shono
Advertisement

‘দেবকে ভয় দেখানো হয়েছিল’, ‘প্রজাপতি’বিতর্কে মুখ খুললেন মিঠুন, কী জবাব দেবের?

বক্স অফিসে সুপারহিট দেবের 'প্রজাপতি'।
Posted: 10:30 AM Jan 17, 2023Updated: 12:20 PM Jan 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসে সুপারহিট মিঠুন-দেব জুটির ছবি ‘প্রজাপতি’। সোমবার ছবির সাফল্যকে সেলিব্রেট করতে বিশেষ অনুষ্ঠান করা হয় শহরের এক পাঁচতারা হোটেলে। সেখানে হাজির ছিল গোটা ‘প্রজাপতি’ ছবির টিম। হাজির ছিলেন মিঠুন চক্রবর্তী ও দেব। সাংবাদিকদের প্রশ্নে কথা কথায় ওঠে ‘প্রজাপতি’ ছবি নিয়ে বিতর্কের কথাও। ওঠে নন্দনে ছবি না দেখানোর প্রসঙ্গও। সংবাদমাধ্যমের কাছে মিঠুন চক্রবর্তী জানান, ‘প্রজাপতি হইহই করে চলছে। দর্শকদের পছন্দ হচ্ছে। এটাই সবচেয়ে বড় পাওনা। নবীনা , পূরবী এই সব হলে ছবি দেখে বড় হয়েছেন। তাই নন্দন আলাদা কিছু নয়। সঙ্গে মিঠুন জানান, ‘নন্দনের কমিটিতে কারা কার আছে জানতে চাই। নিশ্চয়ই তাঁদের নাম স্বর্ণাক্ষরে লেখা রয়েছে!’ তবে মিঠুন আরও বলেন, ‘ছবি ভাল চলছে, এটা খুশির খবর। তাই কাউকে কোনওরকম ব্যক্তিগত আক্রমণ নয়। তবে হ্যাঁ, ‘কেউ ভেবেছিলেন দেবকে ভয় দেখাবেন, দেব ভয় না পেয়ে অভিনেতা হিসেবে উত্তর দিয়েছে।’ এই বিষয়ে, নাম না নিয়ে মিঠুন যে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষকেই কটাক্ষ করেছেন তা কিন্তু স্পষ্ট করেছেন মহাগুরু। এর আগে  কুণাল ঘোষকে ‘এলিতেলি’ বলে কটাক্ষ করেছিলেন। আর এবার বললেন ‘গঙ্গারাম’। 

Advertisement

মিঠুন চক্রবর্তীর এমন মন্তব্যের জবাব দিয়েছেন কুণাল ঘোষও। তাঁর কথায়, ”মিঠুন চক্রবর্তীকে আমি দাদা বলে ডাকি। উনি আমাকে যাই বলুক, মাথা পেতে নেব। নীলকণ্ঠ হওয়ার অভ্যাস আমার আছে। আমি শুধু এটাই বলেছিলাম। প্রজাপতি ছবিতে দেব খুব ভাল অভিনয় করেছে। মিঠুনদার জায়গায় পরাণ বন্দ্যোপাধ্যায় থাকলে আরও ভাল হত।”

এই অনুষ্ঠানে প্রজাপতি বিতর্কে মুখ খোলেন দেবও। মিঠুনের মতোই তাঁর স্পষ্ট জবাব, ‘না না আমাকে কেউ ভয় দেখায়নি। এটা মিঠুনদার ব্যক্তিগত মত। এটা নিয়ে আমার বলার কিছু নেই। তবে এটা বাংলা সিনেমার জয়। দর্শকদের ভাল লাগছে। এটাই সব বিতর্কের আসল জবাব।’

কী নিয়ে প্রজাপতি বিতর্ক?

মিঠুন চক্রবর্তীর খারাপ অভিনয়ের জন্যই ডুবেছে ‘প্রজাপতি’ সিনেমা। বলেছিলেন কুণাল ঘোষ (Kunal Ghosh)। তার জেরেই ছবির অভিনেতা-প্রযোজক দেব দাবি করেন, সিনেমার বিষয়ে তিনি বেশি ভাল বোঝেন। এতেই আবার প্রতিক্রিয়া দিয়েছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র। তাঁর কথায়, “সব বুঝলে তো সব সিনেমা হিট করবে।”

[আরও পড়ুন: বাংলাদেশে জঙ্গি হামলার কাহিনি বলবে ‘ফারাজ’, ট্রেলারে নজর কাড়লেন শশী কাপুরের নাতি]

মিঠুন চক্রবর্তী গেরুয়া শিবিরের বলেই তাঁর ও দেবের ছবি ‘প্রজাপতি’ নন্দনে ব্রাত্য। এমনই মন্তব্য করেছিলেন বিজেপির সর্ব ভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তাঁকে পালটা জবাব দিতে গিয়ে কুণাল ঘোষ বলেছিলেন, “বিজেপি করতে এসেই তৃণমূল-বিজেপি, বিজেপি-সিপিএম এসব দেখছেন। এর বাইরেও যে একটা সমাজ আছে। বিভিন্ন ইন্ডাস্ট্রি আছে। তাঁদের নিজস্ব কিছু টেকনিক্যাল বিষয় আছে। এগুলো তো দিলীপবাবু জানেন না! দিলীপবাবু শুধু জানেন গোয়াল, সেই গোয়ালের গরুর দুধ থেকে সোনা।”

এরপরই আবার কুণাল ঘোষ বলেন, “এই সিনেমায় দেবের অভিনয় দারুণ। বিশেষ করে এই যে বাবা ছেলের রসায়ন। ‘টনিক’-এ দেব আর যেটা পরাণবাবু ছিলেন, পরাণবাবু সুপারহিট। আর এখানে ডুবিয়ে দিয়ে গেছে মিঠুনদা। আর মিঠুনদাকে ১০ গোল দিয়ে দিয়েছে পরাণ বন্দ্যোপাধ্যায়। ফলে এই জায়গা থেকে ছবিটাকে টানাবার জন্য হয়তো কোনও বিতর্ক তোলার বিজেপি চেষ্টা করছে।”

তাঁর এই মন্তব্য প্রসঙ্গে প্রতিক্রিয়া দিতে গিয়ে অভিনেতা-প্রযোজক দেব জানান, সিনেমার বিষয়ে তিনি বেশি ভাল বোঝেন। এবং চরিত্র মানানসই মনে হলে ভবিষ্যতে আবারও মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) সঙ্গে কাজ করবেন। এর জবাব দিতে গিয়েই কুণাল ঘোষ বলেছেন, “দেব স্পষ্ট করে মনের কথা বলতে পারছে না। খুব ভাল ছেলে। ওকে আমি ভালবাসি। এটা ঠিক যে, ও আমার থেকে সিনেমাটা বেশি বোঝে। তবে সবটা বুঝলে তো সব সিনেমাই হিট করবে। কিন্তু সেটা তো হয় না। সব ব্যাটসম্যান যদি সবটা বুঝে যেতেন তাহলে প্রতি ম্যাচে সেঞ্চুরি করতেন। শূন্য রানে কেউ আউট হতেন না। তেমনই সব সিনেমা হিট করে না। ফ্লপও হয়। তাই সেটা যখন হয় তখন দেবের সকলের মতই শোনা উচিত।”

[আরও পড়ুন: এবার দিল্লি হাই কোর্টের নজরে ‘পাঠান’, OTT-তে মুক্তির ক্ষেত্রে বেঁধে দেওয়া হল নয়া গাইডলাইন ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement