‘পুরুষরা খেতে আসুন’, বিজ্ঞাপনে ‘গাঙ্গুবাই’আলিয়ার ছবি ব্যবহার করে বিপাকে পাক রেস্তরাঁ

03:55 PM Jun 18, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাণ্ড দেখুন! শেষমেশ পাকিস্তানের রেস্তরাঁয় পুরুষদের খেতে ডাকছেন আলিয়া ভাট! (Alia Bhat) তাও আবার ‘গঙ্গুবাই’ স্টাইলে। অবাক হচ্ছেন? হ্যাঁ, অবাক হওয়ার মতোই একটা ঘটনা। কারণ, বলিউড অভিনেত্রী আলিয়া হঠাৎ পাকিস্তানে কী করছেন?

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

কাণ্ডটা একটু বিশদে বলা যাক। করাচির একটি রেস্তরাঁর বিজ্ঞাপনে ব্যবহার হয়েছে আলিয়া ভাটের ‘গঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ (Gangubai Kathiawadi) ছবির পোস্টার। যেখানে দেখা গিয়েছে, হাতের ইশারায় ‘গঙ্গুবাই’ আলিয়া ভাট পুরুষদের কাছে ডাকছেন।

[আরও পড়ুন: অভিনয় ও নাচের পর এবার গানের জগতে মনামী! আসছে মিউজিক ভিডিও ‘ভিটামিন এম’]

এই রেস্তরাঁয় পুরুষদের জন্য বিশাল এক ছাড় দেওয়া হচ্ছে। আর পুরুষদের আকর্ষণ করতেই এটি ব্যবহার করা হয়েছে। রেস্তরাঁর এই বিজ্ঞাপন নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে তুমুল শোরগোল। সমালোচনার মুখেও পড়েছে এই রেস্তরাঁ। অনেকের দাবি, আলিয়া ভাটের ছবি ব্যবহার করে মহিলাদেরকে অসম্মান করা হয়েছে। তবে এই বিতর্কের জবাবও দিয়েছেন রেস্তরাঁ। রেস্তরাঁর পক্ষ থেকে জানানো হয়েছে, এটাকে নিয়ে এত আলোচনার কি হয়েছে, সিনেমায় দেখানো যায়, রেস্তরাঁয় ব্যবহার হলেই অসুবিধা! সঙ্গে রেস্তরাঁর তরফ থেকে আরও জানানো হয়েছে, এই বিজ্ঞাপন শুধুমাত্র একটা কনসেপ্ট। কারও ভাবাবেগে আঘাত দেওয়ার জন্য করা হয়নি। আমাদের রেস্তরাঁ সবার জন্য খোলা রয়েছে। আমরা কোনও ধরনের বৈষম্যকে প্রশয় দিই না।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

তবে এতেও বিতর্ক থামেনি। পাকিস্তানের সংবাদমাধ্যমে এই নিয়ে নানা প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রায় প্রত্যেকটিতেই তুলোধনা করা হয়েছে এই রেস্তরাঁকেই।

[আরও পড়ুন: ‘পুষ্পা ২’ ছবির গল্পে বড়সড় বদল! আল্লু অর্জুনকে কোন রূপে এবার দেখবে দর্শক?]

Advertisement
Next