shono
Advertisement

বাড়ি থেকে বেরিয়ে যেতে বলেন প্রাক্তন স্ত্রী, রাত কেটেছে ফুটপাতে, কী করেছিলেন অনুরাগ?

'সেক্রেড গেমস ৩' সিরিজের কাজও নাকি বন্ধ করে দিয়েছে নেটফ্লিক্স।
Posted: 01:47 PM Feb 01, 2023Updated: 01:47 PM Feb 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ি থেকে বেরিয়ে যেতে বলেছিল প্রাক্তন স্ত্রী। ফুটপাতেও কাটাতে হয়েছে রাত। নিজের জীবনের এমনই অন্ধকার দিকের কথা শোনালেন পরিচালক অনুরাগ কশ্যপ (Anurag Kashyap)। ‘মাশাবাল ইন্ডিয়া’ নামের এক ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে নিজের কঠিন সময়ের স্মৃতিচারণা করেছেন তিনি।

Advertisement

নয়ের দশকে মুম্বই এসেছিলেন অনুরাগ। সেই সময় তাঁর কোনও কাজই ঠিকঠাকভাবে হচ্ছিল না। ‘পাঁচ’ সিনেমার কাজ বন্ধ হয়ে গিয়েছিল। ‘আলউইন কালীচরণ’ স্থগিত হয়ে গিয়েছিল। ‘ব্ল্যাক ফ্রাইডে’ নিয়ে তুমুল বিতর্ক হয়েছিল। চিত্রনাট্য লেখার কাজও ঠিকঠাকভাবে পাচ্ছিলেন না। এমনও দিন গিয়েছে ফুটপাতে শুতে হয়েছে অনুরাগকে। একটি ফুটপাত থেকে তুলে দেওয়া হলে অন্য একটিতে গিয়ে শুতেন। আর সেখানে শোয়ার জন্য ছ’টাকা করে ভাড়া দিতে হত।

[আরও পড়ুন: ‘কে প্রথম কাছে এসেছি…’, বইমেলায় মাধবীকে দেখেই গেয়ে উঠলেন অম্বরীশ, দেখুন ভিডিও]

অনুরাগ জানান, কখনও কখনও তিনি ইমতিয়াজ আলির কলেজে জায়গা পেয়ে যেতেন। পৃথ্বী থিয়েটারে নিজের স্যুটকেসটা রাখতে পারতেন। স্পেশ্যাল পারমিশন ছিল তাঁর। সকালে সেখানকার শৌচালয় ব্যবহার করতে পারবেন। কিন্তু রাতে অনুরাগের শোয়ার কোনও জায়গা ছিল না। ফলে ফুটপাতেই তাঁকে শুতে হত।

অনুরাগ জানান, একটা সময় তিনি চূড়ান্ত অবসাদে ভুগতে শুরু করেছিলেন। নিজেকে ঘরে বন্দি করে রাখতেন। মদের নেশায় আসক্ত হয়ে পড়েছিলেন। দিন-রাত হুইস্কি খেতেন। একটা সময় এমন এসেছিল, যখন পরিচালকের প্রাক্তন স্ত্রী আরতি বাজাজ বিরক্ত তাঁকে বাড়ি থেকে বেরিয়ে যেতে বলেছিলেন। সেই সময় অনুরাগের মেয়ের বয়স মাত্র চার ছিল। অনুরাগ জানান, প্রায় দেড় বছর মদের নেশায় আসক্ত ছিলেন তিনি। পালিয়ে নিউইয়র্কে চলে গিয়েছিলেন। সেখানেই ‘নো স্মোকিং’য়ের চিত্রনাট্য লেখেন। সিনেমাটি নিজের অভিজ্ঞতাই তুলে ধরেছিলেন বলে জানান অনুরাগ। এই সাক্ষাৎকারেই আবার অনুরাগ জানান, ‘সেক্রেড গেমস ৩’ সিরিজের কাজ বন্ধ করে দিয়েছে নেটফ্লিক্স (Netflix)। কেন এমনটা করা হয়েছে? তা জানেন না বলেই জানিয়েছেন পরিচালক।

[আরও পড়ুন: ‘বিনোদন ইন্ডাস্ট্রি বাজেটে বরাবর উপেক্ষিত’, অভিযোগ প্রযোজক অশোক পণ্ডিতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement