিএফের পক্ষ থেকে সন্দীপ রায় পরিচালিত ছবির নাম ঘোষণা করা হয়। এবার পুরীর সৈকতে রহস্যের সন্ধানে যাবে ফেলুদা, তোপসে ও জটায়ু। ছবির নাম ‘হত্যাপুরী’ (Hatyapuri)। ফেলুদা, তোপসে এবং জটায়ুর চরিত্রে কারা অভিনয় করবেন তা এখনও জানা যায়নি।  সম্ভবত নতুন বছরের জানুয়ারি মাসে আনুষ্ঠানিকভাবে বিস্তারিত জানানো হবে। 

 

Advertisement
Next