‘কাঁচা বাদাম’গান শুনে মুগ্ধ অনুরাগী, বাদামকাকুকে উপহার দিলেন আইফোন ১৩!

09:41 AM Jun 25, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক গানেই বিশ্বজয়। কলকাতা থেকে কানাডা, বেলজিয়াম থেকে বাঙ্কিংহাম। সর্বত্রই কাঁচা বাদাম ঝড়। সেই ঝড় আপাতত থামলেও থামছেন না বীরভূমের বাদামকাকু ভুবন বাদ্যকর (Bhuban Badyakar)। তাঁর জনপ্রিয়তা দুরন্ত গতিতে বেড়েই চলেছে। আর ফ্যানের সংখ্যা? লক্ষাধিক পেরিয়েছে অনেক আগেই। তবে এবার বাদামকাকুর এক অনুরাগী যা করলেন, তা জানলে হতবাক হবেন!

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

গপ্পোটা একটু খোলসা করে বলা যাক। দিল্লিতে শো করতে গিয়েছিলেন ভুবন বাদ্যকর। শো শেষে তাঁর গান শুনে তাঁর এক অনুরাগী এগিয়ে আসেন। ভুবনের গান শুনে মুগ্ধ হয়ে তাঁকে আইফোন ১৩ উপহার দেন। গোটা ঘটনায় ভুবন তো একেবারে হতবাক।

সংবাদমাধ্যমে ভুবন জানিয়েছেন, প্রথমে খুবই অবাক হয়েছিলাম। তবে অনুরাগীদের ভালবাসাই তো আমাকে এখানে নিয়ে এসেছে। আমার তো স্মার্টফোনই ছিল না। আর এখন আইফোন। আমার খুব ভাল লাগছে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: ‘গুড গুডার গুডেস্ট’, বাংলা ধারাবাহিকের ভুল ইংরাজি নিয়ে নেটদুনিয়ায় হাসির রোল]

প্রসঙ্গত, ভাইরাল ভুবন এবার যাত্রাপালাতেও। তবে গানই গাইবেন। অভিনব চরিত্রে দেখা যাবে ভুবন বাদ‌্যকরকে। ‘খোকাবাবুর খেলাঘর’ দিয়ে যাত্রাপালায় আত্মপ্রকাশ করতে চলেছেন ভুবন। গানের মতো অভিনয় দিয়ে মানুষের মন জয় করতে চাইছেন বাদামকাকু। নতুন জগৎ নিয়ে বেশ উৎসাহিত। ফোনের ওপার থেকে তিনি বলেন, ‘‘গ্রামে যাত্রাপালা হলে দেখতে যেতাম। নিজে কখনও যাত্রায় অভিনয় করব ভাবিনি। তবে কলকাতার যাত্রাদলে কাজের সুযোগকে হাতছাড়া করতে চাইনি। কারণ আমি মনে করি মানুষকে বিনোদন করা একটা বড় কাজ।”

‘কাঁচা বাদাম’ ভাইরালের পর রাতারাতি সেলিব্রিটি হয়ে উঠেন বীরভূমের দুবরাজপুরের বাদাম বিক্রেতা ভুবন বাদ‌্যকর। আট থেকে আশি, আম আদমি থেকে তারকা কাঁচা বাদামে কোমর দুলিয়েছেন। সকাল-সন্ধে‌ রকের আড্ডা কিংবা ডিস্কে শুধু একটাই গান ‘কাঁচা বাদাম’। এই একটা গান বদলে দিয়েছে ভুবনের জীবন। গান গেয়ে ভুবন মাতানোর পর এবার তিনি যাত্রামঞ্চে দর্শকদের মনোরঞ্জন করতে আসছেন ।

কাঁচা বাদামের পর থেকে একাধিকবার কলকাতায় এসেছেন। এমনকী, মুম্বইনগরীর স্টুডিওতে গিয়েও গান রেকর্ডিং করেছেন। তবে চিৎপুর যাত্রাপাড়ায় ১ জুলাই রথের দিন প্রথম পা রাখবেন। যাত্রার রিহার্সালের জন‌্য বীরভূম ছেড়ে কলকাতায় অস্থায়ী ঠিকানা গড়ছেন। আগস্ট থেকে দমদম হবে তাঁর অস্থায়ী ঠিকানা। ভুবন আসায় শ্রীদুর্গা অপেরার যাত্রাপালা নিয়ে ইতিমধ্যে শোরগোল পড়ে গেছে। ভুবনকে নিয়ে যাত্রার পোস্টারও তৈরি হয়ে গিয়েছে।

ষষ্ঠীতে বাঁকুড়ায় খোকাবাবুর খেলাঘর এর প্রথম শো। প্রযোজক মুরারীমোহন হাজরা বলেন, ‘‘যাত্রায় পাঁচটি দৃশ্যে ভুবনকে দেখা যাবে। এখানে তিনি বিবেকের চরিত্রে থাকছেন। যিনি গান গেয়ে মানুষের বিবেক জাগ্রত করবেন।’’

ভাইরাল হওয়ার পর থেকে আর বাদাম বিক্রি করেন না বাদামকাকু। প্রায় এক বছর পর ফের বাদাম বিক্রি করতে দেখা যাবে। প্রযোজক জানান, একটি দৃশ‌্য থাকছে যেখানে ভুবন কাঁচা বাদাম গান করতে করতে বাদাম বিক্রি করবেন।

গানের চর্চা থাকলেও অভিনয়ের অ আ ক খ কিছুই তাঁর জানা নেই। ভুবনকে গড়ে নিতে যাত্রাদলের সদস‌্যরা এক মাস ধরে তাঁকে তালিম দেবেন। নতুন চরিত্র নিয়ে ভয় পাচ্ছেন না ভুবনও। বরং আত্মবিশ্বাসী ভুবন। বক্তব‌্য, গানের পর অভিনয় দিয়ে মানুষের মন জয় করে নেব। যাত্রায় নাম লিখিয়ে গানকে দূরে সরিয়ে রাখছেন না। এবার পুজোয় তাঁর কাচা বাদাম গানের দ্বিতীয় পর্ব লঞ্চ হবে। তার প্রস্তুতি এখন ব‌্যস্ত বাদাম কাকু।

[আরও পড়ুন: শাহরুখ খানের সঙ্গে যৌন সম্পর্ক রয়েছে? বিতর্কিত প্রশ্নের জবাব দিলেন করণ জোহর]

Advertisement
Next