‘টাকা খাইয়ে, ভয় দেখিয়ে ব্রহ্মাস্ত্র হিট!’বিস্ফোরক ‘দ্য কাশ্মীর ফাইলস’ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী

06:03 PM Sep 20, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসে হইচই ফেলে দিয়েছে রণবীর কাপুর ও আলিয়া ভাটের ছবি ‘ব্রহ্মাস্ত্র’। ইতিমধ্যেই এই ছবি বক্স অফিসে রেকর্ড ব্যবসা করে ফেলেছে। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, ‘ব্রহ্মাস্ত্র’ ছবি প্রায় আয় করেছে ৩৬৫ কোটি টাকা। ‘ব্রহ্মাস্ত্র’ (Brahmāstra) ছবির এই ব্যবসা বলিউডকে সুদিন দেখালেও, এই নিয়ে একেবারেই খুশি নন ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী। তাঁর কথায়, গা জোয়ারি করেই বক্স অফিসে ব্যবসা করছে ব্রহ্মাস্ত্র।

Advertisement

বিবেক টুইট করে লিখলেন, ”হাহাহাহা। আমি জানি না কী ভাবে তারা ‘দ্য কাশ্মীর ফাইলস’কে পিছনে ঠেলেছে। লাঠি, রড, হকিস্টিক… বা একে৪৭ নাকি পাথর? কী দিয়ে? নাকি প্রভাবশালীদের পয়সা খাইয়ে? যে ভাবেই হোক। বলিউডের ছবি একে অপরের সঙ্গে প্রতিযোগিতা করুক। আমায় একা থাকতে দিন। আমি সেই বোকা দৌড়ের মধ্যে নেই। ধন্যবাদ।”

[আরও পড়ুন:‘ডন থ্রি’ ছবিতে জুটি বাঁধছেন দুই ‘ডন’ অমিতাভ ও শাহরুখ, বড়সড় চমক দেবেন রণবীর সিংও!]

হিসেব বলছে, বক্স অফিসে ‘দ্য কাশ্মীর ফাইলস’ ব্যবসা করেছিল ৩৪০ কোটি টাকা। ব্রহ্মাস্ত্র ছবির আগে এই ছবিই ছিল বলিউডের সবচেয়ে সফল ছবি।

Advertising
Advertising

এই মুহূর্তে বলিউডকে বয়কট করার দাবি ঘিরে বিতর্ক তুঙ্গে সোশ্যাল মিডিয়ায়। সদ্য মুখ থুবড়ে পড়তে দেখা গিয়েছে আমিরের ‘লাল সিং চাড্ডা’কে। এহেন পরিস্থিতিতে ৪১০ কোটি টাকা ব্যয় করে একটি ছবি তৈরি যে প্রবল ঝুঁকিপূর্ণ তা বলাই বাহুল্য। কিন্তু শুরুর সাফল্য যে যথেষ্ট আশাপ্রদ তা মানছে ওয়াকিবহাল মহল। কেননা কোনও বিশেষ ছুটির মরশুমে রিলিজ হিসেবে এটা একটা রেকর্ড। রবিবারও বিপুল অঙ্কের ব্যবসা করতে চলেছে ‘ব্রহ্মাস্ত্র’, মনে করছে ওয়াকিবহাল মহল।

তবে ছবিটি নিয়ে এখনও পর্যন্ত মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। কোনও কোনও সমালোচক ছবিটির ভিএফএক্সের প্রশংসায় পঞ্চমুখ হলেও অনেকেই ছবিটির কড়া সমালোচনাও করেছেন। কিন্তু শেষ পর্যন্ত যে কোনও ছবির ব্যবসায়িক সাফল্য নির্ভর করে বক্স অফিসের উপরে। সেই বিচারে ‘ব্রহ্মাস্ত্র’ লক্ষ্যভেদ করতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

ছবিতে শাহরুখ খানের ছোট্ট ভূমিকায় মুগ্ধ অনুরাগীরা। অনেকে এমন দাবিও করছেন, ‘কিং খান’-এর দৃশ্যটিই নাকি ছবির সেরা প্রাপ্তি। বিজ্ঞানী মোহন ভার্গবের ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। দীর্ঘদিন পরে বড় পর্দায় তাঁর পারফরম্যান্সে খুশি দর্শকরা। একই ভাবে স্বল্প উপস্থিতিতে মন জিতে নিয়েছেন নাগার্জুনও।

গুঞ্জনে রয়েছে, ছবির দ্বিতীয় পর্বে রণবীরের মায়ের চরিত্রে দেখা যেতে পারে দীপিকা পাড়ুকোনকে। যিনি ছবিতে জলদেবীর ভূমিকায় অভিনয় করেছেন। অন্যদিকে, আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে নাকি দেখা যেতে পারে রণবীর সিং বা হৃত্বিক রোশনকেও। তবে দীপিকা কনফার্ম হলেও, হৃত্বিক বা রণবীর কেউই এখনও সবুজ সংকেত দেননি।

[আরও পড়ুন: কাশ্মীরে ইমরান হাশমির ছবির শুটিংয়ে পাথর, মাল্টিপ্লেক্স চালুর দিনই আঘাতের চেষ্টা!]

Advertisement
Next