রণবীর সিংয়ের নগ্ন ফটোশুট, এবার কলকাতা হাই কোর্টে মামলা দায়ের

07:05 PM Aug 06, 2022 |
Advertisement

গোবিন্দ রায়: ‘পেপার’ ম্যাগাজিনের জন্য নগ্ন ফটোশুট করে রাতারাতি শোরগোল ফেলে দিয়েছেন রণবীর সিং (Ranveer Singh)। কিছুদিন আগেই অভিনেতার বিরুদ্ধে মুম্বইয়ের এক থানায় অভিযোগ দায়ের হয়েছিল। এবার কলকাতা হাই কোর্টে (Calcutta High Court) জনস্বার্থ মামলা দায়ের করা হল।

Advertisement

Advertising
Advertising

মামলাটি করেছেন সংখ্যালঘু মহিলা সংগঠনের চেয়ারপার্সন নাজিয়া ইলাহি খান। ম্যাগাজিনের জন্য করা রণবীরের নগ্ন ফটোশুটের ছবি যাতে বাংলায় বিশেষভাবে না ছড়ায়, সেই জন্য কলকাতা হাই কোর্টের হস্তক্ষেপ চেয়ে আবেদন জানিয়েছেন নাজিয়া। তাঁর আবেদনে অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তীর উল্লেখও রয়েছে। রণবীরের ফটোশুট নিয়ে তোলপাড় হওয়ার পর টুইটারে মিমি প্রশ্ন তুলেছিলেন, রণবীর সিংয়ের বদলে যদি একজন মহিলা নগ্ন ফটোশুট করতেন তাহলে তিনিও কি বলিউড অভিনেতার মতো প্রশংসা পেতেন?

[আরও পড়ুন: অভিনয়ের জোরে কি ‘ডার্লিংস’ হয়ে উঠতে পারলেন আলিয়া ভাট? পড়ুন রিভিউ]

মিমির এই টুইটের কথাই নিজের আবেদনে উল্লেখ করেছেন নাজিয়া। তাঁর আইনজীবী জানান, রণবীরের ছবিগুলি যাতে এ রাজে সেভাবে ছড়িয়ে পড়তে না পারে বা সাধারণ মানুষের পাশাপাশি শিশুদের মনে খারাপ প্রভাব না ফেলতে পারে। সেই ব্যবস্থা নেওয়ার আরজি জানানো হয়েছে। আগামী ৮ আগস্ট থেকে এই মামলার শুনানি হওয়ার কথা।

এদিকে ‘পেপার’ ম্যাগাজিনের নগ্ন ফটোশুট নিয়ে তর্ক-বিতর্কের মাঝেই ফের ক্যামেরার সামনে নগ্ন হওয়ার প্রস্তাব পেয়েছেন রণবীর। পেটা অর্থাৎ People for the Ethical Treatment of Animal-এর তরফ থেকে এসেছে এই প্রস্তাব দিয়ে একটি চিঠি পাঠানো হয়। চিঠিতে লেখা হয়, “পেপার ম্যাগাজিনে আপনার নগ্ন ফটোশুট দেখে দারুণ লেগেছে। তাই আমরা চাই, পেটার হয়ে এরকমই একটা ফটোশুট করুন। যেখানে মানুষকে উদ্ভুত করুন নিরামিষ খাবার খাওয়ার জন্য।” চিঠির সঙ্গে হলিউড অভিনেত্রী পামেলা আন্ডারসনের ছবি উদাহরণ হিসেবেও পাঠিয়েছে পেটা। কারণ, পেটার হয়ে পামেলা একটি নগ্ন ফটোশুট করেছিলেন।

[আরও পড়ুন: কমেডির মোড়কে ক্রাইম থ্রিলার, নতুন স্বাদের গল্পে জমজমাট সিরিজ ‘জনি-বনি’, পড়ুন রিভিউ

Advertisement
Next