shono
Advertisement

Bappi Lahiri: দেশের সবেচেয়ে বেশি করদাতাদের তালিকায় বাপি লাহিড়ী! কত সম্পত্তি রেখে গেলেন?

মুম্বইয়ে বিশাল বাড়ি রয়েছে শিল্পীর।
Posted: 03:49 PM Feb 16, 2022Updated: 05:10 PM Feb 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এত সোনা পরেন কেন? এই প্রশ্নই একবার করা হয়েছিল বাপি লাহিড়ীকে (Bappi Lahiri)। উত্তরে জানিয়েছিলেন এলভিস প্রিসলির কথা। কনসার্টের সময় সোনার (Gold) চেন পরতেন এলভিস। তাঁকে দেখেই অনুপ্রাণিত হয়েছিলেন ভারতের ‘ডিস্কো কিং’। সেই থেকে তাঁর সোনার প্রতি অনুরাগ। ঠিক করে নিয়েছিলেন, সাফল্য পেলে নিজের আলাদা ইমেজ তৈরি করবেন। সেকথা অক্ষরে অক্ষরে পালন করেছেন।

Advertisement

 

মঙ্গলবার রাতে প্রয়াত হয়েছেন বাপি লাহিড়ী।  শোনা যায়, দেশের সবেচেয়ে বেশি করদাতাদের মধ্যে কিংবদন্তি শিল্পীর নাম রয়েছে। সূত্রের খবর মানলে, মোট ২২ কোটি টাকার সম্পত্তি রেখে গিয়েছেন বাপি লাহিড়ী। প্রতি বছর ২ কোটি ২ লক্ষ টাকা আয় ছিল তাঁর। মোট ১১ কোটি ৩ লক্ষ টাকা বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ করেছিলেন বাপি লাহিড়ী। 

[আরও পড়ুন: Sandhya Mukherjee: প্রয়াত গীতশ্রী সন্ধ্যা মুখোপ্যাধ্যায়, কী প্রতিক্রিয়া কবীর সুমনের? ]

২০১৪ সালে ভারতীয় জনতা পার্টিতে (BJP) যোগ দেন বাপি লাহিড়ী। শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী হয়েছিলেন তিনি। সেই সময় যে হলফনামা জমা দিয়েছিলেন, সেই অনুযায়ী মোট ৭৫৪ গ্রাম সোনার মালিক কিংবদন্তি সংগীত পরিচালক। তাঁর কাছে গচ্ছিত রুপোর পরিমাণ ৪.৬২ কিলো। বাপি লাহিড়ীর স্ত্রী চিত্রাণীর নামেও রয়েছে ৯৬৭ গ্রাম সোনা এবং ৮.৯ গ্রাম রুপো। প্রায় চার লক্ষ টাকার হিরে গচ্ছিত শিল্পীর কাছে। 

মুম্বইয়ে বিশাল বাড়ি রয়েছে বাপি লাহিড়ীর। শোনা যায়, ২০০১ সালে ৩ কোটি টাকার বিনিময়ে বাড়িটি কেনেন প্রবাদপ্রতিম শিল্পী।  BMW, অডি-র মতো বিলাসবহুল গাড়ির মালিকও ছিলেন বাপি লাহিড়ী। সবই রেখে গেলেন উত্তরসূরিদের জন্য। আর অনুরাগীদের উপহার দিয়ে গেলেন নিজের অমর সুর। যা নতুন প্রজন্মকে প্রতি মূহূর্তে উৎসাহ জোগাবে, নতুন করে সংগীত নিয়ে ভাবতে শেখাবে। এই শিক্ষাই তাঁদের সাফল্যের পাথেয় হয়ে থাকবে। 

[আরও পড়ুন: রাজ্যের বকেয়া ১০৮টি পুরসভার ভোটগণনার দিনক্ষণ ঘোষণা কমিশনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement