shono
Advertisement

‘বয়কট বিষয়টা বড়ই বিরক্তিকর!’‘পাঠান’বিতর্কে মুখ খুললেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ

দেশজুড়ে 'পাঠানে'র আয় ৪৩৬ কোটি টাকা।
Posted: 06:43 PM Feb 09, 2023Updated: 06:43 PM Feb 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পাঠান’ মুক্তির আগে বিতর্ক নিয়ে খুব একটা মুখ খোলেননি ছবির পরিচালক সিদ্বার্থ আনন্দ। তবে ‘পাঠান’ বক্স অফিসে সব রেকর্ড ভাঙায় স্বাভাবিকভাবে দারুণ খুশি ছবির পুরো টিম। ব্যবসার পাশাপাশি এই ছবি যে সোশ্যাল মিডিয়ায় চলা বয়কট বলিউড ট্রেন্ডকে ভাঙতে পেরেছে, সেটাই যেন বড় প্রাপ্তি। আর সম্প্রতি সেই সুরই শোনা গেল পরিচালক সিদ্ধার্থ আনন্দের গলায়।

Advertisement

কী বললেন পরিচালক?

এক সংবাদমাধ্য়মে সাক্ষাৎকার দিতে গিয়ে সিদ্ধার্থ জানান, ”পাঠানকে নিয়ে বয়কট বিতর্কটা খুবই বিরক্তিকর ছিল। এটা কেন হল, সেটা আজও আমাকে অবাক করে। আসলে, আমরা যদি কোনও বিতর্কীত বিষয় নিয়ে সিনেমা করি, তা নিয়ে যদি বিতর্ক ওঠে তা মেনে নেওয়া যায়। কিন্তু পাঠানে তো এসব ছিল না। তবে পাঠান যে মানুষ পছন্দ করেছে এটাই সব বিতর্কের জবাব। ”

ব্যবসার অঙ্কে খুব শীঘ্রই হাজার কোটি টাকার ক্লাবে এন্ট্রি নেবে শাহরুখের ‘পাঠান’ (Pathaan)। বলিউড বক্স অফিসকে একেবারে হাতের মুঠোয় ধরে রেখেছে পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই ছবি। ছবিকে নিয়ে তৈরি হওয়া নানা বিতর্ক, বয়কট ট্রেন্ডকে ফুঁ দিয়ে উড়িয়ে পাঠানের জয় জয়কার সর্বত্র। আর সেই কথাই এবার ধরা পড়ল পরিচালক সিদ্ধার্থ আনন্দের মুখে। সম্প্রতি এক সাংবাদিক বৈঠকে সিদ্ধার্থ জানালেন, যাঁরা ‘পাঠান’ বয়কট করতে চেয়েছিলেন তাঁদের মুখের উপর উচিত জবাব!

[আরও পড়ুন: ফের দুজনে প্রেম করছেন? সারা-কার্তিকের ভিডিও প্রকাশ্যে আসতেই তুঙ্গে জল্পনা]

পরিচালক সিদ্ধার্থ আরও জানান, ‘আমি জানতাম এই ছবিতে আপত্তিকর কিছুই নেই। কিন্তু দর্শকরা তো জানতো না। কারণ তাঁরা ছবিটা দেখেননি। এরপর যখন তাঁরা ছবিটা দেখল, বুঝল আসল ব্যাপারটা তখন তাঁরাই ছবিটাকে হিট করে দিল। বয়কট গ্যাংয়ের যে উদ্দেশ্য ছিল সেটা সফল হল না।’

গোটা বিশ্বজুড়ে পাঠান ঝড়। দেশজুড়ে পাঠানের আয় ৪৩৬ কোটি টাকা। মাত্র এক সপ্তাহেই বক্স অফিসে দারুণ ব্যবসা করে ফেলেছিল এই ছবি। তবে কিং খান কিন্তু টাকায় নয়, বিশ্বজুড়ে তাঁর অনুরাগীরা যেরকম ভালবাসায় ভরিয়ে দিয়েছে তাঁর পাঠানকে তা নিয়েই সবচেয়ে বেশি খুশি। তাই তো সংবাদমাধ্যমকে শাহরুখ জানিয়েছেন, ‘কোটি কোটি টাকা নয়, আমি ভালবাসার জন্য ক্ষুধার্ত।’

[আরও পড়ুন: ‘পাপারাৎজিদের ধন্যবাদ’, দিল্লি পৌঁছে সাংবাদিকদের মিষ্টিমুখ করালেন সিদ্ধার্থ-কিয়ারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement