shono
Advertisement

উপহাস করা হয়েছে বিশেষ ভাবে সক্ষমদের, মামলা দায়ের ‘লাল সিং চাড্ডা’র বিরুদ্ধে

মামলা দায়ের করা হয়েছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত 'সাবাস মিঠু' ছবিটির বিরুদ্ধেও।
Posted: 01:53 PM Aug 24, 2022Updated: 01:53 PM Aug 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসে ডাহা ফ্লপ আমির খানের (Amir Khan) ‘লাল সিং চাড্ডা’ (Laal Singh Chadha)। ট্রেন্ড বলছে, এই ছবি বেশিদিন আর থাকবে না সিনেমা হলে। এরই মধ্যে ফের দুঃসংবাদ মেগাস্টারের জন্য। ছবিটির বিরুদ্ধে মামলা দায়ের করা হল বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিদের উপহাস করার অভিযোগে। কেবল এই ছবিটিই নয়, মামলা দায়ের করা হয়েছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘সাবাস মিঠু’ (Shabash Mithu) ছবিটির বিরুদ্ধেও। তবে এখনও বিষয়টি নিশ্চিত করেনি ন্যায় ও ক্ষমতায়ন মন্ত্রক।

Advertisement

তবে ‘ডক্টরস উইথ ডিসএবিলিটি’ সংস্থার যুগ্ম প্রতিষ্ঠাতা ড. সত্যেন্দ্র সিং তাঁর অভিযোগের ভিত্তিতে আদালত যে নোটিস ইস্যু করেছে তা শেয়ার করেছেন। তাঁর অভিযোগ, ওই দুই ছবি প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার আইনকে ভঙ্গ করেছে। আদালতের ইস্যু করা নোটিসে দেখা যাচ্ছে, আদালত এই অভিযোগে ছবিগুলির পরিচালকদের কাছ থেকে উত্তর চেয়েছে। পাশাপাশি তথ্য ও সম্প্রচার মন্ত্রক এবং সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের কাছ থেকেও উত্তর চাওয়া হয়েছে।

[আরও পড়ুন: প্রেমিকার সঙ্গে ধরা পড়ে স্ত্রীর হাতে জুতোপেটা, দল থেকে বহিষ্কৃত যোগীরাজ্যের বিজেপি নেতা]

প্রসঙ্গত, ১৯৯৪ সালে মুক্তি পাওয়া সুপারহিট হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’-এর অনুকরণেই তৈরি ‘লাল সিং চাড্ডা’র কপালে যে এরকম পরিণতি লেখা ছিল তা আন্দাজও করতে পারেননি আমির খান। বক্স অফিসে কার্যত মুখ থুবড়ে পড়েছে ছবিটি। শোনা যাচ্ছে, সিনেমা হলে এর আয়ু এক সপ্তাহই। অর্থাৎ পরের সপ্তাহেই বেশিরভাগ প্রেক্ষাগৃহ থেকে সরিয়ে ফেলা হতে পারে বিগ বাজেটের এই ছবিকে।

নতুন খবর অনুযায়ী, ওটিটিতেও একেবারে ব্রাত্য ‘লাল সিং চাড্ডা’। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, নেটফ্লিক্স ও অন্যান্য বড় মাপের ওটিটি সংস্থা কিনতে চাইছে না ‘লাল সিং চাড্ডা’র কপিরাইট। বহুবার আমিরের সঙ্গে মিটিং করার পরেও নাকি ওটিটি সংস্থাকে রাজি করাতে পারেননি বলিউডের মিস্টার পারফেকশনিস্ট।

[আরও পড়ুন: দলের আস্থা হারিয়েছেন, ত্রিপুরা তৃণমূলের রাজ্য সভাপতির পদ থেকে অপসারিত সুবল ভৌমিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement