মনের দুঃখে ক্রিকেট দেখা ছেড়েছিলেন, কলকাতায় ‘সাবাশ মিতু’প্রচারে জানালেন তাপসী

09:54 PM Jul 09, 2022 |
Advertisement

সুপর্ণা মজুমদার: মেন ইন ব্লু নয়, উইমেন ইন ব্লু’র কাহিনি ‘সাবাশ মিতু’ (Shabaash Mithu)। ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজের (Mithali Raj) বায়োপিক। সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherji) পরিচালনায় মিতালির ভূমিকায় অভিনয় করেছেন তাপসী পান্নু। শনিবার তিনজনই এসেছিলেন ইডেন গার্ডেন্সে ছবির প্রচার করতে। আর সেখানেই তাপসী জানালেন ক্রিকেটের প্রতি নিজের অভিমানের কাহিনি। 

Advertisement

ছবি: অচিন্ত্য রায়

যে তাপসী (Taapsee Pannu) আজ মিতালি রাজের ভূমিকায় অভিনয় করতে গিয়ে ব্যাট হাতে নেটে ঘাম ঝরিয়েছেন তিনিই একদিন মনের দুঃখে ক্রিকেট দেখা বন্ধ করে দিয়েছিলেন। কিন্তু কেন? ম্যাচ ফিক্সিংয়ের কথা জানতে পেরে ভেঙে পড়েছিলেন তাপসী। সেই কারণেই ক্রিকেট দেখা বন্ধ করে দিয়েছিলেন তিনি। 

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির রিমেক করছেন করণ জোহর, কাজল,রানি, শাহরুখের জায়গায় থাকছেন কারা?]

অতীতের সেই কথা জানাতে গিয়ে অভিনেত্রী বলেন, “আমার মনে হয় অনেকেরই এমন অনুভূতি হয়েছিল আমি ব্যতিক্রম ছিলাম না। সেই সময় আমি স্কুলে ছিলাম। ১২-১৩ বছর বয়স ছিল হয়তো। খুবই বেদনাদায়ক ছিল। মন ভেঙে গিয়েছিল বলা যায়। ভারতের খেলা যখন হত আমি রীতিমতো ঈশ্বরের কাছে প্রার্থনা করতাম। এতটাই ক্রিকেটভক্ত ছিলাম। সেই কারণেই খুব খারাপ লেগেছিল। ভালবাসায় যেমন অভিমান হয়, তেমনই হয়েছিল আমার আর ক্রিকেটের মধ্যে।”

ছবি: অচিন্ত্য রায়

এখন অবশ্য সে অভিমান ভেঙে গিয়েছে। আর মিতালি রাজের ভূমিকায় অভিনয় করতে গিয়ে বেশ পরিশ্রম করেছেন তাপসী। গোড়ালিতে চোট নিয়েও পারফেক্ট শটের জন্য প্রস্তুতি নিয়েছেন বলেই জানান পরিচালক সৃজিত। তাঁর ভূমিকায় অভিনয় তাপসী করে নেবেন সেকথা জানতেন মিতালি রাজ। কিন্তু শটে পারফেকশন থাকবে কি না, তা নিয়ে সন্দিহান ছিলেন। সেই সন্দেহ ট্রেলার দেখার পর দূর হয়ে যায়। 

প্রথমে ‘সাবাশ মিতু’র পরিচালনার দায়িত্বে ছিলেন রাহুল ঢোলাকিয়া। পরে সেই দায়িত্ব নেন সৃজিত। ক্রিকেট নিয়ে সিনেমা তৈরির দায়িত্ব তিনি যেকোনও মুহূর্তে নিতে পারেন। এমনটাই জানালেন পরিচালক। ১৫ জুলাই সিনেমা হলে মুক্তি পাবে ‘সাবাশ মিতু’। ছবিতে ক্রিকেট দুনিয়ার লিঙ্গ বৈষম্যের কাহিনিও তুলে ধরা হয়েছে। লিঙ্গ বৈষম্য এখনও বিভিন্ন জায়গায় রয়েছে। তা পালটাতে সময় লাগবে বলেই মনে করেন মিতালি রাজ। তবে চেষ্টা চালিয়ে যেতে হবে মত তাঁর।  সুযোগ পেলে ক্রিকেট মহলের প্রশাসনিক দায়িত্ব নিতে পারেন বলেও এদিন জানান মিতালি রাজ।

দেখুন ভিডিও – 

[আরও পড়ুন: বনির হাতে বন্দুক, পাশে কৌশানি, ‘রাতের শহরে’ বিপাকে পড়লেন জুটি?]

This browser does not support the video element.

Advertisement
Next