‘সম্রাট পৃথ্বীরাজ’দেখে প্রশংসায় পঞ্চমুখ যোগী আদিত্যনাথ, উত্তরপ্রদেশে করমুক্ত অক্ষয়ের ছবি

09:29 PM Jun 02, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অক্ষয় কুমারের নতুন ছবি ‘সম্রাট পৃথ্বীরাজ’কে  ট্যাক্স ফ্রি ঘোষণা করল উত্তরপ্রদেশের যোগী সরকার। সম্প্রতি এই ছবির স্পেশাল স্ক্রিনিংয়ে হাজির ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ছবি দেখে অক্ষয়ের প্রশংসায় পঞ্চমুখ তিনি। তাই সবাই যাতে ছবিটি দেখতে পারেন, সেই কারণেই গোটা উত্তরপ্রদেশে সম্রাট পৃথ্বীরাজকে ট্যাক্স ফ্রি ঘোষণা করা হল।

Advertisement

কয়েকদিন আগেই ‘সম্রাট পৃথ্বীরাজ’ (Samrat Prithviraj) ছবির নামকরণ নিয়ে আপত্তি তুলে জনস্বার্থ মামলা দায়ের করেছিল কর্ণি সেনা। এমনকী, এই ছবি মুক্তিতে নিষেধাজ্ঞা জারি করার আবেদন জানানো হয়েছিল কর্ণি সেনার তরফ থেকে।

[আরও পড়ুন: ‘অভিনয়ের খাতায় নাম লেখালেন কেন গায়ক?’ রূপঙ্করকে একহাত নিলেন স্বস্তিকা]

কর্ণি সেনার অভিযোগ ছিল, অক্ষয়ের (Akshay Kumar) ‘পৃথ্বীরাজ’ ছবিতে হিন্দু সম্রাট পৃথ্বীরাজের চরিত্রকে ভুলভাবে ব্যখা করা হয়েছে এবং অশ্লীলভাবে দেখানো হয়েছে। কর্ণি সেনার তরফ থেকে জানানো হয়েছে, এই ছবির প্রিভিউ দেখেই এই ধারণা স্পষ্ট হয়েছে। এই ছবিতে ইতিহাসকে ভুল ভাবে ব্যখা করা হয়েছে।

Advertising
Advertising

ইতিহাসকে প্রেক্ষিত করে এর আগেও বহুবার ছবি তৈরি হয়েছে বলিউডে। তবে সঞ্জয়লীলা বনশালির ‘পদ্মাবত’ (Padmavat) ছবি যেভাবে কর্ণি সেনার রোষে পড়েছিল, সেরকমটা আর দেখা যায়নি কখনও। এই ছবির শুটিং করতে গিয়ে মহাবিপাকে পড়েছিলেন বনশালি। শুটিং ফ্লোরে ঢুকে কর্ণি সেনার বচসাতেও মেতেছিলেন বনশালির সঙ্গে। সেখানেই ছবির নাম, কিছু দৃশ্য় বদলে ফেলার দাবি করা হয়েছিল কর্ণি সেনার পক্ষ থেকে। এমনকী, দীপিকার নাক কেটে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছিল। পিছিয়ে গিয়েছিল ছবির মুক্তি। শেষমেশ, কর্ণি সেনার দাবি মেনে ছবির নাম ‘পদ্মাবতী’ থেকে ‘পদ্মাবত’ করায় মুক্তি আলোর দেখে এই ছবি। সেই ঘটনার পর এবার অক্ষয়ের ‘পৃথ্বীরাজ’ ছবির সঙ্গেও ঘটল এমন ঘটনা।

[আরও পড়ুন: সৃজিতের ফেলুদা হয়ে ফিরছেন টোটা, ‘দার্জিলিং জমজমাট’-এর ট্রেলারে চমক ]

Advertisement
Next