ফের বিপাকে ‘লাল সিং চাড্ডা’, ভুল উচ্চারণে পাঞ্জাবি বলায় বিতর্কের মুখে আমির খান

02:36 PM Jul 07, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমির খানের ছবি মুক্তি পাবে আর তা নিয়ে বিতর্ক হবে না, সেটা যেন হতেই পারে না। নিন্দুকরা বলেন, ছবি হিট করাতে আমির নাকি নিজেই বিতর্ক উসকে দেন। তবে এবারটা আমি নিজেই নন, বরং আমিরের উচ্চারণই বিপাকে ফেলল ‘লাল সিং চাড্ডা’কে!

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ব্যাপরটা একটু বিশদে বলা যাক। মুক্তির অপেক্ষায় আমিরের (Aamir Khan) ছবি ‘লাল সিং চাড্ডা’। ছবির ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই ‘লাল সিং চাড্ডা’ (Laal Singh Chaddha ) নিয়ে বিতর্ক শুরু হয়েছে। কখনও আমিরের লুক, কখনও ট্রেনের মধ্যে ফুচকা খাওয়া। আর এবার ভুল উচ্চারণে পাঞ্জাবি বলে বিতর্কে পড়লেন আমির খান।

[আরও পড়ুন: ‘গান না শুনলে সঙ্গম করতে পারি না!’ বেডরুমের গোপন তথ্য ফাঁস করলেন রণবীর সিং! ]

সম্প্রতি পাঞ্জাবের দুই অভিনেত্রী সরগুণ মেহতা ও গুরনাম ভুল্লার আমিরের লাল সিং চাড্ডার সমালোচনা করে বলেছেন, ‘লাল সিং চাড্ডা ছবিতে আমির যেভাবে পাঞ্জাবি বলেছেন, তা একেবারেই ঠিক উচ্চারণ নয়। শুনতে খুব কৃত্রিম লাগছে।’ সঙ্গে তিনি আরও বলেন, ‘আমির যদি শুদ্ধ পঞ্জাবি ভাষায় কথা বলতেন, তা হলে অনেকেই বুঝতে পারতেন না।’ তবে আমির যেহেতু বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। তাই তার কাছ থেকে সঠিকটাই আশা করা যায়।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

লাল সিং চাড্ডার চরিত্রে অভিনয়ের জন্য কী না করেছেন? মোট ছ’মাস ধরে জোর কসরত করতে হয়েছে আমিরকে। কমাতে হয়েছে শরীরের ওজন। একদম ছিপছিপে চেহারায় ধরা দিয়েছেন ক্যামেরার সামনে। দিনরাত শারীরিক কসরত করে প্রায় ২০ কেজির মতো ওজন ঝরিয়ে ফেলেছেন মিস্টার পারফেকশনিস্ট। তা কেমন লাগছে তাঁকে লাল সিং চাড্ডার চরিত্রে? সম্প্রতি প্রকাশ্যে এসেছে আমিরের সেই লুক। হলুদ পাগড়ি, হাতে কড়া, দাড়ি-গোঁফে পুরোপুরি পালটে গিয়েছে অভিনেতার চেহারা। পুরোদস্তুর লাল সিং চাড্ডা হয়ে উঠেছেন তিনি। পাশাপাশি এও জানা গিয়েছে যে দেশের বতর্মান রাজনৈতিক প্রেক্ষাপটও ঠাঁই পেয়েছে আমিরের ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেকে।

হলিউড ক্লাসিকের রিমেক হলেও আদ্যোপান্ত ভারতের প্রেক্ষাপটে লেখা হয়েছে এই ছবির কাহিনি। ভারতের বেশ কিছু গুরুত্বপূর্ণ রাজনৈতিক ঘটনা এবং তাঁর পট পরিবর্তন ধরা দেবে এই ছবিতে। সূত্রের খবর, ‘লাল সিং চাড্ডা’য় উঠে আসবে ’৯২-এর বাবরি মসজিদ ধ্বংসের কাহিনির পাশাপাশি গুজরাটের মুখ্যমন্ত্রী থেকে দেশের প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদির উত্থানের গল্প। নয়ের দশক থেকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতির পরিবর্তিত রূপের আদলেই সাজানো হয়েছে ছবির চিত্রনাট্য।

[আরও পড়ুন: মণিরত্নমের ছবির নতুন পোস্টারে ‘হাম দিল দে চুকে সনম’ সিনেমার স্মৃতি ফেরালেন ঐশ্বর্য]

This browser does not support the video element.

Advertisement
Next