‘তুমি বেঁচে থাকলে ধর্ষণের হুমকি পেতে হয়তো’, মায়ের জন্মদিনে বিতর্কিত পোস্ট রূপঙ্করের

03:19 PM Aug 11, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেসবুক লাইভে রূপঙ্কর বাগচীর মন্তব্য, ‘হু ইজ কেকে’ বিতর্কের ঝড় তৈরি করেছিল। সেই মন্তব্যের পরে গায়ক কেকের মৃত্যু। আর তার পর রূপঙ্করকে দায়ী করে নেটদুনিয়ায় সমালোচনার ঝড় ওঠে। নেটিজেনরা কটাক্ষ করতে ছাড়েননি তাঁর পরিবারের লোকজনকেও। রীতিমতো নিরাপত্তাহীনতায় ভুগছিলেন রূপঙ্কর। শোনা গিয়েছিল, কেকের মৃত্যু বিতর্ককে টেনে একের পর এক কাজও হারাচ্ছিলেন রূপঙ্কর। শেষমেশ, সাংবাদিক বৈঠকে এসে গোটা ঘটনার জন্য ক্ষমাও চেয়ে নেন তিনি। তবে পুরনো ক্ষত এখনও সেরে ওঠেনি। ভিতরে জমা অভিমান তাই ফুটে উঠল নতুন ফেসবুক পোস্টে। মায়ের জন্মদিনে রূপঙ্কর বুকের ভিতর জমানো দুঃখ প্রকাশ্যে আনলেন সুরের মধ্যে দিয়ে। সেই পোস্টে রূপঙ্কর মায়ের উদ্দেশে যা লিখলেন, তা দেখেই চমকে উঠেছেন তাঁর অনুরাগীরা।

Advertisement

রূপঙ্কর কী লিখলেন?

সম্প্রতি রূপঙ্কর (Rupankar Bagchi) তাঁর ফেসবুকে একটি ভিডিও আপলোড করেছেন। যেখানে তিনি তাঁর মায়ের উদ্দেশে গেয়েছেন একটি প্রিয় গান। সেই গান পোস্ট করে রূপঙ্কর ক্যাপশনে লিখলেন, ”মা, তোমার আজ জন্মদিন। তুমি যদি বেঁচে থাকতে তাহলে তোমার বয়স হতো ৭৩। ভালই হয়েছে তুমি আর নেই মা। না হলে এই বয়সে ধর্ষণের হুমকি পেতে হয়তো! কারণ তোমার ছেলের নাম রূপঙ্কর।
এই গানটি তোমার প্রিয়। তাই তোমার জন্য।”

Advertising
Advertising

[আরও পড়ুন: মা হলেন পরীমণি, ‘রাজপরী’র সংসারে এল নতুন সদস্য]

প্রসঙ্গত, হু ইজ কেকে! ফেসবুক লাইভে এসে জনপ্রিয় সংগীত শিল্পী রূপঙ্কর বাগচীর এই মন্তব্য এবং কলকাতায় অনুষ্ঠান করতে এসে কেকের মৃত্যুর ঘটনাকে টেনে কয়েকদিন আগেই তোলপাড় হয়েছিল সোশ্যাল মিডিয়া। সংবাদ বৈঠক ডেকে পুরো বিষয়টা নিয়ে ক্ষমা চেয়ে নেন রূপঙ্কর। তবুও যেন বিতর্ক থামছিল না। বিতর্কের জেরে মিও আমোরের বিজ্ঞাপনী গান থেকে বাদ গিয়েছেন রূপঙ্কর। আসন্ন এক বাংলা ছবি থেকেও বাদ দেওয়া হয়েছে তাঁর গান। এখন রূপঙ্কর যাই করেন, নেটিজেনরা তাঁকে কটাক্ষ করতে ছাড়েন না। ঠিক এমন সময়ই ইউটিউবারের গান চুরির অভিযোগে ফের বিপাকে পড়েন রূপঙ্কর। এই নিয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি রূপঙ্করের কাছ থেকে।

কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়ায় রূপঙ্কর জানিয়ে ছিলেন, ভারত সরকারের হয়ে একটি গান রেকর্ড করেছিলেন। ভারতের অর্থমন্ত্রকের তরফ থেকে এই গানটি আয়োজন করা হয় যেখানে রূপঙ্কর, সৌমজিৎ, সুরেশ ওয়াদেকর, সোনু নিগম-সহ একাধিক শিল্পীরা রয়েছেন। বাংলা ছাড়াও এই গানটি রেকর্ড করা হয় মারাঠী, তামিল, তেলুগু, মালয়ালম, গুজরাটি, পাঞ্জাবি, হিন্দি, ওড়িয়া, অসমিয়া ভাষায়। ফেসবুকে সেই গানের ভিডিওই শেয়ার করেছিলেন রূপঙ্কর। ক্যাপশনে লিখেছিলেন, ‘এরকম একটা সুযোগ পেয়ে সম্মানিত বোধ করছি।’

[আরও পড়ুন: অ্যাকশন দৃশ্যে শুটিং করতে গিয়ে পা ভাঙলেন শিল্পা শেট্টি, এখন কেমন আছেন? ]

Advertisement
Next