shono
Advertisement

পিছু ছাড়ছে না বিতর্ক, এবার ‘কালী’তথ্যচিত্রের নির্মাতাদের বিরুদ্ধে FIR দায়ের উত্তরাখণ্ডে

ইতিমধ্যে মুণ্ডচ্ছেদের হুমকিও পেয়েছেন পরিচালক লীনা।
Posted: 10:45 AM Jul 10, 2022Updated: 12:06 PM Jul 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটি সিনেমার পোস্টার। আর তাকে ঘিরে যাবতীয় বিতর্ক। বেশ কয়েকটা দিন কেটে গেলেও বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না ‘কালী’র। এই তথ্যচিত্রের নির্মাতাদের বিরুদ্ধে ফের দায়ের হল এফআইআর।

Advertisement

এর আগে পরিচালক লীনা মণিমেকালাইয়ের (Leena Manimekalai) বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছিল দিল্লি, মধ্যপ্রদেশ ও উত্তর প্রদেশের পুলিশ। তাঁদের বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠেছে। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় তাঁর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। লীনার নামে লুক আউট নোটিশও জারি করে মধ্যপ্রদেশ পুলিশ। পরিচালকের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে সে রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলে দেন, হিন্দু দেবদেবীদের অপমান কোনওমতেই মেনে নেওয়া যাবে না। এবার একই অভিযোগে তথ্যচিত্রের নির্মাতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের হল উত্তরাখণ্ডে।

[আরও পড়ুন: ‘আমি হলে ওকে টি-২০ দলে রাখতাম না’, কোহলিকে নিয়ে অসন্তুষ্ট অজয় জাদেজা]

গত মাসে টুইটারে ‘কালী’ (Kaali) তথ্যচিত্রের পোস্টার টুইট করেছিলেন লীনা মণিমেকালাই। তারপর থেকেই ধীরে ধীরে নেটিজেনদের মধ্যে ক্ষোভ জমতে শুরু করে। পোস্টারে দেখা যায়, মা কালীর (Goddess Kaali) বেশে এক অভিনেত্রীর মুখে সিগারেট ও অন্য হাতে এলজিবিটিকিউ-এর রেনবো পতাকা। এর জেরেই সোশ্যাল মিডিয়ার রোষানলে পড়েন পরিচালক। হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ ওঠে। কেন্দ্রকে চিঠি দিয়ে তথ্যচিত্রটির প্রদর্শন বন্ধ করার দাবিও তোলেন নেটিজেনদের একাংশ। এখানেই শেষ নয়, মুণ্ডচ্ছেদের হুমকিও পান লীনা। অযোধ্যার হনুমান গড়ি মন্দিরের মোহন্ত রাজু দাস মুণ্ডচ্ছেদের হুমকি দেন।  

তবে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra), অভিনেত্রী স্বরা ভাস্করের মতো অনেককে এই বিতর্কে পাশেও পেয়েছেন লীনা। কিন্তু দেশজুড়ে উত্তেজনার মাঝে এখনও এ প্রসঙ্গে ক্ষমা চাননি তিনি। বরং বারবার বলে দিতে চেয়েছেন, তিনি কোনও ভুল করেননি।

[আরও পড়ুন: ১০-১৬ জুলাইয়ের Horoscope: স্বার্থান্বেষী সহকর্মীদের থেকে দূরে থাকুন এই রাশির জাতকরা, কী রয়েছে আপনার ভাগ্যে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement