ভারতীয় সেনাকে নিয়ে অপমানজনক টুইট! নেটদুনিয়ার রোষের মুখে অভিনেত্রী রিচা চাড্ডা

11:59 AM Nov 24, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় সেনার অসম্মান! বেফাঁস টুইট করে বিতর্কে অভিনেত্রী রিচা চাড্ডা। প্রশ্ন উঠল দেশের প্রতি অভিনেত্রীর দায়বদ্ধতা নিয়ে। দ্রুত ক্ষমা চাইতে হবে তাঁকে, দাবি বিজেপির (BJP)।

Advertisement

কী এমন টুইট করেছিলেন রিচা চাড্ডা? আসলে অভিনেত্রী ভারতীয় সেনার নর্দার্ন কম্যান্ডের লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদীর একটি মন্তব্যে প্রতিক্রিয়া দিয়েছিলেন। গতকালই নর্দান আর্মির কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদীর (Lieutenant General Upendera Dwivedi) জানিয়েছিলেন, কেন্দ্র নির্দেশ দিলেই পাক অধিকৃত কাশ্মীর (PoK) পুনর্দখল করতে প্রস্তুত তাঁরা। তিনি বলেন, ”ভারত সরকারের নির্দেশ পালন করতে সেনা প্রস্তুত। এই ধরনের নির্দেশ দিলেই আমরা তা পালন করব।”

[আরও পড়ুন: মিরাটের নাম পালটে নাথুরাম গডসে নগর! নির্বাচনী ইস্তেহারে দাবি হিন্দু মহাসভার]

রিচা চাড্ডা (Richa Chadda) সেনা আধিকারিকের এই মন্তব্যের প্রেক্ষিতে অবজ্ঞাসূচক টুইট করেন। অনেকটা সেনার ওই আধিকারিকক স্মরণ করিয়ে দেওয়ার ভঙ্গিতে তিনি বলে দেন,”গালওয়ানের কথা মনে আছে?” আসলে ২০২০ সালে গালওয়ানে চিনের সঙ্গে সংঘর্ষে খানিকটা হলেও বেকায়দায় পড়ে গিয়েছিল ভারতীয় সেনা। চিনা সেনার সঙ্গে সংঘর্ষে সেবার ২০ জন ভারতীয় সেনা জওয়ান শহিদ হন। আবার ভারতীয় ভুখণ্ডের কিছুটা অংশ সেসময় চিনের দখলে চলে গিয়েছে বলেও দাবি করেন বিরোধীরা। রিচা অনেকটা সেই স্মৃতি উসকে দিয়ে সেনা আধিকারিককে খোঁচা দিতে চেয়েছেন।

Advertising
Advertising

[আরও পড়ুন: অর্থের বিনিময়ে রাহুলের ভারত জোড়ো যাত্রায় অভিনেতারা, দাবি বিজেপির, পালটা দিল কংগ্রেসও]

তাতেই বেজায় চটেছে নেটদুনিয়া। নেটিজেনরা বলছেন, ওই অভিনেত্রী ভারতীয় সেনাকে অসম্মান করেছেন। কেউ কেউ বলছেন, দেশের সেনার প্রতি কোনও ভালবাসাই নেই রিচার। আসরে নেমেছে বিজেপিও। বিজেপি নেতা মনজিন্দর সিং শিরসা টুইট করে বলে দিচ্ছেন, এটা অসম্মানজনক টুইট। দ্রুত এই মন্তব্য প্রত্যাহার করা উচিত অভিনেত্রীর। আমাদের সেনার অসম্মান কিছুতেই বরদাস্ত করা হবে না।

Advertisement
Next