‘এবার থেকে কথা বলার আগে দু’বার ভাবব’, ধর্মীয় হিংসা বিতর্কে মুখ খুললেন সাই পল্লবী

03:20 PM Jun 19, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মীয় সংঘাত ও হিংসা নিয়ে মুখ খুলে বিতর্কের মুখে পড়তে হয়েছিল দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় নায়িকা সাই পল্লবীকে (Sai Pallavi)। অবশেষে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে অভিনেত্রী জানিয়ে দিলেন, তাঁর কথার ভুল ব্যাখ্যা হয়েছে। তিনি মোটেই কাশ্মীরি পণ্ডিতদের ঘটনাটিকে ছোট করে দেখাতে চাননি। এবার থেকে মনের কথা খুলে বলার আগে তিনি দু’ বার ভাববেন।

Advertisement

ঠিক কী বলেছেন তিনি? তাঁর কথায়, ”যেভাবে আমার কথার ভুল ব্যাখ্যা হয়েছে, তা নিয়ে আমি উদ্বিগ্ন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে আমার কাছে জানতে চাওয়া হয়েছিল আমি বামপন্থী নাকি দক্ষিণপন্থী। আমি এই বিষয়টি পরিষ্কার করে বলতে চাই, আমি নিরপেক্ষ। নিজেদের বিশ্বাসের কথা বলার আগে আমাদের সবার প্রথমে ভাল মানুষ হয়ে উঠতে হবে। এবং অবদমিতদের সুরক্ষা দিতে হবে যে কোনও মূল্যে।”

[আরও পড়ুন: প্রেমের ফাঁদে পড়ে পাকিস্তানকে প্রতিরক্ষা মন্ত্রকের গোপন তথ্য পাচার! ধৃত ডিআরডিও ইঞ্জিনিয়ার]

সেই সঙ্গে তিনি বলেন, ”আমি মনে করি না আমাদের কারওরই অধিকার রয়েছে কারও প্রাণ নেওয়ার। একজন মেডিক্যাল স্নাতক হিসেবে আমি মনে করি, সমস্ত জীবনই সমান এবং গুরুত্বপূর্ণ। আমি চাই না, এমন দিন আসুক যেদিন কোনও শিশু জন্মানোর পরে নিজের পরিচয় নিয়ে আতঙ্কিত হয়ে থাকবে। আমি কামনা করব, এমন দিন যেন না আসে।”

Advertising
Advertising

বিতর্ক তৈরি হওয়ার পরে তিনি যে নিজেকে একলা অনুভব করেছেন তাও পরিষ্কার করে দিয়েছেন পল্লবী। সেই সঙ্গে জানিয়েছেন, তিনি বুঝতে পারছিলেন না তিনি কী ভুল করেছেন। তিনি সব সময়ই নিরপেক্ষ হয়ে কথা বলেন বলে দাবি পল্লবীর।

[আরও পড়ুন: দিল্লিতে শরদ পওয়ারের ডাকা বিরোধী বৈঠকে থাকবেন না মমতা, তৃণমূলের তরফে যেতে পারেন অভিষেক]

সম্প্রতি এক সাক্ষাৎকারে পরিচালক বিবেক অগ্নিহোত্রীর বহু আলোচিত ছবি ‘কাশ্মীর ফাইলস’-এর প্রসঙ্গ টেনে সাই পল্লবী বলেছিলেন, কাশ্মীরি পণ্ডিতদের হত্যা এবং করোনা আবহে গাড়িতে গরু নিয়ে যাওয়া মুসলিম ব্যক্তির উপর আক্রমণ করা সমান অপরাধ। অভিনেত্রীর এই মন্তব্যকে ঘিরেই তুমুল ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। এই মন্তব্যের জেরে অভিনেত্রীর বিরুদ্ধে হায়দরাবাদের সুলতান বাজার থানায় দায়ের হয়েছে অভিযোগ। অবশেষে এই নিয়ে মুখ খুললেন পল্লবী।

Advertisement
Next