PUBG খেলার থেকে সেনায় যোগ দেওয়া ভাল! বিতর্কিত অগ্নিপথের পাশে কঙ্গনা

02:42 PM Jun 18, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্র সরকারের পাশে বরাবর থাকেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। অগ্নিপথ প্রকল্পের ক্ষেত্রেও তার ব্যতিক্রম হল না। যে অগ্নিপথ নিয়ে গোটা দেশে অগ্নিগর্ভ পরিস্থিতি। তার প্রশংসায় পঞ্চমুখ অভিনেত্রী। ইনস্টাগ্রাম স্টোরিতে কেন্দ্র সরকারের নতুন এই প্রকল্পকে গুরুকুলের সঙ্গে তুলনা করলেন তিনি। 

Advertisement

সেনাবাহিনীর (Indian Army) লোকবল অক্ষুন্ন রেখে আধুনিকীকরণের স্বার্থে কেন্দ্রের নতুন প্রকল্প অগ্নিপথ। এর মাধ্যমে সেনায় অস্থায়ীভাবে ৪ বছরের জন্য কর্মী নিয়োগ হবে। যাদের পোশাকি নাম ‘অগ্নিবীর’। কিন্তু কেন্দ্রের ঘোষিত এই অগ্নিপথ (Agnipath Scheme) প্রকল্প দেশজুড়ে সেনায় চাকরিপ্রার্থীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে। এভাবে অস্থায়ী পদে নিয়োগ নিয়ে চাকরিপ্রার্থীরা অসন্তুষ্ট। ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে বিক্ষোভ। বিক্ষোভের আঁচ পড়েছে পশ্চিমবঙ্গেও।

Advertising
Advertising

[আরও পড়ুন: অভিনয় ও নাচের পর এবার গানের জগতে মনামী! আসছে মিউজিক ভিডিও ‘ভিটামিন এম’]

এ বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে ইজরায়েলের প্রসঙ্গ টেনে আনেন কঙ্গনা। অভিনেত্রী লেখেন, “ইজরায়েলের মতো একাধিক দেশে সেনার প্রশিক্ষণ নেওয়া বাধ্যতামূলক। প্রত্যেকেই জীবনের কয়েকটা বছর সেনার জন্য উৎসর্গ করে জাতীয়তাবাদ, নিয়মানুবর্তিতা শেখে এবং দেশকে রক্ষা করার আসল অর্থ জানতে পারে।”

এরপরই আবার কঙ্গনা লেখেন, “অগ্নিপথ প্রকল্প শুধু কেরিয়ার গড়ার বা রোজগার করার উপায় নয় এর ভিন্ন মানে রয়েছে। আগেকার দিনে গুরুকুলে যেতে হত এটাও প্রায় তেমনই আর এর জন্য টাকাও দেওয়া হচ্ছে। যুবপ্রজন্মের একটা বড় অংশ মাদক এবং পাবজি-র মতো গেমের নেশায় ধ্বংস হয়ে যাচ্ছে, তাঁদের সংশোধন প্রয়োজন।” কেন্দ্র সরকারের এই উদ্যোগকে সমর্থন করার আরজিও জানিয়েছেন কঙ্গনা।

এই প্রথম নয় দিল্লির কৃষক আন্দোলনের সময়ও কেন্দ্রের পাশে দাঁড়িয়েছিলেন বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইন। এর আগে নানা বিতর্কিত মন্তব্যের জেরে কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট নিষিদ্ধ করে দেওয়া হয়। তারপর থেকে ইনস্টাগ্রামে নিজের মনের কথা বলেন বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’। 

[আরও পড়ুন: ‘পুষ্পা ২’ ছবির গল্পে বড়সড় বদল! আল্লু অর্জুনকে কোন রূপে এবার দেখবে দর্শক?

Advertisement
Next