shono
Advertisement

‘আমি গান্ধীবাদী নই!’নেতাজির প্রশংসা করে মহাত্মার সমালোচনা, ফের বিস্ফোরক কঙ্গনা

আর কী বললেন কঙ্গনা?
Posted: 05:14 PM Sep 09, 2022Updated: 05:15 PM Sep 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেন্ট্রাল ভিস্তা অ্যাভিনিউ প্রকল্পের উদ্বোধন করেন। এই অনুষ্ঠানে হাজির ছিলেন দেশের একাধিক নেতা ও তারকারা। এই অনুষ্ঠানে নেতাজি সুভাষ চন্দ্র বসুর মূর্তি উন্মোচন করেন মোদি। এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতও। অনুষ্ঠান শুরুর আগেই সংবাদ মাধ্যমের কাছে বোমা ফাটালেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)।

Advertisement

সংবাদমাধ্যমকে এদিন কঙ্গনা জানান, ‘আমরা যে স্বাধীনতা পেয়েছি তা নেতাজি সুভাষ চন্দ্র বসু এবং বীর সাভারকরের মতো বিপ্লবীদের কারণে। এই স্বাধীনতা আমরা ভিক্ষা করে পাইনি, স্বাধীনতা পেয়েছি নিজেদের অধিকারে, এর জন্য লড়াই করতে হয়েছে আমাদের’। এই প্রসঙ্গে কঙ্গনা আরও বলেন, ‘আমি নেতা সুভাষচন্দ্রের অনুগামী, আমি একেবারেই গান্ধীবাদী নই। এটা হয়তো অনেক লোককে বিরক্ত করবে যে আমি এই ধরনের কথা বলছি। তবে প্রত্যেকেরই একটা নিজস্ব এবং পছন্দের আদর্শ রয়েছে। আমি বিশ্বাস করি যে, নেতাজি এবং সাভারকরের মধ্যে লড়াইয়ের আগুন লুকিয়ে আছে।’ কঙ্গনার কথায়, নেতাজি সুভাষচন্দ্র ক্ষমতার জন্য ক্ষুধার্ত ছিলেন না, স্বাধীনতার জন্য ক্ষুধার্ত ছিলেন।

[আরও পড়ুন: কলকাতায় তৈরি অসমিয়া ছবি এবার অস্কার দৌড়ে, শর্ট ফিল্ম বিভাগে লড়বে ‘মুর ঘুড়ার দুরন্ত গতি’]

কঙ্গনার এই মন্তব্যে স্বভাবতই সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। অনেকেই কঙ্গনাকে কটাক্ষ করেছেন। নেটিজেনদের মতে, গান্ধীজিকে সমালোচনা করে কঙ্গনা ঠিক কাজ করেননি।

প্রসঙ্গত, কঙ্গনা রানাউত যেখানে, বিতর্ক সেখানে। অন্তত, গত কয়েক বছরে কঙ্গনা যা ইমেজ বানিয়েছেন, তাতে কঙ্গনা বিতর্ক খুঁজে বেড়ান না, বরং বিতর্ক কঙ্গনাকে ঠিক খুঁজে পেয়ে যায়। এবার যেমন কঙ্গনার ইন্দিরা অবতারই তাঁকে টেনে নিয়ে ফেলল বিতর্কের মাঝে।

কাণ্ডটা হল, সম্প্রতি প্রকাশ্যে এসেছে কঙ্গনা রানাউতের  নতুন ছবি ‘এমার্জেন্সি’র টিজার। টিজারেই কঙ্গনা রানাউতের (Kangana Ranaut) ইন্দিরা অবতার দেখে আল্পুত গোটা বলিউড। এই ছবিতে যে কঙ্গনা বাজিমাত করবেন, তার ইঙ্গিত পাওয়া গিয়েছে টিজারেই। তবে কঙ্গনাকে ইন্দিরা অবতারে দেখে অনেকে প্রশংসা করলেও, কঙ্গনার উপর ক্ষেপে গিয়েছে কংগ্রেসের একাংশ। মুম্বইয়ের এক সংবাদ মাধ্যম থেকে পাওয়া খবর অনুযায়ী, কঙ্গনাকে ইন্দিরার অবতারে দেখে মোটেই খুশি নন কংগ্রেস দল।

বিতর্ক একপাশে থাকুক। অভিনয়ে যে কঙ্গনা এখনও বাজিমাত করতে পারে তাঁর সমসাময়িকদের। তা ফের প্রমাণ করলেন কঙ্গনা । নতুন ছবি ‘এমার্জেন্সি’র প্রথম লুক প্রকাশ্যে আসতেই ফের খবরের শিরোনামে কঙ্গনা রানাউত (Kanagana Ranaut)। মাথায় কাঁচা-পাকা চুল, সামান্য মেকআপ, প্রস্থেথিক লুকে ইন্দিরা গান্ধীর লুক কঙ্গনা সবার নজর কেড়ে নিলেন। মাত্র ১ মিনিট ২১ সেকেন্ডের টিজারে কঙ্গনা প্রমাণ করে দিলেন সিনেমার পর্দায় ইন্দিরা চরিত্র তাঁর জন্যই যেন তৈরি হয়েছে। তবে শুধুই অভিনয় নয়, এই ছবি কঙ্গনা তৈরি করছেন নিজের হাতে। পরিচালক সাই কবীরের হাত থেকে পরিচালনার দায়িত্ব ছিনিয়ে নিয়ে কঙ্গনাই এই ‘এমার্জেন্সি’র পরিচালক।

এরকমটি কঙ্গনা আগেও ঘটিয়েছেন। তাঁর প্রযোজনা সংস্থায় তৈরি ‘মণিকর্ণিকা: দ্য ক্যুইন অফ ঝাঁসি’ ছবির শুটিং কিছু এগোতেই পরিচালক কৃশকে সরিয়ে নিজেই দায়িত্ব নিয়েছিলেন ছবি তৈরির। ফের পরিচালকের আসনে বসে কঙ্গনা জানান, ‘পরিচালক হিসেবে এটাই আমার দ্বিতীয় ছবি। ইন্দিরা গান্ধীর মতো ব্যক্তিত্বকে সিনেমায় পর্দায় নিয়ে আসার জন্য আমি সব দিক থেকে তৈরি। তবে এটিকে আমি ইন্দিরার বায়োপিক বলব না। বরং এই ছবি বিরাটমাপের এক পিরিয়ড ছবি।’

[আরও পড়ুন: অক্ষয়ের ‘রামসেতু’ বনাম অজয়ের ‘থ্যাংক গড’, দিওয়ালির বক্স অফিসে জিতবে কে? ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement