shono
Advertisement

‘বিনোদন ইন্ডাস্ট্রি বাজেটে বরাবর উপেক্ষিত’, অভিযোগ ‘মোদিপন্থী’প্রযোজক অশোক পণ্ডিতের

দেশের অর্থনীতির গুরুত্বপূর্ণ অঙ্গ বিনোদন জগৎ, দাবি তাঁর।
Posted: 08:58 AM Feb 01, 2023Updated: 09:01 AM Feb 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাজেটে বরাবর উপেক্ষিত বিনোদন ইন্ডাস্ট্রি। এমনই অভিযোগ বলিউড প্রযোজক অশোক পণ্ডিতের (Ashoke Pandit)। তাঁর কথায়, যে ইন্ডাস্ট্রি সরকারকে সবচেয়ে বেশি কর দেয়, তাকেই ইন্ডাস্ট্রি হিসেবে গণ্য করা হয় না। প্রযোজকের আশা এবার অন্তত বিনোদন শিল্পকে মান্যতা দেওয়া হবে।

Advertisement

আগামী বছর অর্থাৎ ২০২৪ সালে লোকসভা ভোট। তার আগে শেষবারের মতো পূর্ণাঙ্গ বাজেট পেশ করছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। এ বিষয়ে প্রতিক্রিয়া চাওয়া হলে প্রযোজক অশোক পণ্ডিত জানান, সিনেমা, টেলিভিশন, OTT-র মতো মাধ্যম মানুষকে বিনোদন দেয়। অথচ এই শিল্পকেই অবহেলা করা হয়। বাজেটে যেভাবে বস্ত্রশিল্প কিংবা অন্যান্য শিল্পের কথা উল্লেখ করা হয়, সেখানে বিনোদন ইন্ডাস্ট্রির কথা উল্লেখ করা হয় না।

[আরও পড়ুন: বক্স অফিসে ৬০০ কোটির ক্লাবে ‘পাঠান’, কিন্তু ছবির তিন মস্ত বড় ভুল কি নজরে পড়েছে?]

প্রযোজকের জানান, দেশের অর্থনীতির গুরুত্বপূর্ণ অঙ্গ বিনোদন জগৎ। সবচেয়ে বেশি কর এই ইন্ডাস্ট্রি থেকেই দেওয়া হয়। আবার প্রয়োজনেও এই ইন্ডাস্ট্রির লোকজনই এগিয়ে আসেন। করোনা পরিস্থিতি যখন হয়েছিল। মানুষকে দিনের পর দিন ঘরে বন্দি থাকতে হয়েছিল। বিনোদন জগতের সৌজন্যেই তাঁরা কিছুটা ভাল ছিলেন। সিনেমা, সিরিয়াল, সিরিজ দেখে অনেকে সময় কাটাতেন। বিনোদন শিল্পই তখন মানুষ মানসিকভাবে ভেঙে পড়তে দেয়নি বলে দাবি করেন অশোক পণ্ডিত।

‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’, ‘দ্য চার্জশিট: ইনোসেন্ট এর গিল্টি’র মতো সিনেমা ও সিরিজ প্রযোজনা করেছেন অশোক পণ্ডিত (Ashoke Pandit)। তাঁর আশা, এবার অন্তত বিনোদন শিল্পকে বাকি শিল্পের মতোই দেখা হবে। এই ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িয়ে থাকা মানুষের কথাও ভাবা হবে। ইন্ডাস্ট্রি বরাবর নিজেদের লড়াই নিজেরা মিলে করেছে। সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করে গিয়েছে। এই লড়াইকে বাজেটে মান্যতা দেওয়া হবে বলেই আশা প্রকাশ করেছেন প্রযোজক।

[আরও পড়ুন: সলমনের ছবি তুললেন আমির, গাইলেন ‘রাজা হিন্দুস্তানি’র গান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement