shono
Advertisement

অপেক্ষার অবসান, প্রকাশ্যে অনীক দত্ত পরিচালিত ‘অপরাজিত’র পোস্টার

সত্যজিৎ রায়কে শ্রদ্ধা জানিয়েই ছবিটি তৈরি করেছেন পরিচালক।
Posted: 03:34 PM Apr 12, 2022Updated: 04:03 PM Apr 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপেক্ষার অবসান। প্রকাশ্যে এল অনীক দত্ত (Anik Dutta) পরিচালিত ‘অপরাজিত’ (Aparajito poster) ছবির পোস্টার। সত্যজিৎ রায়কে শ্রদ্ধা জানিয়েই ছবিটি তৈরি করেছেন পরিচালক। ছবিতে ‘পথের পাঁচালী’ তৈরির নেপথ্য কাহিনি তুলে ধরা হয়েছে। মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন জিতু কমল (Jeetu Kamal)।

Advertisement

প্রথম থেকেই পরিচালক অনীক দত্তর ছবি ‘অপরাজিত’ খবরের শিরোনামে। প্রথমে সত্যজিৎ রায়ের লুকে অভিনেতা জিতু কমলকে দেখে হইচই পড়ে গিয়েছিল টলিপাড়ায়। নেটিজেনরা সত্যজিতের (Satyajit Ray) সঙ্গে জিতু কমলের চেহারার হুবহু মিল দেখে অবাক হন। সেই থেকেই এই ছবি নিয়ে সিনেপ্রেমীদের মধ্যে আগ্রহের সূত্রপাত।

[আরও পড়ুন: রাজনীতিতে আসছেন দেবলীনা কুমার! বালিগঞ্জে ভোট দিয়ে কী জানালেন অভিনেত্রী?]

১৯৫৫ সালে মুক্তি পেয়েছিল সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’। সেই ছবি তৈরির নেপথ্য কাহিনি ‘অপরাজিত’ ছবিতে তুলে ধরেছেন অনীক দত্ত। চরিত্রগুলোর নাম ও ঘটনার বিবরণ কিছুটা পালটে নিয়েছেন পরিচালক। ছবিতে মূল চরিত্রের নাম অপরাজিত রায় (জিতু কমল)। আর তিনি তৈরি করছেন ‘পথের পদাবলী’ নামের ছবি। অনেক বাধা-বিপত্তির মোকাবিলা করে ‘পথের পাঁচালী’ তৈরি করেছিলেন সত্যজিৎ রায়। সেই কাহিনিই সিনেমার মাধ্যমে বলতে চলেছেন পরিচালক।

পোস্টার প্রকাশ করার আগেই ছবির একটি বিশেষ ঝলক প্রকাশ্যে এসেছিল। তাতে ছিল সাদা-কালো ফ্রেম। সঙ্গে কাশবন আর রেলগাড়ি। সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’র স্মৃতি উসকে দিল অনীকের এই ‘অপরাজিত’র ১০ সেকেন্ডের ঝলক। আবার সেই স্মৃতি উসকে দিল নতুন এই পোস্টার। 

কিছুদিন আগেই এই ছবির লোগো নিয়ে পরিচালক অনীক ও গ্রাফিকশিল্পী রাজকমল আইচের মধ্যে তরজার সাক্ষী ছিল নেটদুনিয়া।  তবে সেসব এখন অতীত। এখন ছবিটি মুক্তির অপেক্ষায়। নতুন এই ছবির সংগীত পরিচালনার দায়িত্ব সামলেছেন দেবজ্যোতি মিশ্র। সিনেম্যাটোগ্রাফার সুপ্রতিম ভোল। 

[আরও পড়ুন: ফের দক্ষিণী ছবিতে দীপিকা পাড়ুকোন, জুনিয়র এনটিআরের সঙ্গে জুটিতে রণবীর ঘরণি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement