shono
Advertisement

আরিয়ান খানের মাদককাণ্ডের জের? বদলি করা হল প্রাক্তন NCB অফিসার সমীর ওয়াংখেড়েকে

গত বছর সমীর ওয়াংখেড়ের নেতৃত্বেই এনসিবির হাতে গ্রেপ্তার হয়েছিলেন শাহরুখপুত্র আরিয়ান।
Posted: 10:19 AM May 31, 2022Updated: 11:08 AM May 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ের মাদক মামলা বিশেষ করে রিয়া চক্রবর্তী ও শাহরুখপুত্র আরিয়ান খানের মামলার তদন্তের প্রাথমিক দায়িত্বে থাকা প্রাক্তন এনসিবি অফিসার সমীর ওয়াংখেড়েকে সোমবার চেন্নাইতে বদলি করা হল। সম্প্রতি আরিয়ান খানকে (Aryan Khan) মাদক মামলায় এনসিবির তরফ থেকে ক্লিনচিট দেওয়ার পরই খবরে এসেছিল, সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হবে। সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে মাদক মামলার তদন্তে গাফিলতির অভিযোগ ছিল। সোমবার অর্থ মন্ত্রকের অধীনে থাকা রাজস্ব বিভাগ এবং সেন্ট্রাল বোর্ড অফ ইনডাইরেক্ট ট্যাক্সেস অ্যান্ড কাস্টমস এই বদলির আদেশ জারি করেছে। সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে সরকারি চাকরি পাওয়ার জন্য জাত সংক্রান্ত ভুয়ো শংসাপত্র দাখিল করার অভিযোগও রয়েছে।

Advertisement

২০২১ সালের ২ অক্টোবর মুম্বইয়ের বিলাসবহুল কর্ডেলিয়া ক্রুজে এনসিবি হানার নেপথ্যে ছিলেন সমীর ওয়াংখেড়ে। সেখান থেকেই আটক করা হয় আরিয়ান খানকে। তার ঠিক পরের দিন অর্থাৎ ৩ অক্টোবর আরিয়ানকে গ্রেপ্তার করা হয়। ওয়াংখেড়ের নেতৃত্বেই আরিয়ান মামলার তদন্ত শুরু হয়। তারপর একাধিকবার আরিয়ানের জামিনের আবেদন খারিজ হয়ে যায়। টানা ২৬ দিন জেলে কাটিয়ে জামিন পান আরিয়ান

[আরও পড়ুন: ট্রেলার প্রকাশের ২৪ ঘণ্টার মধ্যেই বিতর্ক! ‘লাল সিং চড্ডা’ বয়কটের ডাক নেটিজেনদের]

গত শুক্রবারই মাদক মামলায় আরিয়ানকে ক্লিনচিট দেওয়া হয়। এনসিবির তরফ থেকে জানানো হয়েছে, শাহরুখপুত্রর বিরুদ্ধে কোনওরকম প্রমাণ মেলেনি। তবে শুধুই আরিয়ান খান নয়, মাদক মামলায় অভিযুক্ত আরও ৫ জনকেও ক্লিনচিট দিয়েছে এনসিবি। এরপরই তদন্তপ্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর বিশেষ তদন্তকারী দল (SIT)।

আরিয়ান ক্লিনচিট পাওয়ার পরই বিপাকে সমীর ওয়াংখেড়ে। তাঁর বিরুদ্ধে সঠিকভাবে তদন্ত না করার অভিযোগ উঠেছে। বেশ কিছু প্রশ্ন তোলা হয়েছে, কর্ডেলিয়া ক্রুজে আরিয়ান-সহ যাঁদের গ্রেপ্তার করা হয়েছিল তাঁদের শারীরিক পরীক্ষা কেন করা হয়নি? ওয়াংখেড়ের নেতৃত্বে এনসিবি অফিসাররা যখন ক্রুজে হানা দিয়েছিলেন সেই ঘটনা রেকর্ড কেন করা হয়নি? আরিয়ানের কাছে যদি মাদক না পাওয়া গিয়ে থাকে তাহলে কীসের ভিত্তিতে তাঁর জামিনের বিরোধিতা করা হয়েছে? এমন কিছু প্রশ্নের উত্তরই নাকি জানতে চাইছে বিশেষ তদন্তকারী দল। আর তাতেই নিশানায় হাই প্রোফাইল মাদক মামলার প্রাক্তন তদন্তকারী অফিসার। এদিকে আবার শোনা যাচ্ছে, সিটের তদন্তকারী অফিসারদের নাকি আরিয়ান জানিয়েছেন আমেরিকায় থাকার সময় তিনি গাঁজা সেবন করেছিলেন। কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি। কর্ডেলিয়া ক্রুজে যেন কোনও মাদক না থাকে তাও নাকি বন্ধু আরবাজকে জানিয়ে দিয়েছিলেন আরিয়ান।

[আরও পড়ুন: চড়া মেকআপে চেনাই দায়! রাণু মণ্ডলের সঙ্গে তুলনা করে জয়া আহসানকে কটাক্ষ নেটিজেনদের ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement