shono
Advertisement

এবার আমিরকে টেক্কা! দেশের মাটিতে সবচেয়ে সফল বলিউড ছবির শিরোপা পেল ‘পাঠান’

শাহরুখের অশ্বমেধের ঘোড়ার দৌড় অব্যাহত।
Posted: 06:56 PM Feb 05, 2023Updated: 02:31 PM Feb 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে ফিরে আসা। চার বছর পর রুপোলি পর্দায় ফিরে এসে ছক্কার পর ছক্কা হাঁকিয়েই চলেছেন শাহরুখ ‘পাঠান’ খান। একগুচ্ছ রেকর্ড ঝুলিতে পুরেছে শাহরুখ খানের কামব্যাক ছবি। ছুটির দিনে মুক্তি না পেয়েও বক্স অফিসে পেয়েছে দারুণ ওপেনিং। তারপর থেকে লাগাতার ছুটতেই থেকেছে শাহরুখের অশ্বমেধের ঘোড়া। আর ছুটতে ছুটতে এবার তৈরি হল নয়া নজির। প্রথম বলিউড ছবি হিসেবে ৪০০ কোটি ক্লাবের সদস্য হল ‘পাঠান’। পিছনে ফেলে দিল আমির খানের ‘দঙ্গল’কে।

Advertisement

তবে এখনও ‘বাহুবলী’ বা ‘কেজিএফে’র মতো হিন্দি ডাবিং করা দক্ষিণী ছবির থেকে পিছিয়ে রয়েছে শাহরুখের (Shah Rukh Khan) ছবি। যদিও পরিস্থিতি যা, সেই সব রেকর্ড চুরমার হওয়াটাও স্রেফ সময়েরই অপেক্ষা। শনিবার ‘পাঠান’ (Pathaan) রোজগার করেছে ২৩ কোটি ২৫ লক্ষ টাকা। আর তার ফলেই ছবিটির দেশীয় বাজারে রোজগারের অঙ্ক দাঁড়িয়েছে ৪০১.৪০ কোটি টাকা। যা রবিবারই আরও বেড়ে যাওয়ার কথা।

[আরও পড়ুন: ভোটে হারায় ‘জিরো’ বলে কটাক্ষ বাংলাদেশের মন্ত্রীর, কড়া জবাব দিলেন হিরো আলম]

এতদিন পর্যন্ত এদেশে সবচেয়ে বেশি ব্যবসা করা বলিউডের ছবি ছিল ‘দঙ্গল’। ৩৮৭.৩৮ কোটি টাকা ছিল আমির খানের ব্লকবাস্টার ছবির ব্যবসা। তালিকায় এর পরেই ছিল ‘সঞ্জু’ ও ‘ওয়ার’। ভারতে ওই ছবি দু’টির উপার্জন ছিল যথাক্রমে ৩৪২.৫৩ কোটি ও ৩১৮ কোটি টাকা।

তবে এখনও শাহরুখের ছবির থেকে এগিয়ে রয়েছে ‘বাহুবলী- দ্য কনক্লুশন’ (৫১১ কোটি) ও ‘কেজিএফ- চ্যাপ্টার ২’-এর রোজগার (৪৩৪.৭০ কোটি)। কিন্তু সেই রেকর্ডও আর নিরাপদ বলেই নিশ্চিত ওযাকিবহাল মহল। কেননা ‘পাঠান’ যেভাবে ১১ দিনের মধ্যে ‘দঙ্গল’কে পিছনে ফেলেছে তাতে অনুরাগীদের আশা, এবার বাকি ছবিগুলিকেও পিছনে ফেলে দেবে কিং খানের কামব্যাক ছবি। বিশ্বজুড়ে যে ছবির রোজগার ৭০০ কোটির সীমানা পেরিয়ে গিয়েছে নবম দিনেই।

[আরও পড়ুন: বাংলার মডেলেই ত্রিপুরায় উন্নয়ন, বিধানসভা নির্বাচনে তৃণমূলের ইস্তেহারে বার্তা স্পষ্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement