সিনেমার পোস্টারে মা কালীর মুখে সিগারেট! পরিচালকের বিরুদ্ধে দায়ের এফআইআর

01:14 PM Jul 06, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কালী’ তথ্যচিত্রের পরিচালক লীনা মণি মণিমেকলেইয়ের বিরুদ্ধে এবার এফআইআর দায়ের করল দিল্লি পুলিশ ও উত্তর প্রদেশের পুলিশ। পরিচালকের বিরুদ্ধে ধর্মীয়ভাবাবেগে আঘাত এবং দেশের শান্তি ক্ষুন্ন করার অভিযোগ উঠেছে। গত কয়েকদিন থেকেই সোশ্যাল মিডিয়ায় ‘কালী’ ছবির পোস্টারকে কেন্দ্র করে বিতর্কের ঝড় বয়ে যায়। সেই বিতর্ককে সঙ্গে নিয়েই এবার পরিচালকের বিরুদ্ধে  স্বতঃপ্রণোদিত অভিযোগ দায়ের করল দিল্লি পুলিশ ও উত্তরপ্রদেশের পুলিশ।

Advertisement

পরিচালক লীনা মণি মেকলেইয়ের ‘কালী’ (Kali) তথ্যচিত্রর পোস্টার নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড়। পোস্টারে দেখানো মা কালীর বেশে এক অভিনেত্রীর হাতে সিগারেট ও পিছনে এলজিবিটিকিউ-এর রেনবো পতাকা ব্যবহার করায় পরিচালককে একহাত নিচ্ছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: একসঙ্গে দুবাইয়ে ১০ টি ফ্ল্যাট কিনছেন রাখি সাওয়ান্ত, এত টাকা কোথায় পাচ্ছেন অভিনেত্রী! ]

গত মাসে টুইটারে এই তথ্যচিত্রের পোস্টার টুইট করেছিলেন পরিচালক। তারপর থেকেই ধীরে ধীরে নেটিজেনদের মধ্যে ক্ষোভ জমতে শুরু করে। পরিচালক লীনা মণি মণিমেকলেইয়ের বিরুদ্ধে হিন্দু দেবী মা কালীকে অপমানের অভিযোগ উঠেছে। পোস্টারে দেখা গিয়েছে, কালী বেশে থাকা অভিনেত্রীর এক হাতে ত্রিশূল, অন্যহাতে সিগারেট। যা কিনা হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। ছবিটি দেখানো হয়েছে কানাডা চলচ্চিত্র উৎসবে।

Advertising
Advertising

‘কালী’ তথ্যচিত্রের পোস্টার বিতর্কে প্রতিক্রিয়া দিয়েছেন সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান। সর্বভারতীয় সংবাদমাধ্যমের এক অনুষ্ঠানে নুসরত জানান, ‘ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়া কখনই উচিত নয়!’

কয়েকদিন আগেই ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে মন্দিরে রণবীরের জুতো পরে ঢোকার দৃশ্য দেখানোয় বিতর্ক উঠেছিল। সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের মুখে পড়েছিলেন ছবির পরিচালক অয়ন মুখোপাধ্যায়। আর এবার ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠল এই তথ্যচিত্রের বিরুদ্ধে।

[আরও পড়ুন: বলিপাড়ায় জোর খবর, অ্যাকশন ছবিতে জুটি বাঁধছেন শাহরুখ-সলমন! ]

 

Advertisement
Next