shono
Advertisement

‘জব্দ বয়কট গ্যাং, গত একশো বছরের সেরা সিনেমা!’‘পাঠান’ছবি নিয়ে উলটো সুর অনুপম খেরের

আর কী বললেন অনুপম?
Posted: 01:46 PM Feb 07, 2023Updated: 01:47 PM Feb 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাজার কোটি টাকা ছুঁই ছুঁই ‘পাঠানে’র আয়। সব রেকর্ড ভেঙে শাহরুখের ‘পাঠান’ এখন দেশের সবচেয়ে সুপারহিট ছবি। এই ছবির মুক্তির আগে থেকেই নানা বিতর্ক। এমনকী, গেরুয়া শিবির এই ছবিকে বয়কট করার ডাকও দিয়েছিলেন। তবে আপাতত, সব বয়কট গ্যাংয়ের মুখে ছাই দিয়ে ‘পাঠান’ (Pathaan) এগিয়ে চলেছে দুর্বার গতিতে। ঠিক এই সময়ই এই ছবির প্রশংসায় পঞ্চমুখ অভিনেতা অনুপম খের। গেরুয়া শিবিরের একনীষ্ঠ ভক্ত বলে পরিচিত অনুপমের কথায়, গত একশো বছরে এ ধরনের ছবি তৈরি হয়নি!

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে অনুপম খের আরও জানান, ”দর্শক ট্রেন্ডে গা ভাসিয়ে ছবি দেখতে যান কি? কেউ যান না। যদি ছবির ট্রেলার ভাল লাগে অবশ্যই দর্শক যাবেন। লোকে তো মনে মনে ঠিকই করে নেন, আমাকে এই ছবিটা দেখতে হবেই।”

অন্যদিকে, ‘পাঠান’ (Pathaan) মুক্তির আগে থেকেই ‘রেশরম রং‘ গানটির ভিডিও নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়। দীপিকা পাড়ুকোনের গেরুয়া বিকিনির বিরোধিতায় সরব হয় একাধিক হিন্দু সংগঠন থেকে বিজেপি নেতারা। এমনকী কিং খানের ছবি বয়কটেরও ডাক ওঠে। কিন্তু যাবতীয় বিতর্কে জল ঢেলে হিন্দি ছবির জগতে নয়া ইতিহাস রচনা করে ‘পাঠান’। ছবি মুক্তির পরে অবশ্য দেখা যায়, গানটির ওই দৃশ্যটিতে কাটছাঁট করা হয়েছে। এবার আদিত্যনাথের মুখে শোনা গেল ‘রেশরম রং’ প্রসঙ্গ। তাঁর দাবি, স্ক্রিনে কী দেখানো হচ্ছে, সে বিষয়ে পরিচালকের আরও সতর্ক হওয়া উচিত।

[আরও পড়ুন: ‘মেদবহুল শরীরের জন্য বহু কুকথা শুনেছি!’ বলিউডে বডি শেমিং নিয়ে মুখ খুললেন রবিনা ট্যান্ডন ]

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর (Yogi Adityanath) কথায়, “একটা ছবি যখন তৈরি করা হচ্ছে, তখন পরিচালকের মাথায় রাখা উচিত তিনি কী ধরনের দৃশ্য তুলে ধরছেন। কোনও দৃশ্য বিতর্কের জন্ম দিতে পারে কিংবা মানুষের ভাবাবেগে আঘাত করতে পারে।” এরপরই জানান, “যে কোনও শিল্পী, সাহিত্যিককেই তাঁর প্রাপ্য সম্মান দেওয়া উচিত। উত্তরপ্রদেশে ছবি তৈরির ক্ষেত্রে কিছু নিয়ম নীতি বেঁধে দেওয়া হয়েছে।”

[আরও পড়ুন: সমু্দ্রের ধারে বিলাসবহুল বাংলো, জানেন সিদ্ধার্থ-কিয়ারার নতুন বাড়ির দাম কত?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement