ঋতুপর্ণা অমৃতির মতো প্যাঁচালো! খরাজের মন্তব্যে তুমুল বিতর্ক, কী প্রতিক্রিয়া অভিনেত্রীর?

09:09 PM May 17, 2022 |
Advertisement

সুপর্ণা মজুমদার: মজার ছলে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে (Rituparna Sengupta) ‘প্যাঁচালো’ অমৃতির সঙ্গে তুলনা করেছিলেন খরাজ মুখোপাধ্যায়। তাতেই শোরগোল পড়ে যায় নেটদুনিয়ায়। কুমন্তব্যের বন্যা বয়ে যায়। বিতর্কের জেরে ফেসবুকে বিবৃতি পর্যন্ত দিতে হয় খরাজ মুখোপাধ্যায়কে (Kharaj Mukherjee)। এবার এই বিতর্ক নিয়ে প্রতিক্রিয়া দিলেন ঋতুপর্ণা। ‘বেলাশুরু’ (Belashuru) সিনেমা নিয়ে একান্ত সাক্ষাৎকারে জানালেন মনের কথা।

Advertisement

Advertising
Advertising

বিষয়টিকে দুর্ভাগ্যজনক হিসেবে ব্যাখ্যা করেছেন ঋতুপর্ণা। অভিনেত্রী জানিয়েছেন, আজকাল মানুষ স্বাভাবিক কথা বা স্বাভাবিক আলোচনা করতে ভুলেই গিয়েছে। সমস্ত কিছুতেই একটা কুমন্তব্য করার অভ্যাস হয়ে যাচ্ছে। এটা খুবই দুঃখজনক। খরাজ মুখোপাধ্যায়ের সঙ্গে ঋতুপর্ণার খুবই ভাল সম্পর্ক। অভিনেত্রীও বড়দাদার মতো অভিনেতাকে ভালবাসেন। খরাজ তাঁকে ‘ডার্লিং’ বলেই ডাকেন, জানাচ্ছেন ঋতুপর্ণা। দু’জন দু’জনের কাজকে অত্যন্ত সমীহ করেন। সেখানে এমন একটা মজা করে করা মন্তব্যে এত কিছু হয়ে যেতে পারে, তা ভাবতেও পারেননি ঋতুপর্ণা।

‘বেলাশুরু’র শুটিংয়ের ফাঁকে কীভাবে বনলক্ষ্মীতে খেতে গিয়ে বিপাকে পড়েছিলেন, সেকথাও সাক্ষাৎকারে জানান ঋতুপর্ণা। এরপরই অভিনেত্রী বলেন, “মানুষ জিলিপি আর অমৃতি মানেটাই বোঝে একটা প্যাঁচালো-ঘোচালো ব্যাপার। জিলিপি-অমৃতি খেতে কিন্তু আমরা প্রচণ্ড ভালবাসি। অমৃতি মানেটা কী? অমৃতি হচ্ছে অমৃতের সমান। এই জন্যই তাঁকে অমৃতি বলা হয় এবং তার সঙ্গে খরাজদা আমার তুলনা করেছেন।”

[আরও পড়ুন: ‘পথের পাঁচালী’র দুর্গার মতো শাড়ি পরা শিখতে হয়েছিল ‘অপরাজিত’র অভিনেত্রী অনুষাকে]

খরাজ মুখোপাধ্যায় জানেন ঋতুপর্ণা একাধিক কাজে ব্যস্ত থাকেন। কখন কী করেন, বোঝা সম্ভব নয়, সেই কারণেই তাঁকে অমৃতির সঙ্গে তুলনা করেছেন। পজিটিভ ভাবেই কথাটি অভিনেতা বলেছিলেন। পরে বিষয়টি নিয়ে ঋতুপর্ণার কাছে আক্ষেপও প্রকাশ করেছেন। সংবাদমাধ্যম বিষয়টিকে নেগেটিভভাবে প্রকাশ করেছে বলেই মত অভিনেত্রী।

এরপরই করজোড়ে দর্শকদের উদ্দেশে ঋতুপর্ণা বলেন, “আপনাদের এত আক্রোশ কেন? এই মানুষগুলো তো আপনাদের বিনোদন দেয়। তাদের ভাল ভাল ছবি দিয়ে, তাদের গান দিয়ে, তাদের সময় দিয়ে। আমাদের কত স্যাক্রিফাইস সেটা কি আমাদের দর্শক জানেন? কখনও বাচ্চার স্কুলে যেতে পারিনি, কখনও বাচ্চা অসুস্থ হয়েছে তাকে দেখতে পারিনি, কখনও কেউ মারা গিয়েছেন তাঁর কাছে যেতে পারিনি, কখনও আমার মা অসুস্থ হয়েছে তাঁকে ফেলে রেখে আমাকে শুটিংয়ে চলে যেতে হয়েছে, কখনও কারও অপারেশন হয়েছে তাঁকে দেখতে যেতে পারিনি। ছেলের ধুম জ্বর, মেয়ের ডেঙ্গু তাঁদের হয়তো সেই সময়টা আমি দিতে পারিনি শুধু কাজ করার জন্য।”

দর্শকদের আরও ভাল কাজ দেওয়ার জন্য এত বলিদান বলে জানান ঋতুপর্ণা। এত বছর ধরে টলিপাড়ার ক্যুইন ঋতুপর্ণা। একটি ভালবাসা আর সম্মান তো তিনি আশা করতে পারেন বলেই মন্তব্য তাঁর। আর তাই এসব নিয়ে কোনওরকম জল্পনা না করার অনুরোধই জানাচ্ছেন অভিনেত্রী। পাশাপাশি আগামী শুক্রবার মুক্তি পেতে চলা ‘বেলাশুরু’ ছবিটি দেখার আবেদনও সকলের কাছে জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: সমকামী চরিত্রে মাধুরী দীক্ষিত! দেখুন ‘মাজা মা’ ছবির ফার্স্টলুক]

This browser does not support the video element.

Advertisement
Next