‘RRR’ও ‘দ্য কাশ্মীর ফাইলস’কে হারিয়ে ভারত থেকে অস্কারের দৌড়ে গুজরাটি ছবি ‘ছেল্লো শো’

08:24 PM Sep 20, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশা ছিল অনেক। হয়তো বক্স অফিসে রেকর্ড ব্যবসা করার পর অস্কারেও (Oscar) পৌছে যাবে ‘RRR’ বা ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files)। আপাতত সেই আশায় জল। অস্কারের দৌড় থেকে ছিটকে গেল এই দুই ছবি। ছিটকে গিয়েছে সঞ্জয়লীলা বনশালির ‘গাঙ্গুবাঈ’ও। নতুন খবর অনুযায়ী, আগামী বছর অস্কারের জন্য ‘সেরা বিদেশি ছবির’ বিভাগে ভারত থেকে পাঠানো হচ্ছে গুজরাটি ছবি ‘ছেল্লো শো’ বা ‘দ্য লাস্ট শো’ (The Last Show)। এই ছবির পরিচালক পান নলিন।

Advertisement

গুজরাটের একটি ছোট্ট গ্রামের গল্প উঠে আসবে এই ছবিতে। ছবির মূল চরিত্রে এক কিশোর। তবে এই ছবির মূল বিষয়বস্তু হল, কীভাবে ডিজিটাল মাধ্যম আসার পরে সেলুলয়েড আস্তে আস্তে হারিয়ে গিয়েছে। তার মধ্যেও কীভাবে একজন সেলুলয়েডের প্রেমে পড়েছে, তা নিয়েই এই ছবির গল্প। এই ছবির মধ্যে দিয়ে পরিচালক ধরতে চেয়েছেন এক যুগের অবসান ও আরেক যুগের শুরু।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘ডন থ্রি’ ছবিতে জুটি বাঁধছেন দুই ‘ডন’ অমিতাভ ও শাহরুখ, বড়সড় চমক দেবেন রণবীর সিংও!]

সংবাদমাধ্যমকে পরিচালক জানিয়েছেন, “আমি ভাবতেই পারছি না! দারুণ লাগছে আমার। আসলে আমার এই ছবি সিনেমার কথা বলে। সিনেমার ভাষা, টেকনোলজি বদলে যাওয়ার কথা বলে। দেশ, বিদেশে প্রচুর প্রশংসা পেয়েছে এই ছবি। এবার দেখা যাক অস্কার জয় করতে পারে কিনা। ফেডারেশনকে ধন্যবাদ এই ছবিকে বেছে নেওয়ার জন্য।”

প্রসঙ্গত, কয়েকদিন আগে রটে যায় এবারের অস্কারে নাকি দুটি বিভাগে মনোনয়ন পেতে চলেছে RRR। জনপ্রিয় বিদেশি ম্যাগাজিন ভ্যারাইটিতে প্রকাশিত খবর অনুযায়ী, সেরা বিদেশি ছবি ও অরিজিনাল মিউজিক এই দুই বিভাগে নাকি মনোনয়ন পাচ্ছে ‘RRR’। তবে ম্যাগাজিনে প্রকাশিত হলেও, এই ছবির টিম এখনও এই বিষয়ে কোনওরকম মুখ খুলতে চায়নি।

[আরও পড়ুন: কাশ্মীরে ইমরান হাশমির ছবির শুটিংয়ে পাথর, মাল্টিপ্লেক্স চালুর দিনই আঘাতের চেষ্টা! ]

This browser does not support the video element.

Advertisement
Next