shono
Advertisement

‘পাঠান’-এর নজরে এবার ‘কেজিএফ ২’, দুরন্ত দৌড়ে শাহরুখের ব্লকবাস্টার

প্রথম বলিউড ছবি হিসেবে দেশের রোজগারের নিরিখে চারশো কোটির ক্লাবে আগেই পৌঁছেছে 'পাঠান'।
Posted: 06:24 PM Feb 07, 2023Updated: 06:25 PM Feb 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এভাবেও ফিরে আসা যায়! চার বছর পর শাহরুখ খানের প্রত্যাবর্তন যে এমন ‘বাদশাহী’ হবে তা কি ভাবতে পেরেছিলেন খোদ এসআরকেও? ব্লকবাস্টার তকমা আগেই পেয়ে গিয়েছে ‘পাঠান’। এবার ধীরে ধীরে দেশের সর্বকালের সেরা বাণিজ্যসফল হিন্দি ছবি হওয়ার দিকে এগিয়ে চলেছে ছবিটি। সপ্তাহের প্রথম দিন, সোমবার দেশভর ৮.২৫ কোটি টাকার ব্যবসা করে ফেলে ছবির মোট কালেকশন পৌঁছেছে ৪২২.৭৫ কোটি টাকায়। ‘কেজিএফ: চ্যাপ্টার ২’-র হিন্দি সংস্করণের রেকর্ড ভাঙাটা আর সামান্যই সময়ের অপেক্ষা, নিশ্চিত অনুরাগী থেকে বিশেষজ্ঞ মহল সবাই।

Advertisement

বিশেষজ্ঞ তরন আদর্শ টুইটারে এই পরিসংখ্যান তুলে ধরেছেন। সেই সঙ্গে তিনি জানিয়ে দিয়েছেন, তুলনামূলক ভাবে সোমবারের কালেকশন কম মনে হলেও আসলে ছবির টিকিটের মূল্য কমানোর সিদ্ধান্তের কারণেই টিকিট বিক্রির অঙ্কটা কমেছে। এছাড়া, ছবিটির তেলুগু ও তামিল সংস্করণটি থেকে সোমবার ৩০ লক্ষ টাকা উপার্জন হয়েছে বলে জানাচ্ছেন আদর্শ। যার ফলে ওই দুই ভাষার সংস্করণ থেকে ‘পাঠান’ (Pathaan) ছবির আয় পৌঁছে গেল ১৫.৭০ কোটি টাকায়। সেটা যোগ করলে এখনও পর্যন্ত দেশীয় বাজার থেকে শাহরুখের ব্লকবাস্টার ছবিটির আয় ৪৩৮.৪৫ কোটি টাকা।

[আরও পড়ুন: স্বামীর বিরুদ্ধে টাকা চুরির অভিযোগ রাখি সাওয়ান্তের, গ্রেপ্তার আদিল খান!]

‘কেজিএফ- চ্যাপ্টার ২’-এর হিন্দি সংস্করণের রোজগার ৪৩৪.৭০ কোটি। সম্ভবত আর দু-একদিনের মধ্যেই সেই রেকর্ড ভেঙে দেবে ‘পাঠান’। তবে এখনও শাহরুখের (Shah Rukh Khan) ছবির থেকে বেশ কিছুটা এগিয়ে রয়েছে ‘বাহুবলী- দ্য কনক্লুশন’ (৫১১ কোটি)। কিন্তু ট্রেন্ড যা, তাতে সেই রেকর্ডও সুরক্ষিত দেখছেন না বিশেষজ্ঞরা।

এদিকে এতদিন পর্যন্ত এদেশে সবচেয়ে বেশি ব্যবসা করা বলিউডের ছবি ছিল ‘দঙ্গল’। ৩৮৭.৩৮ কোটি টাকা ছিল আমির খানের ব্লকবাস্টার ছবির ব্যবসা। তালিকায় এর পরেই ছিল ‘সঞ্জু’ ও ‘ওয়ার’। ভারতে ওই ছবি দু’টির উপার্জন ছিল যথাক্রমে ৩৪২.৫৩ কোটি ও ৩১৮ কোটি টাকা। ইতিমধ্যেই তাদের পিছনে ফেলে প্রথম বলিউড ছবি হিসেবে দেশের রোজগারের নিরিখে চারশো কোটির ক্লাবে পৌঁছেছে ‘পাঠান’। যত সময় যাবে ততই আরও নতুন নতুন নজির গড়বে শাহরুখ-দীপিকা-জনের এই ছবি, সেব্যাপারে নিশ্চিত ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ‘মোদি ও আদানির মধ্যে কী সম্পর্ক?’ সংসদে প্রশ্ন তুলতেই রাহুলকে থামিয়ে দিলেন স্পিকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement