shono
Advertisement

‘পথ ভোলা শিশু নাকি?’, রাহুল গান্ধীর ছবি পোস্ট করে কটাক্ষ পরিচালক বিবেক অগ্নিহোত্রীর

ভারত জোড়ো যাত্রার সমাপ্তি অনুষ্ঠানের ছবিটি পোস্ট করেই ব্যঙ্গ করেছেন পরিচালক।
Posted: 02:40 PM Jan 31, 2023Updated: 02:40 PM Jan 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত জোড়ো যাত্রার শেষে সোমবার কাশ্মীরে পৌঁছেছিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। সমাপ্তি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে নরেন্দ্র মোদি, অমিত শাহদের সমালোচনায় মুখর হন তিনি। তাতেই হয়তো চটেছেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)। টুইটারে রাহুল গান্ধীর ছবি শেয়ার করে তাঁকে পথ ভোলা শিশু বলে কটাক্ষ করেন তিনি।

Advertisement

গত বছর ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে শুরু হয়েছিল রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেসের (Congress) ‘ভারত জোড়ো যাত্রা’ (Bharat Jodo Yatra)। সোমবার শ্রীনগরে প্রবল তুষারপাত হয়। সেই পরিস্থিতিতেই সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে নিজের ঐতিহাসিক যাত্রার সমাপ্তি ঘোষণা করেন রাহুল। তাঁর সেই অল্প সময়ের বক্তব্যেই মোদি-শাহদের সমালোচনা করেন। রাহুল জানান, যাঁরা নিজেদের স্বার্থে হিংসা ছড়ায়, তাঁরা হিংসার জন্য স্বজন হারানোর যন্ত্রণা বুঝতে পারবে না। অনেকেই তাঁকে হেঁটে কাশ্মীরে আসার আগে সাবধান করেছিলেন। গ্রেনেড দিয়ে উড়িয়ে দেওয়া হবে, এমন আশঙ্কাও প্রকাশ করেছিলেন। কিন্তু জম্মু-কাশ্মীরের মানুষরা তাঁকে আদর-সমাদর করে স্বাগত জানিয়েছেন।

[আরও পড়ুন: ‘মোদিকে ধন্যবাদ দিন’, শান্তিপূর্ণ কাশ্মীরে বরফ খেলা নিয়ে রাহুলকে খোঁচা অনুরাগের]

মোদির প্রশংসক বিবেক অগ্নিহোত্রী। ফলে রাহুলের বক্তব্যে তিনি খুব একটা সন্তুষ্ট নন বলেই মনে করা হচ্ছে। আর সেই কারণেই এই ধরনের টুইট করেছেন। ভারত জোড়ো যাত্রায় বেশিরভাগ সাদা শার্ট পরে থাকলেও সোমবার কাশ্মীরের পোশাক পরেছিলেন রাহুল। তাঁর সেই ছবি শেয়ার করেই টুইটারে বলিউড পরিচালক বিদ্রুপ করে লিখেছেন, “তপস্বী, সুফি না মার্ক্সস্বী? নাকি শুধুই পথ ভোলা এক শিশু?”

‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি তৈরি করে গোটা দেশ, দুনিয়ায় রীতিমতো তোলপাড় ফেলে দিয়েছিলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। বক্স অফিসে রেকর্ড ব্যবসা করেছিল এই ছবি। এবার ‘ভ্যাকসিন ওয়ার’ তৈরি করতে চলেছেন তিনি। পাশাপাশি তৈরি করবেন ‘ওয়ান নেশন’ নামের সিরিজ। শুধু বিবেক নন, তাঁর পাশাপাশি পাঁচ জাতীয় পুরস্কারজয়ী পরিচালক এই সিরিজের পরিচালনায় অংশীদার। একেক জন হয়তো এক একটি এপিসোড পরিচালনা করবেন।

[আরও পড়ুন: সিঁথিতে নেই সিঁদুর, উধাও মঙ্গলসূত্রও! বিয়ের পরই কটাক্ষের শিকার নববধূ আথিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement