shono
Advertisement

অপুর সঙ্গে ‘সত্যজিৎ’জিতু, ‘অপরাজিত’র নতুন পোস্টারে ফিরল ‘পথের পাঁচালী’র স্মৃতি

ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন জিতু কমল।
Posted: 04:44 PM Apr 14, 2022Updated: 06:13 PM Apr 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাথায় মুকুট পরে দাঁড়িয়ে অপু। একটু শরীর ঝুঁকিয়ে তাকে শট বোঝাচ্ছেন পরিচালক সত্যজিৎ রায় থুড়ি অপরাজিত রায় (জিতু কমল)। এই দৃশ্যের মাধ্যমেই ‘পথের পাঁচালী’র স্মৃতি ফেরালেন পরিচালক অনীক দত্ত (Anik Dutta)। ফ্রেন্ডস কমিউনিকেশনের পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে  ‘অপরাজিত’ (Aparajito) সিনেমার নতুন এই পোস্টার। 

Advertisement

সত্যজিৎ রায়ের (Satyajit Ray) ‘পথের পাঁচালী’ তৈরির নেপথ্য কাহিনি নতুন এই সিনেমায় ফুটিয়ে তুলেছেন অনীক দত্ত। ছবির মুখ্য ভূমিকায় জিতু কমলকে (Jeetu Kamal) দেখেই চমকে গিয়েছিলেন সিনে অনুরাগীরা। এ যেন হুবহু সত্যজিৎ রায়! এমনই মন্তব্য করেছেন অনেকে। নতুন এই পোস্টার ছাড়াও সিনেমার আরও একটি পোস্টার এবং একাধিক ছবি প্রকাশ্যে এসেছে। যা দেখে প্রত্যাশা বেড়েছে দর্শকদের। 

[আরও পড়ুন: ‘আমি যে তোমার…’, পুরনো গানের সূত্র ধরেই ভূতুড়ে স্মৃতি ফেরাল ‘ভুল ভুলাইয়া ২’র টিজার]

১৯৫৫ সালে মুক্তি পেয়েছিল সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’। সেই ছবির চরিত্রগুলোর নাম ও ঘটনার বিবরণ কিছুটা পালটে নিয়েছেন পরিচালক। তাই এখানে মূল চরিত্রের নাম অপরাজিত রায় (জিতু কমল)। আর তিনি তৈরি করছেন ‘পথের পদাবলী’ নামের ছবি। অনেক বাধা-বিপত্তির মোকাবিলা করে ‘পথের পাঁচালী’ তৈরি করেছিলেন সত্যজিৎ রায়। সেই কাহিনিই সিনেমার মাধ্যমে বলতে চলেছেন পরিচালক। 

“আমরা সত্যজিৎ রায়ের এই ধারাটা বজায় রেখেই নিজেদের মতো কিছু একটা করতে চাইছিলাম যা এক অর্থে তাঁর প্রতি শ্রদ্ধার্ঘ্য কিন্তু অন্ধ অনুকরণ নয়। অনেক খুঁজে কাপুরুষ-মহাপুরুষ ছবির টাইটেল কার্ড থেকে আমি একটা আদল খুঁজে পেলাম যা আমার ছবির লোগো তৈরির জন্য খুব প্রাসঙ্গিক মনে হল” ছবির লোগো প্রকাশ করে বলেছিলেন অনীক দত্ত। খুব শিগগিরিই সিনেমা হলে মুক্তি পাবে ছবিটি। 

[আরও পড়ুন: করণের প্রশ্রয়ে রণবীরের প্রেমে পড়েছিলেন আলিয়া, বিয়ের অনুষ্ঠানে কেঁদে ভাসালেন পরিচালক!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement