Advertisement

নেতাজির অতীতে লুকিয়ে গোপন তথ্য, ‘স্বস্তিক সংকেত’ছবির ট্রেলারে রহস্যসন্ধানী নুসরত

03:26 PM Jan 01, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারণ ভাইরাসে জেরবার বিশ্ব। আর সেই ভাইরাসের অ্যান্টিডোট খুঁজতে মরিয়া নুসরত জাহান (Nusrat Jahan)। বাস্তবে নয়, সিনেমায়। রুদ্রাণী হিসেবে। আর এই কাজে তাঁর সঙ্গী রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh) এবং গৌরব চক্রবর্তী। ‘স্বস্তিক সংকেত’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন তিনজন। বছরের প্রথম দিনই প্রকাশ্যে সিনেমার ট্রেলার।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

থ্রিলার ঘরানার ছবি ‘স্বস্তিক সংকেত’ (Swastik Sanket )। তাতে অতীতের কিছু কাহিনিও উঠে এসেছে। হিটলারের সময় এক ভাইরাসের আবিষ্কার হয়েছিল। মানব সভ্যতার সুরক্ষার কথা ভেবে সেই ভাইরাসের ফর্মুলা গোপন করে রাখা হয়। বহু বছর বাদে সাংকেতিক ভাষার বিশেষজ্ঞ রুদ্রাণী (নুসরত জাহান) ফর্মুলার কোড উদ্ধার করে। তা বেহাত হয়ে যায়। ভাইরাসের প্রকোপে মানুষের মৃত্যু হয়। অজান্তে যে ভুল রুদ্রাণী করে ফেলেছে। তা শোধরাতে মরিয়া হয়ে ওঠে সে। ভাইরাসের অ্যান্টিডোটের সন্ধান শুরু করে সঙ্গী প্রিয়ম (গৌরব চক্রবর্তী) এবং চ্যাটার্জিকে (রুদ্রনীল ঘোষ) সঙ্গে নিয়ে। সেই অ্যান্টিডোটের রহস্য আবার লুকিয়ে নেতাজি সুভাষচন্দ্র বসুর (Subhash Chandra Bose)  অতীতে। 

Advertising
Advertising

[আরও পড়ুন: বছরের শুরুতেই কৈখালিতে বিধ্বংসী অগ্নিকাণ্ড, প্রায় ভস্মীভূত রংয়ের কারখানা]

রহস্য গল্পের প্রতি পরিচালক সায়ন্তন ঘোষালের অনুরাগ বহুদিনের। এর আগে তিনি ‘যকের ধন’, ‘সাগরদ্বীপে যকের ধন’, ‘সত্যান্বেষী ব্যোমকেশ’, ‘আলিনগরের গোলকধাঁধা’র মতো সিনেমা তৈরি করেছেন। এবারে ‘স্বস্তিক সংকেত’ ছবির বেশ কিছু অংশের শুটিং করেছেন লন্ডনে। ছবিতে একাধিক বিদেশি অভিনেতা রয়েছেন। আর নেতাজি সুভাষচন্দ্র বসুর ভূমিকায় অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee)।

ছবির প্রসঙ্গে কথা বলতে গিয়ে এর আগে শাশ্বত জানান, কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত ‘অনুসন্ধান’ ছবির শুটিং করতে লন্ডনে গিয়েছিলেন তিনি। অভিনেতা জানান, ‘অনুসন্ধান’-এর সঙ্গেই ‘স্বস্তিক সংকেত’ ছবির শুটিং হচ্ছিল। তখনই তাঁকে নেতাজি সুভাষচন্দ্র বসুর চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়। “এমন একজন বাঙালি যাঁকে গোটা ভারতবর্ষের মানুষ সালুট করেন। একটু তো টেনশন ছিলই। কিন্তু টেনশন করলে তো আর সবসময় চলে না!”, বলেন শাশ্বত। ২১ জানুয়ারি মুক্তি পাবে ‘স্বস্তিক সংকেত’। 

[আরও পড়ুন: সিরিজের পর এবার সিনেমা, বড়পর্দায় ‘বল্লভপুরের রূপকথা’ শোনাবেন পরিচালক অনির্বাণ ভট্টাচার্য]

Advertisement
Next