shono
Advertisement

হিন্দু দেবতার অপমান! রণবীর-আলিয়ার ‘ব্রহ্মাস্ত্র’বয়কটের ডাক নেটদুনিয়ায়

ছবির একটি বিশেষ দৃশ্য নিয়ে আপত্তি তোলা হয়েছে।
Posted: 04:50 PM Jun 17, 2022Updated: 09:29 PM Jun 17, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে নেটিজেনদের রোষানলে রণবীর কাপুর ও আলিয়া ভাটের নতুন সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’ (Brahmastra)। ট্রেলার প্রকাশ্যে আসার ৪৮ ঘণ্টার মধ্যেই টুইটারে ছবিটি বয়কট করার ডাক দেওয়া হল।

Advertisement

বলিউডের বহু প্রতীক্ষিত এই ছবির ঘোষণা করা হয়েছিল ২০১৪ সালে। ঠিক হয় অয়ন মুখোপাধ্যায়ের পরিচালনায় ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন রণবীর কাপুর (Ranbir Kapoor) এবং আলিয়া ভাট (Alia Bhatt)। পরে ২০১৭ সালে প্রযোজক করণ জোহর জানান, ট্রিলজি হিসেবে ‘ব্রহ্মাস্ত্র’ তৈরি করা হবে। সেই মতো ২০১৮ সালে ছবির শুটিং শুরু করেন অয়ন। শুটিং শেষ হয় ২০২২ সালের ২৯ মার্চ।  

[আরও পড়ুন: হলিউড সিনেমাকে পিছনে ফেলল দক্ষিণী ছবি, ২০২২ সালে বিশ্বসেরা ১০ ছবির তালিকার শীর্ষে RRR]

গত বুধবার ‘ব্রহ্মাস্ত্র’র ট্রেলার প্রকাশ্যে আসে। শুক্রবার পর্যন্ত ইউটিউবে সাতচল্লিশ লক্ষেরও বেশি মানুষ দেখে ফেলেছেন ২ মিনিট ৫১ সেকেন্ডের ভিডিওটি। ট্রেলারের একটি দৃশ্যে রণবীর কাপুরের (Ranbir Kapoor) চরিত্র শিবকে জুতো পরে মন্দিরে প্রবেশ করতে দেখা যাচ্ছে। এতেই চটেছেন নেটিজেনদের একাংশ। 

ছবিতে প্রকাশ্যে হিন্দু দেবতাদের অপমান করা হচ্ছে, এমন অভিযোগ করা হয়েছে। সেন্সর বোর্ডের এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত বলেও মত প্রকাশ করা হয়েছে। এর জন্য ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার পাশাপাশি বলিউডকেও বয়কটের ডাক দেওয়া হয়েছে। 

‘ব্রহ্মাস্ত্র’র তিনটি পর্বের এই প্রথম পর্বে মূলত শিবের কাহিনিই দেখানো হবে। রণবীর-আলিয়া ছাড়াও  ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনি রায়, ডিম্পল কাপাডিয়া, দিব্যেন্দু শর্মা, ধ্রুব সেহগল, সৌরভ গুজ্জর। ক্যামিও চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে (Shah Rukh Khan)।  তিনশো কোটি টাকা বাজেটে তৈরি ছবিটি সিনেমা হলে মুক্তি পাবে আগামী ৯ সেপ্টেম্বর।  তার আগে এই বিতর্কে মাথা ঘামাতে নারাজ পরিচালক অয়ন মুখোপাধ্যায়। ছবির ট্রেলার দেখার জন্য দর্শকদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। 

[আরও পড়ুন: বলিউডে বড় সুযোগ বাংলার সুস্মিতার, কাজ করবেন নাসিরউদ্দিন শাহ-অদিতি রাও হায়দরির সঙ্গে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার