shono
Advertisement

দুর্গাপুজোয় বক্স অফিস কাঁপাবে দেব-প্রসেনজিৎ-আবির-শুভশ্রী, দেখে নিন কবে মুক্তি পাবে কোন ছবি

আজই ঠিক করে নিন কোনটা দেখবেন।
Posted: 07:53 PM Sep 07, 2022Updated: 10:47 AM Sep 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্গাপুজো মানে শুধুই ঠাকুর দেখা নয়। সঙ্গে সিনেমা দেখাও। আর তাই তো প্রতি বছরই পুজোর সময় মুক্তি পায় প্রায় একডজন বাংলা সিনেমা। এবছরও দুর্গাপুজোর সময় মুক্তি পেতে চলেছে একাধিক বাংলা ছবি। যার মধ্যে রয়েছে বেশ কিছু চমকও।

Advertisement

কাছের মানুষ

পুজোয় এবার মুক্তি পেতে চলেছে দেব ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জুটির ছবি কাছের মানুষ। ইতিমধ্যেই ছবির ট্রেলার প্রশংসা কুড়িয়েছে।

পথিকৃত বসুর পরিচালনায় নতুন এই ছবিতে জুটি বেঁধেছেন দেব ও প্রসেনজিৎ (Prosenjit Chatterjee)। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে ইশা সাহাকে (Isha Saha)। এর আগে ছবির মোশন পোস্টার প্রকাশ্যে এসেছিল। দেখা যেতে পারে অভিনেত্রী সুস্মিতা চট্টোপাধ্যায়কেও।

গত বছর মহালয়ার দিন ‘কাছের মানুষ’ ছবির তৈরির কথা ঘোষণা করেছিলেন প্রযোজক-অভিনেতা দেব। প্রকাশ্যে আসে মোশন পোস্টারও। সেই পোস্টারে রেললাইনের দুই ধারে প্রসেনজিৎ ও দেবকে। মনে করা হচ্ছে, সম্পর্কের গল্পই বলতে চলেছেন পরিচালক পথিকৃত। এর আগে ‘হরিপদ ব্যান্ডওয়ালা’, ‘টোটাল দাদাগিরি’, ‘ফিদা’, ‘কে তুমি নন্দিনী’- র মতো ছবিগুলি পরিচালনা করেছেন তিনি। এবার দেব ও প্রসেনজিৎকে এক ছবিতে নিয়ে এসেছেন। দুই সুপারস্টারকে এক ছবিতে দেখতে মুখিয়ে রয়েছে বাংলা ছবির অনুরাগীরা। ৩০সেপ্টেম্বর মুক্তি পাবে এই ছবি।

কর্ণসুবর্ণের গুপ্তধন

খবর ছিল আগেই যে চলতি বছরেই নতুন রহস্য ও তার সমাধান নিয়ে আসতে চলেছে সোনাদা, আবির ও ঝিনুক। আগের দুই ছবির মতো নতুন ছবিতেও চমক দেবেন আবির চট্টোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী ও ইশা সাহা। ছবি মুক্তি পাবে ৩০ সেপ্টেম্বর।

‘গুপ্তধনের সন্ধানে’ই সিনেমার জগতে নিজের সফর শুরু করেছিলেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়। সোনাদার চরিত্রে আবির চট্টোপাধ্যায়কে (Abir Chatterjee) প্রথম ছবিতেই আপন করে নেন দর্শকরা। অর্জুন চক্রবর্তী (Arjun Chakrabarty) ও ইশা সাহার (Ishaa Saha) সহজাত অভিনয়ও প্রশংসিত হয়। পরে আবার তিনজন ফেরেন ‘দুর্গেশগড়ের গুপ্তধন’ নিয়ে। সেখানেও রহস্যভেদের গল্প।

এবারে রহস্যপ্রেমী বাঙালির জন্য ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’ নিয়ে আসছেন পরিচালক। এসভিএফের (SVF) প্রযোজনাতেই নতুন ছবিটি তৈরি করছেন ধ্রুব। ছবি সম্পর্কে কথা বলতে গিয়ে পরিচালক জানান, ‘গুপ্তধন’ সিরিজের প্রত্যেকটি ছবি তাঁর বড্ড কাছের। কারণ এর মাধ্যমেও গ্ল্যামার দুনিয়ায় তাঁর সফর শুরু হয়। এবারের ছবি আরও বেশি লার্জার দ্যান লাইফ হবে বলেই জানান পরিচালক। পাশাপাশি তার মধ্যে ভরপুর বাঙালিয়ানা থাকবে।

[আরও পড়ুন: সিনেমা না ওয়েব সিরিজ? সাবিত্রী চট্টোপাধ্যায়ের বায়োপিক নিয়ে জল্পনা টলিপাড়ায়]

বৌদি ক্যান্টিন

ব্যবসা করলে কি বাঙালির জাত যায়? পুরুষালি, মেয়েলি, এই সংজ্ঞাগুলো কে বা কারা ঠিক করে? মেয়েদের স্বাধীন হওয়া কি পুরুষের মতো হওয়া? এমনই কিছু প্রশ্ন তোলা হল পরমব্রত চট্টোপাধ্যায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায় ও সোহম চক্রবর্তী অভিনীত ‘বৌদি ক্যান্টিন’ (Boudi Canteen) ছবির ট্রেলারে। পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনাতেই ছবিতে কাজ করেছেন শুভশ্রী ও সোহম।

বিখ্যাত শেফ, কলকাতার মেয়ে আসমা খানের জীবন অবলম্বনে তৈরি পরিচালক-অভিনেতা পরমব্রতর (Parambrata Chattopadhyay) নতুন এই ছবি। যিনি রান্নার গুণে মুগ্ধ করেছেন সকলকে।লন্ডনে একাধিক রেস্তরাঁও রয়েছে আসমার। কীভাবে রান্নার মাধ্যমে একজন গৃহবধূ নিজের পরিচয় তৈরি করতে পারেন, সেই গল্প সাজিয়েছেন সোমাশ্রী ঘোষ এবং অরিত্র সেন। চিত্রনাট্যে অবশ্য কলম চালিয়েছেন খোদ পরমব্রতও। স্ক্রিন প্লে এবং সংলাপের দিকটা সামলেছেন সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়।

বিজয় দশমী

পুজো মানেই সিনেপর্দায় একঝাঁক ছবি। আর সব ছবিই নানা স্বাদের, নানা গল্পের। তবে পুজোর ছবির তালিকায় থ্রিলার ছবি থাকবে না! এটা একেবারে হতেই পারে না। আর তাই তো এবার পুজোয় দর্শকদের থ্রিলার ছবি উপহার দেওয়ার দায়িত্ব নিয়ে ফেললেন পরিচালক সৌভিক দে। একঝাঁক নতুন অভিনেতাদের সঙ্গে নিয়ে সৌভিক নিয়ে আসছেন ‘বিজয়া দশমী’! হ্যাঁ, এই নামেই এক থ্রিলার ছবি আনতে চলেছেন সৌভিক।

 

সৌভিকের এই ছবিতেই দেখা যাবে রজতাভ দত্ত, আরিয়ান ভৌমিক, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায় ও গুলশনারা খাতুনকে। দৃষ্টি এন্টারটেনমেন্ট প্রযোজিত ‘বিজয়া দশমী’ ছবিটি মূলত ক্রাইম থ্রিলার ঘরানার।

[আরও পড়ুন: বন্যা বিধ্বস্ত পাকিস্তানের পাশে অনিল কাপুর, বাড়িয়ে দিলেন আর্থিক সাহায্যের হাত]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement