shono
Advertisement

‘কে প্রথম কাছে এসেছি…’, বইমেলায় মাধবীকে দেখেই গেয়ে উঠলেন অম্বরীশ, দেখুন ভিডিও

অম্বরীশের গানে মুগ্ধ বর্ষীয়ান অভিনেত্রী। নিজেও মেলালেন কণ্ঠ।
Posted: 11:15 AM Feb 01, 2023Updated: 11:17 AM Feb 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯৬৬ সালে মুক্তি পেয়েছিল অগ্রগামী পরিচালিত ‘শঙ্খবেলা’। নায়ক উত্তমকুমার, আর নায়িকা মাধবী মুখোপাধ্যায়। একে অন্যের হাত ধরে গেয়ে উঠেছিলেন ‘কে প্রথম কাছে এসেছি…’। বাংলা সিনেমা সোনালি সেই অধ্যায়ের স্মৃতি ফিরল কলকাতা আন্তর্জাতিক বইমেলায় (Kolkata International Book Fair)। মাধবীর পাশে বসে গানটি ধরলেন অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য। কিছুক্ষণ বাদে বর্ষীয়ান অভিনেত্রীও মেলালেন কণ্ঠ।

Advertisement

ভিডিওটি অম্বরীশ আপলোড করেছেন মঙ্গলবার। ক্যাপশনে লিখেছেন, ‘আজকের বইমেলা’য়। বই হাতে চেয়ারে বসেছিলেন মাধবী মুখোপাধ্যায়। তার পিছনে ছিলেন অম্বরীশ। মাইক হাতে ‘কে প্রথম কাছে এসেছি…’ গানটি গেয়ে ওঠেন অভিনেতা। তা বেশ উপভোগ করছিলেন বর্ষীয়ান অভিনেত্রী। কিছুক্ষণবাদে নিজেও গেয়ে ওঠেন দু’কলি। পাশে বসে অম্বরীশের এই গান শুনছিলেন সাবিত্রী চট্টোপাধ্যায়, লীনা গঙ্গোপাধ্যায় ও মন্ত্রী শশী পাঁজা।

[আরও পড়ুন: ‘বিনোদন ইন্ডাস্ট্রি বাজেটে বরাবর উপেক্ষিত’, অভিযোগ প্রযোজক অশোক পণ্ডিতের]

বইমেলার এই বিশেষ আড্ডায় উপস্থিত ছিলেন অভিনেত্রী সোহিনী সরকার। তাঁর পাশেই বসেছিলেন রণজয় বিষ্ণু। সোহিনী ও রণজয়ের সম্পর্কের টানাপোড়েন নিয়ে অদূর অতীতে নানা কথা শোনা গিয়েছিল। কিন্তু বইমেলার এই অনুষ্ঠানে বেশ খোশমেজাজেই ছিলেন দু’জন। হাসিমুখে শুনছিলেন অম্বরীশের সুরেলা কণ্ঠের গান।

মান্না দে ও লতা মঙ্গেশকরের গাওয়া ‘কে প্রথম কাছে এসেছি…’ গানটি। আজও বাংলা রোম্যান্টিক গানের সম্পদ। গানের কথা লিখেছিলেন পুলক বন্দ্যোপাধ্যায়। শোনা যায়, মাইথনে হয়েছিল গানের শুটিং। বোটের উপর গানের শুটিং করেছিলেন উত্তমকুমার ও মাধবী মুখোপাধ্যায়। সেই গানের স্মৃতিই যেন অম্বরীশ ফিরিয়ে দিলেন।

এবারের কলকাতা আন্তর্জাতিক বইমেলায় রেকর্ড সংখ‌্যক ছোট প্রকাশক স্টল দিচ্ছেন। সংখ‌্যাটা প্রায় তিনশো ছুঁইছুঁই। এই নতুন প্রকাশকদের আগমনই এবার কলকাতা আন্তর্জাতিক বইমেলার অন‌্যতম বিশেষ আকর্ষণ হতে চলেছে। মেলা  ১২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে বইমেলা।

[আরও পড়ুন: বক্স অফিসে ৬০০ কোটির ক্লাবে ‘পাঠান’, কিন্তু ছবির তিন মস্ত বড় ভুল কি নজরে পড়েছে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement