shono
Advertisement

মোদির পর অনুরাগ ঠাকুর, ‘পাঠান’-এর সাফল্যের মাঝেই ‘বয়কট’নিয়ে দিলেন কড়া বার্তা

দু'দিনে দু'শো কোটি টাকার বেশি ব্যবসা করে ফেলেছে 'পাঠান'।
Posted: 09:10 PM Jan 27, 2023Updated: 09:10 PM Jan 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’দিনে দু’শো কোটি টাকার বেশি ব্যবসা করে ফেলেছে ‘পাঠান’ (Pathaan)। শাহরুখ খানের প্রেমের জোয়ারে ভাসছে গোটা দেশ। অথচ এই ছবি মুক্তির আগেই ‘বয়কট পাঠান’ সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়েছিল। সেই ট্রেন্ডিংয়ে গা ভাসাতে দেখা গিয়েছে রাম কদম, নরোত্তম মিশ্রর মতো সর্বভারতীয় বিজেপি নেতাদেরও। এহেন পরিস্থিতিতে নাকি ফিল্ম নিয়ে অযথা অপ্রয়োজনীয় মন্তব্য না করার পরামর্শ দলীয় নেতাদের উদ্দেশে প্রধানমন্ত্রী মোদি। এবার ‘বয়কট কালচার’ নিয়ে মতামত জানালেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর।

Advertisement

শোনা যায়, দিল্লিতে ১৬ ও ১৭ জানুয়ারি বিজেপির (BJP) জাতীয় কর্মসমিতির বৈঠকে মোদি বলেছিলেন, “কিছু মানুষ কিছু ছবি নিয়ে বিবৃতি দিচ্ছেন। আর সেগুলো সারাদিন ধরে টিভি ও মিডিয়াতে দেখানো হচ্ছে।” এরপরই তাঁর নির্দেশ ছিল এই ধরনের ‘অপ্রয়োজনীয় মন্তব্য’ থেকে বিরত থাকার।

[আরও পড়ুন: বাদশাহি প্রত্যাবর্তন! এক দিনেই ১০০ কোটি, দু’দিনে কত আয় করল শাহরুখ খানের ‘পাঠান’?]

শুক্রবার মুম্বইয়ে ‘বয়কট কালচার’ মতামত জানাতে গিয়ে অনুরাগ ঠাকুর বলেন, “ভারতীয় সিনেমার সুনাম যখন সারা বিশ্বে পৌঁছে যাচ্ছে তখন এই ধরণের নেতিবাচক বিষয় পরিবেশ নষ্ট করছে। যদি কোনও সিনেমা নিয়ে কারও কোনও সমস্যা থাকে তাহলে সেই সংক্রান্ত দপ্তরে গিয়ে অবশ্যই জানাতে পারেন। তা পরিচালক ও প্রযোজককে জানিয়ে দেওয়া হবে। কিন্তু কখনও কখনও মানুষ কিছু না জেনেই বিরূপ মন্তব্য করে বলেন। যাতে সমস্যার সৃষ্টি হয়। এটা হওয়া উচিত নয়।”

উল্লেখ্য, শুধু ‘পাঠান’ নয়, আমির খানের ‘লাল সিং চাড্ডা’, দীপিকা পাড়ুকোণের ‘পদ্মাবত’ সিনেমার সময়ও ‘বয়কট’ ট্রেন্ড দেখা গিয়েছিল। কিন্তু শাহরুখের কামব্যাক ছবির ক্ষেত্রে সমস্ত বিতর্ক ফিকে হয়ে গিয়েছে। দেশ-বিদেশ মিলিয়ে দু’দিনে মোট ২১৯.৬০ কোটি টাকা আয় করেছে ছবিটি। চলচ্চিত্র বিশেষজ্ঞদের ধারণা, তিন দিনে তিনশো কোটি টাকা ছাড়িয়ে যাবে ‘পাঠান’-এর আয়। ‘পাঠান’ নিয়ে বাংলাদেশেও বিপুল আলোচনা চলছে। সে দেশেও ছবিটির মুক্তির সম্ভাবনা তৈরি হয়েছে। “আমার মনে হয় এটা ভাল, দেওয়া-নেওয়া ভাল। বিনিময়ের মাধ্যমে আমরা আরও সমৃদ্ধ হব”, ‘পাঠান’ সিনেমা নিয়ে এক প্রশ্নের জবাবে বলেন আওয়ামি লিগের সাধারণ সম্পাদক তথা বাংলাদেশের সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

[আরও পড়ুন: মধুর মিলন! মুম্বই বিমানবন্দরে আরবাজকে জড়িয়ে ধরলেন মালাইকা, ভাইরাল ছবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement