shono
Advertisement

‘গত ১০ বছরে শাহরুখের সেরা ছবি’, ভােলবদলে ‘পাঠান’ছবির প্রশংসায় কঙ্গনা রানাউত!

আর কী বললেন কঙ্গনা?
Posted: 12:22 PM Jan 28, 2023Updated: 12:22 PM Jan 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাহরুখের ‘পাঠান’ ছবি নিয়ে বড্ড কনফিউশড কঙ্গনা রানাউত। কখনও বলছেন ভাল, কখনও বলছেন খারাপ। কী বলবেন, আর কী করবেন ভেবেই পাচ্ছেন না। টুইটারে ফিরে আসার পর থেকেই আজব আজব কাণ্ড ঘটাচ্ছেন বলিউডের বিতর্ক ‘কুইন’। এই যেমন, পাঠান মুক্তি পেতেই বলিউডকে একহাত নিলেন। ছবির ব্যবসা নিয়ে তো যাচ্ছে তাই বলে ফেললেন। ‘পাঠানে’র সঙ্গে টেনে নিয়ে আসলেন শ্রীরাম জয়ধ্বনি প্রসঙ্গ। তখনও অবশ্য নাকি ‘পাঠান’ (Pathaan) দেখা হয়নি কঙ্গনার। আর এবার একশো আশি ডিগ্রি ঘুরে গিয়ে পাঠানের ভূয়সী প্রশংসা করে বসলেন কঙ্গনা।

Advertisement

তা এবার কী বললেন তিনি?

কঙ্গনা লিখলেন, আমার ‘ধকড়’ ঐতিহাসিক ব্যর্থতার নজির, আমি কখনও সেটা অস্বীকার করিনি। বরং ‘পাঠান’ গত দশ বছরে শাহরুখের প্রথম সফল ছবি, আমরাও তাঁর থেকে অনুপ্রেরণা পেলাম। আমি আশা করি আমরাও একই রকম সুযোগ পাব যা দেশ তাঁকে দিয়েছে। এত কিছুর পরেও ভারত মহান, উদার, জয় শ্রী রাম।”

উসকানিমূলক মন্তব্যের অভিযোগে বহুদিন কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট সাসপেন্ড ছিল। কিছুদিন আগেই তা ফিরে পেয়েছেন। আবার সেখানে নিজের মতামত জানাতে শুরু করেছেন। সেখানেই অভিনেত্রী লিখেছেন, “যাঁরা বলছেন ‘পাঠান’ ছবিতে ঘৃণার উপরে ভালবাসার জয় দেখানো হয়েছে তাঁদের সঙ্গে আমি একমত। কিন্তু কার ঘৃণার উপর কার ভালবাসার জয়? একটু বিশদে বলা যাক, কারা টিকিট কিনছেন আর এই ছবিকে সফল করছেন? হ্যাঁ, এটা ভারতবর্ষের ভালবাসা ও মহানুভবতা যেখানে আশি শতাংশ হিন্দু থাকে আর তা সত্ত্বেও সিনেমার নাম ‘পাঠান’ রাখা হয়েছে।”

[আরও পড়ুন: ‘কামব্যাক নয়, এগিয়ে যাওয়াই জীবন!’ ‘পাঠানে’র আকাশছোঁয়া সাফল্যের পর মুখ খুললেন শাহরুখ ]

এই টুইটের পরবর্তী পর্বেই আবার কঙ্গনা লেখেন, “পাঠান সিনেমায় পাকিস্তান ও ISIS-কে ভাল ও সফল হিসেবে দেখানো হয়েছে, এতেই ঘৃণার বিরুদ্ধে ভারতের মহানুভবতা প্রকাশ পেয়েছে। আর এভাবেই নেতিবাচক মনোভাব ও রাজনৈতিক শত্রুদের বিরুদ্ধে ভারত জয়ী হয়েছে কিন্তু যাঁদের প্রত্যাশা একটি বেশি তাঁদের বলি, ‘পাঠান’ শুধুমাত্র একটি সিনেমা হতে পারে, এই ভূমিতে শুধু জয় শ্রীরাম স্লোগানই শোনা যাবে।”

যে কঙ্গনা এমন কথা টুইটারে লিখেছেন সেই কঙ্গনাই আবার মিডিয়ার মাইকের সামনে দাঁড়িয়ে পাঠান সিনেমার প্রশংসা করেছিলেন। অনুপম খেরের পাশে দাঁড়িয়ে বলেছিলেন, “অর্থনৈতিকভাবে ইন্ডাস্ট্রি যে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। আমি শুনেছি ‘পাঠান’ ভাল ব্যবসা করছে। এমন সিনেমা অবশ্যই চলা উচিত।”

[আরও পড়ুন: দেবের ‘প্রজাপতি’র হাত ধরে নতুন রূপে আত্মপ্রকাশ চন্দননগরের এই সিনেমা হলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement