shono
Advertisement

মুম্বইয়ে ‘অপরাজিত’র স্ক্রিনিং, সত্যজিতের ভূমিকায় শ্যাম বেনেগলের মন জিতলেন জিতু

ছবি পোস্ট করে সুখবর দিলেন পরিচালক অনীক দত্ত।
Posted: 09:34 PM May 03, 2022Updated: 10:07 PM May 03, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৩ মে মুক্তি পাচ্ছে অনীক দত্ত পরিচালিত ‘অপরাজিত’ (Aparajito)। তার আগে সত্যজিৎ রায়ের (Satyajit Ray) জন্মদিনে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের পক্ষ থেকে মুম্বইয়ে হয়েছে ছবির স্পেশ্যাল স্ক্রিনিং। সেখানেই সত্যজিৎ রায়ের ভূমিকায় অভিনয় করা জিতু কমলের (Jeetu Kamal) প্রশংসা করেন একাধিক জাতীয় পুরস্কারজয়ী পরিচালক শ্যাম বেনেগল (Shyam Benegal)। ছবি পোস্ট করে একথা ফেসবুকে জানান পরিচালক অনীক দত্ত।

Advertisement

২ মে সত্যজিৎ রায়ের জন্মজয়ন্তীতে মুম্বইয়ে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। NFDC, ফিল্ম ডিভিশনের মতো সংগঠন ছিল এই অনুষ্ঠানের অংশীদার। সেখানেই এই ছবিটি দেখানোর কথা ছিল। ‘অপরাজিত’ দেখে উদ্যোক্তাদের এতটাই পছন্দ হয়, তাঁরা ছবিটি উদ্বোধনী ছবি হিসেবে বেছে নেন। অনুষ্ঠানে ছবির পরিচালক, প্রযোজক এবং অভিনেতাকে রেড কার্পেটে স্বাগত জানানো হয়।

[আরও পড়ুন: ‘তুলনা তো আসবেই’, ইন্দ্রনীলের ‘ফেলুদা’ হওয়া নিয়ে মুখ খুললেন টোটা]

অনুষ্ঠানের একাধিক ছবি পোস্ট করেন অনীক দত্ত। একটি ছবিতে জিতু এবং শ্যাম বেনেগলের সঙ্গে খোশমেজাজে দেখা যায় তাঁকে। ছবিটির ক্যাপশনে পরিচালক লেখেন, “মিস্টার বেনেগল, যিনি মাস্টার ফিল্মমেকারকে তাঁর শুরুর দিনগুলোতে নিজের চোখে দেখেছেন এবং সত্যজিৎ রায়ের মতো মহান মানুষকে নিয়ে তথ্যচিত্র তৈরি করেছেন, তিনি জিতুর কাস্টিং অনুমোদন করেছেন, এমনকী মেকআপ ছাড়া। স্ক্রিনিংয়ে জিতুকে দেখে তাঁর কী প্রতিক্রিয়া ছিল, সেই ভিডিও আমরা পরে প্রকাশ করব।”


সত্যজিৎ রায়ের ৩০তম প্রয়াণ দিবসে প্রকাশ্যে এসেছে ‘অপরাজিত’র ট্রেলার। সত্যজিৎ রায় হিসেবে জিতুর লুক বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। কিছুদিন আগে অভিনেতার স্ত্রী নবনীতা (Nabanita Das) জানান সত্যজিৎ রায়ের ভূমিকায় অভিনয় করার জন্য কতটা যন্ত্রণা সহ্য করে নিজের দাঁতের আদল পালটেছিলেন।

এই খবর প্রকাশিত হওয়ার পর অবশ্য জিতু জানান, ‘ঠুনকো প্রচারে’ প্রচারে তিনি নেই। দাঁত,পা,মাথা নিয়ে চর্চা তাঁর কাম্য নয়। “আমার, সাত-কুলের ভাগ্য যে,আমি এই কাজটি করার সুযোগ পেয়েছি। ধন্যবাদ অনীক দত্ত মহাশয়কে। ধন্যবাদ হাসানদা কে”, লেখেন জিতু। 

[আরও পড়ুন: ‘তুলনা তো আসবেই’, ইন্দ্রনীলের ‘ফেলুদা’ হওয়া নিয়ে মুখ খুললেন টোটা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement